কানেই শুনতে পেলেন না রাজ্যপাল? হাওড়া পুর নির্বাচন নিয়ে সাংবাদিকদের প্রশ্নে মিলল না লা গণেশানের জবাব

নিজের দুই কানে আঙুল ছুঁইয়ে রাজ্যপাল বললেন, ‘‘মাই ইয়ার ইজ নট ওয়ার্কিং (আমার কান কাজ করছে না)।’’ সাংবাদিকরাও তাঁকে দ্বিতীয় কোনও প্রশ্ন করা থেকে বিরত রইলেন। 

Sahely Sen | Published : Sep 3, 2022 4:45 PM IST

হাওড়ার শরৎ সদনে বিশ্ব হিন্দু পরিষদের অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন বাংলার রাজ্যপাল লা গণেশন। নিজের বক্তব্যে বিশ্ব হিন্দু পরিষদের সেবামূলক কাজের প্রশংসাও করলেন তিনি। অনুষ্ঠান সেরে বেরোনোর সময় হাওড়া পুরসভার নির্বাচন নিয়ে সাংবাদিকরা তাঁকে প্রশ্ন করেন। তার উত্তরে নিজের দুই কানে আঙুল ছুঁইয়ে রাজ্যপাল বলেন, ‘‘মাই ইয়ার ইজ নট ওয়ার্কিং (আমার কান কাজ করছে না)।’’ এর পর তিনি এগিয়ে যান। সাংবাদিকরাও তাঁকে দ্বিতীয় কোনও প্রশ্ন করা থেকে বিরত রইলেন।

২০১৮ সালের ডিসেম্বর মাসে হাওড়া পুরসভার তৃণমূল পরিচালিত বোর্ডের মেয়াদ শেষ হয়ে যায়। আজ পর্যন্ত সেই নির্বাচন হয়নি। এর আগে বাংলার প্রাক্তন রাজ্যপাল জগদীপ ধনখড় হাওড়া পুরসভা সংক্রান্ত ফাইলে সই না করায় ভোট প্রক্রিয়া স্থগিত হয়ে যায়। বর্তমানে প্রশাসক মণ্ডলী দিয়ে পুরসভা চালানো হচ্ছে।

রাজ্যপালের এই ‘শুনতে না পাওয়া’ বক্তব্য নিয়ে সরাসরি কোনও মন্তব্য না করলেও তৃণমূলের হাওড়া সদরের সভাপতি কল্যাণ ঘোষ বলেন, ‘‘দীর্ঘ দিন ভোট হয়নি। তার ফলে মানুষকে পরিষেবা দিতে অসুবিধা হচ্ছে। যে ভাবে পুরসভা নির্বাচন প্রক্রিয়া এগোচ্ছে তাতে আমরা আশাবাদী আগামী ডিসেম্বর অথবা জানুয়ারিতে নির্বাচন হবে।’’

শনিবার হাওড়ায় একটি কর্মসূচিতে গিয়েছিলেন রাজ্যপাল লা গণেশন। সাংবাদিকরা তাঁকে প্রশ্ন করলেন। প্রত্যাশা ছিল যে, রাজ্যপাল আবশ্যিকভাবে কোনও জবাব দেবেন। কিন্তু, কানে নাকি শুনতেই পেলেন না সাংবাদিকদের প্রশ্ন। নবাগত রাজ্যপালের এহেন আচরণে থতমত খেলেন সাংবাদিকরাও। 


আরও পড়ুন-
ভারত-বাংলাদেশ জলপথে সহজতর পণ্য পরিবহণ, কার্গো চলাচলের জন্য কলকাতা থেকে চট্টগ্রাম পর্যন্ত ট্রায়াল রান
বৃষ্টির দাপটে ভাসবে পুজোর বাজার? কী বলছে আলিপুর আবহাওয়া দফতর? 
তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের ভয়ে দীর্ঘদিন বাড়িছাড়া কোচবিহারের বিজেপি কর্মী, অপমানে ও আতঙ্কে বিষ খেলেন তাঁর স্ত্রী

Share this article
click me!