Abhijit Gangopadhyay: নারদকাণ্ড অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের মন্তব্য বিজেপির কাছে 'কাঁটা', তৃণমূলের কাছে 'স্বস্তির'

অভিজিৎ গঙ্গোপাধ্যায় এক সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, 'নারদাকাণ্ডে অভিযুক্তরা সকলেই চক্রান্তের শিকার।'

 

Saborni Mitra | Published : Mar 5, 2024 12:42 PM IST

বিজেপিতে যোগদানের আগেই অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের মন্তব্যে অস্বস্তি বাড়ল বিজেপি শিবিরে। তবে তাঁর মন্তব্যে লোকসভা ভোটের আগে কিছুটা হলেও স্বস্তিতে তৃণমূল শিরিব। মঙ্গলবার কলকাতা হাইকোর্টের বিচারপতির পদ থেকে ইস্তফা দেওয়ার পরে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সেখানেই তাঁকে নারদাকাণ্ড নিয়ে প্রশ্ন করা হয়। সেখানেই অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়ের মন্তব্য 'সকলেই চক্রান্তের শিকার', তাতেই জল্পনা দানা বাঁধছে।

এদিন অভিজিৎ গঙ্গোপাধ্যায় এক সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, 'নারদাকাণ্ডে অভিযুক্তরা সকলেই চক্রান্তের শিকার।' পাল্টা এক সাংবাদিক তাঁকে প্রশ্ন করেন, শুভেন্দু অধিকারীকেও টাকা নিতে দেখা গিয়েছে। জবাবে অভিজিৎ বলেন, 'শুভেন্দুও চক্রান্তের শিকার।' তারপরই পাল্টা তাঁকে জিজ্ঞাসা করা হয় তৃণমূল নেতাদের সম্পর্কে কী বলবেন। তখনই অভিজিৎ বলেন, 'অবশ্যই তাঁরাও চক্রান্তের শিকার।' অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এই মন্তব্যেই তৃণমূলের অস্বস্তি কিছুটা হলেও কমেছে। পাল্টা অস্বস্তি বেড়েছে বিজেপি শিবিরে।

Rahul On Modi: 'জয় শ্রীরাম বলুন আর খিদেতে মারা যান', মোদীকে নিশানা করে বললেন রাহুল গান্ধী

নাম প্রকাশে অনিচ্ছুক এক বিজেপি নেতা জানিয়েছেন, চালিতে খেতেলে গিয়ে বিজেপিকেও সমস্যায় পেলেছেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। অনেকে আবার মনে করছেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারীর সঙ্গে তাঁর সুসম্পর্ক রয়েছে। আর সেই কারণে শুভেন্দুকে আড়াল করতে গিয়েই তিনি এজাতীয় মন্তব্য করেছেন। তবে নারদাকাণ্ড যে চক্রান্ত তা দীর্ঘ দিন ধরেই দাবি করে আসছে তৃণমূল কংগ্রেস। কারণ এই স্টিং অপারেশনে তৃণমূলের তৎকালীন প্রথম সারির প্রায় সব নেতাকেই ঘুষের টাকা গুনে গুনে নিতে দেখা গেছে। নারদকাণ্ড নিয়ে বিজেপি প্রায়ই নিশানা করে তৃণমূল কংগ্রেসকে। এবার অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়ের মন্তব্য তৃণমূলের হাতিয়ার হতে পারে বলেও মনে করছেন অনেকে। যদিও এই বিষয় তৃণমূল এখনও কিছু বলেনি।

Sandeshkhali: আজ বিকেলেই সিবিআই-এর হাতে শাহজাহান, সন্দেশখালি নিয়ে রাজ্যকে বড় নির্দেশ আদালতের

তবে অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এই মন্তব্য নিয়ে মন্তব্য করতে নারাজ বিজেপির রাজ্যসভাপতি সুকান্ত মজুমদার। তিনি বলেছেন, 'উনি বিজেপিতে যোগদানের ইচ্ছের কথা জানিয়েছেন। আমরা স্বাগত জানিয়েছি। অন্যায়ের বিরুদ্ধে লড়াইয়ে ওঁকে সঙ্গে পেতে বিজেপির পক্ষে ভাল হবে।' তবে বিজেপি নাম প্রকাশে এক নেতা অবশ্য অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বিজেপিতে যোগদান করা নিয়েও মন্তব্য করেছেন। তিনি বলেছেন, এই ঘোষণা দলের পক্ষ থেকে করার কথা ছিল। কিন্তু এই ঘোষণা উনি নিজেই করেছেন। তাতে সমস্যা না হলেও নারদাকাণ্ড নিয়ে তাঁর মন্তব্যে দল সমস্যায় পড়তে পারে।

Man of the Millennium: আরএসএস-এর প্রতিষ্ঠাতা ডাক্তার হেডগেওয়ারের জীবন নিয়ে বই প্রকাশ 

Share this article
click me!