কোচবিহার থেকে শুরু তৃণমূলে নবজোয়ার কর্মসূচি, কাল থেকে তিন দিনের সফরে অভিষেক বন্দ্যোপাধ্যায়

তিন দিনের কোচবিহার সফরে অভিষেক বন্দ্যোপাধ্যায়। পঞ্চায়েত নির্বাচন উপলক্ষ্যেই জেলা সফর করছেন। শুরু হচ্ছে তৃণমূলে নবজোয়ার কর্মসূচি।

 

Web Desk - ANB | Published : Apr 23, 2023 4:11 PM IST

পঞ্চায়েত ভোটকে পাখির চোখ করে সোমবার থেকেই শুরু হচ্ছে তৃণমূল কংগ্রেসের নতু ন কর্মসূচি। তৃণমূলে নব জোয়ার এই কর্মসূচিকে মাথায় রেখেই তিন দিনের জেলা সফরে যাচ্ছেন তৃণমূল কংগ্রেস নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁর প্রথম গন্তব্য কোচবিহার। তিনি দিন এই জেলায় বিভিন্ন প্রান্তে সভা করবেন তিনি। সাহেবগঞ্জ, গোসানিমারি ও শীলতকুচিতে সভা করবেন তিনি।

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সফর ঘিরে রীতিমত সাজ সাজ রব কোচবিহার জেলায়। শেষ পর্বের প্রস্তুতি চলছে। এদিন কোচবিহার এবিএন শীল কলেজের হেলিপ্যাড গ্রাউন্ডে মহড়া হয়। বিকেল ৪টে নাগাদ হেলিকপ্টার ওঠা নামা করে। অন্যদিকে এদিনই সাহেবগঞ্জে সভামঞ্চ তৈরির কাজ খতিয়ে দেখতে যায় উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ। সভাস্থল ঘুরে দেখেন তিনি। তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে জানান হয়েছে, ২৪ এপ্রিল অভিষেক কোচবিহারে যাবেন। ২৬ এপ্রিল পর্যন্ত সেখানে থাকবেন তিনি। তিন দিন ধরে একাধিক জনসভা আর দলীয় কর্মসূচিতে অংশ নেবেন। ২৪ এপ্রিল দিনহাটার বামনহাটা, ২৫ এপ্রিল মাথাভাঙা কলেজ হল মাঠ ও ২৬ এপ্রিল তুফানগঞ্জ তাঁবু ফেলে রাত কাটাবেন তিনি। থাকবেন দলীয় কর্মী ও সমর্থকরা।

পঞ্চায়েত নির্বাচনের প্রার্থী বাছাইয়ের জন্য ২৫ এপ্রিল মাথাভাঙা কলেজ মাঠে বিশেষ সভা রয়েছে। সেখানেই মাথাভাঙা, দিনহাটা, শীলতকুঁচি, সিতাই ও মেখলিগঞ্জ বিধানসভা কেন্দ্রের ৭৫টি অঞ্চলের দলের সভাপতি চেয়ারম্যান, গ্রাম পঞ্চায়েতের প্রধান ও উপাপ্রধানদের সঙ্গে বৈঠক করবেন। ১৩৬৫ জন বুথ সভাপতি প্রতিটি অঞ্চলের পঞ্চায়েত সমিতির সদস্যরাও ভোটার হিসেবে থাকতে পারবেন। একই ভাবে ২৬ এপ্রিল তুফানগঞ্জে কোচবিহার উত্তর, কোচবিহার দক্ষিণ, নাটাবাড়ি, তুফানগঞ্জ বিধানসভার দলীয় প্রার্থীরা থাকবে। ২৭ এপ্রিল আলিপুরদুয়ারে রয়েছে তাঁর দলীয় কর্মসূচি।

তৃণমূলের নব জোয়ার কর্মসূচি

অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন ২৫ এপ্রিল থেকে রাজ্যে জনসংযোগ যাত্রা করতে শুরু করবেন তিনি। এই প্রচারের মাধ্যমে তিনি শান্তিপূর্ণ অবাধ নির্বাচনের দাবি জানাবেন। পাশাপাশি মানুষের মতামত নিয়ে পঞ্চায়েত নির্বাচনে তৃণমূল কংগ্রেসের জন্য প্রার্থী বাছাই করা হবে। অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেছেন,পঞ্চায়েত নির্বাচনের জন্য ৬০ হাজার প্রার্থী বেছে নেবে রাজ্যের প্রত্যন্ত গ্রাম অঞ্চলের মানুষ। গ্রাম পঞ্চায়েত স্তর থেকেই এইভাবে প্রার্থী বাছাই করা হবে।

তৃণমূল কংগ্রেস জানিয়েছে, এই কর্মসূচি দুইভাগে বিভক্ত। প্রথম ভাগ জনসংযোগ যাত্রা। আর দ্বিতীয় ভাগে রয়েছে গ্রামবাংলার মানুষের মনের মত প্রার্থী বাছাই। তৃণমূল সূত্রের খবর এই কর্মসূচির অধীনে রাজ্যের বিভিন্ন স্তরে সভা করবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এই কর্মসূচির অধীনে জেলা থেকে বুথ সভাপতি ও এলাকার বিশিষ্ট মানুষকে ডাকা হবে অভিষেকের সভায়। সেখানের স্থানীয় সমস্যা আর উন্নয়নের কথা তুলে ধরা হবে। সেখানেই এইকটি ক্যাম্পে গোপন ব্যালটে প্রার্থী নিয়ে স্থানীয়দের মতামত জানতে চাওয়া হবে। প্রার্থী প্রসঙ্গে ভোটদান করা হবে। তবে যারা ভোট দেবেন তাদের নাম ও পরিচয় সম্পূর্ণ গোপন রাখা হবে। চাইলে অনলাইনেই ভোটদান করা হবে।

Share this article
click me!