Abhishek Banerjee: নিজাম প্যালেসে পৌঁছলেন অভিষেক, জিজ্ঞাসাবাদের জন্য তৈরি হয়েছে পাঁচ পাতার প্রশ্নপত্র

কুন্তল ঘোষের চিঠি-সহ নিয়োগ দুর্নীতি সংক্রান্ত একাধিক বিষয় জিজ্ঞাসাবাদ করা হতে পারে বলে সিবিআই সূত্রে জানা যাচ্ছে।

Web Desk - ANB | Published : May 20, 2023 6:38 AM IST

নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআই-এর প্রশ্নের মুখে তৃণমূলের সেকেন্ড ইন কমান্ড। শনিবার নির্ধারিত সময়ই সিবিআই-এর সদর দফতরে পৌঁছলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। বেলা ১১টার মধ্যে নিজাম প্যালেসে ঢোকেন তিনি। জানা যাচ্ছে প্রথমেই নিজাম প্যালেসের ১৫ তলার অ্যান্টি কোরাপশন ব্রাঞ্চের অফিসে গিয়েছেন অভিষেক। আর কিছুক্ষণের মধ্যেই শুরু হবে জিজ্ঞাসাবাদ। অন্যদিকে অভিষেকের জন্য পাঁচ পাতার প্রশ্নপত্র নিয়ে তৈরি তদন্তকারী সংস্থা। কুন্তল ঘোষের চিঠি-সহ নিয়োগ দুর্নীতি সংক্রান্ত একাধিক বিষয় জিজ্ঞাসাবাদ করা হতে পারে বলে সিবিআই সূত্রে জানা যাচ্ছে। সূত্রের খবর আজ নিজাম প্যালেসে পৌঁছনর পর প্রথমে চা খেতে দেওয়া হয় অভিষেককে। তারপরই শুরু হবে জিজ্ঞাসাবাদ।

অন্যদিকে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাজিরা ঘিরে কড়া নিরাপত্তা নিজাম প্যালেসে। শনিবারই নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআই-এর অফিসে হাজিরা দেওয়ার কথা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। শনিবার সকাল থেকেই বদলে গেল নিজাম প্যালেসের চেহারা। পুলিশে পুলিশে ছয়লাপ গোটা চত্ত্বর। এদিন নিজাম প্যালেজসে উপস্থিত হলেন পুলিশের একাধিক উচ্চপদস্থ অফিসার। অভিষেকের আসার আগেই নিজাম প্যালেসে এলেন অভিষেকের ব্যক্তিগত নিরাপত্তারক্ষীরাও। এখানেই শেষ নয়। মোতায়ন করা হয়েছে অতিরিক্ত কেন্দ্রীয় বাহিনীও। শনিবার সকাল ১১টার মধ্যে হাজিরা দেওয়ার কথা। নির্দিষ্ট সময়ই হাজিরা দেবেন তৃণমূলের সেকেন্ড ইন কমান্ড বলে জানা যাচ্ছে।

শনিবার সকাল থেকে নিজাম প্যালেসে বাড়ানো হয়েছে কেন্দ্রীয় বাহিনীর সংখ্যা। মোতায়ন করা হয়েছে পুলিশের কনস্টেবলও। গার্ডরেলে ঘিরে ফেলা হয়েছে নিজাম প্যালেসের গেট থেকে বিল্ডিং পর্যন্ত রাস্তা। নিরাপত্তা খতিয়ে দেখতে উপস্থিত হয়েছেন কলকাতা পুলিশের দু জন ডিসি পদমর্যাদার, ৪ জন অ্যাসিস্ট্যান্ট কমিশনার, ৪ জন ইন্সপেক্টর। এছাড়াও রয়েছেন ১৬ জন সাব ইন্সপেক্টর, ৫০ জন কনস্টেবল ও হোমগার্ড।

আরও পড়ুন -

শনিবার সিবিআই অফিসে হাজিরা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের, কড়া নিরাপত্তা নিজাম প্যালেসে

ডিভিশন বেঞ্চের বড় পদক্ষেপ, বিচারপতি অভিজিত গঙ্গোপাধ্যায়ের ৩২০০০ চাকরি বাতিলের রায়ে অন্তর্বর্তী স্থগিতাদেশ

আশাভঙ্গ কলকাতার, এই প্রথম মাধ্যমিকের মেধাতালিকার প্রথম দশের বাইরে তিলোত্তমার পড়ুয়ারা

Share this article
click me!