স্ত্রী রুজিরাকে ছাড়ার কয়েক ঘণ্টার মধ্যেই স্বামী অভিষেককে নোটিশ ইডির, মঙ্গলবার হাজিরার নির্দেশ

মঙ্গলবার অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তলব করল ইডি। আজই নোটিশ পাঠিয়েছে বলে সূত্রের খবর। নিয়োগ দুর্নীতি মামলায় জেরা করা হতে পারে বলে অনুমান।

 

Web Desk - ANB | Published : Jun 8, 2023 3:18 PM IST

আজই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রীকে জিজ্ঞাসাবাদ করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। আর এই বৃহস্পতিবারই ইডি তলব করল অভিষেক বন্দ্যোপাধ্যকে। তাঁকে আগামী মঙ্গলবার ইডির অফিস সল্টলেকের সিডিও কমপ্লেক্সে ডেকে পাান হয়েছে। সূত্রের খবর নিয়োগ দুর্নীতি মামলায় অভিষেককে জেরা করা হতে পারে। তৃণমূল কংগ্রেসের দলীয় কর্মসূচিতে বর্তমানে কলকাতার বাইরে রয়েছেন তিনি। নদিয়াতে চলছে তাঁর জনযোগ যাত্রা।

নিয়োগ দুর্নীতিতে গ্রেফতার তৃণমূল কংগ্রেসের বহিষ্কৃত নেতা কুন্তল ঘোষের চিঠি সংক্রান্ত মামলায় নাম জড়িয়ে গিয়েছিল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। সেই মামলাতেই অভিষেককে জেরা করার অনুমতি দিয়েছিল কলকাতা হাইকোর্ঠ আগেই এই মামলাতে তৃণমূল নেতাকে দীর্ঘ জেরা করেছে সিবিআই। এবার সেই একই মামলায় অভিষেককে জেরা করা হতে পারে বলে ইডি সূত্রের খবর। ইডি সূত্রের খবর শুধুমাত্র কুন্তল ঘোষের চিঠির বিষয় নয়, নিয়গ দুর্নীতি মামলায় আরও একাধিক গুরুত্বপূর্ণ বিষয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জেরা করা হতে পারে। ইডি সূত্রের খবর ১৩ জুন অর্থাৎ মঙ্গলবার বেলা ১১টার মধ্যে অভিষেককে সিজিও কমপ্লেক্সে আসতে বলা হয়েছে। এই নোটিশ বৃ়হস্পতিবারই অভিষেকের কাছে পৌঁছে দেওয়া হয়েছে বলেও জানান হয়েছে। তবে এই বিষয়ে এখনও কোনও প্রতিক্রিয়া দেননি।

এদিন সিজিও থেকে বিকেল সাড়ে চারটে নাগাদ বেরিয়ে গিয়েছিলেন তাঁর স্ত্রী রুজিরা। তার কয়েক ঘণ্টার মধ্যেই অভিষেককে তলবের নোটিশ জারি করা হয়েছে। সূত্রের খবর আগের মত দলীয় কর্মসূচি বন্ধ করেই অভিষেককে কলকাতায় আসতে হবে হাজিরা দিতে।

রুজিরা ১২টারও পরে হাজিরা দেন। সোমবার রুজিরা তাঁর সন্তানদের নিয়ে দুবাই যাচ্ছিলেন। সেই সময় তাঁকে আটকে দেয় অভিবাসন দফতর। পরে কলকাতা বিমান বন্দরেই তাঁকে তলবের নোটিশ ধরায় ইডি। বিদেশ যাওয়া বন্ধ করে বৃহস্পতিবার ইডির অফিসে হাজিরা দেন রুজিরা।

সূত্রের খবর এদিন রুজিরাকে জিজ্ঞাসাবাদের জন্য দিল্লি থেকে কয়েকজন অধিকারিক এসেছিলেন। তারাই মূলত রুজিরাকে জিজ্ঞসাবাদ করেন। আগে থেকেই প্রশ্নপত্র তৈরি করে রেখেছিল ইডি। সেইমতই জেরা করা হয়। ইডি সূত্রের খবর রুজিরা সিজিও কমপ্লেক্স থেকে বেরিয়ে যাওয়ার পর পরই দিল্লি থেকে আসা আধিকারিকরাও সেখান থেকে বেরিয়ে যান। তবে কী বিষয়ে এতক্ষণ ধরে জেরা করা হয়েছে তা নিয়ে কেউ এখনও পর্যন্ত মুখ খুলেনি।

অন্যদিকে বৃহস্পতিহার মমতা বন্দ্যোপাধ্য়ায়কে রুজিরা প্রসঙ্গে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি বলেন, 'এই নিয়ে জিজ্ঞাসাবাদ করবেন না। এটা আমাদের পারিবারিক ব্যাপার।' মমতা আরও বলেন, রুজিরা খুবই ভাল মেয়ে। ও জেরায় ওর নিজের কথাই বলবে। তবে আগেই অবশ্য মমতা বন্দ্যোপাধ্যায় রুজিরাকে জেরা নিয়ে একহাত নেন কেন্দ্রীয় সংস্থার। সোমবারই মমতা বলেন, বিদেশ যাওয়ার আগে রুজিরা ইডির অনুমতি নিয়েছিলেন। তখন কোনও ইডি নিষেধ করেননি। কিন্তু যেই সন্তানদের নিয়ে সেখানে যাচ্ছিল তখনই ইডি নিষেধ করে। এটা ঠিক নয় বলেও দাবি করেন মমতা।

আরও পড়ুনঃ

Mumbai Murder: কে এই সরস্বতী? তাকে কেনইবা এমন নৃশংসভাবে খুন করল তাঁর বিবাহিত সহবাসঙ্গী

৪ ঘণ্টার ম্যারাথন জেরা অভিষেক পত্নী রুজিরাকে, তাঁর জিজ্ঞাসাবাদ করেন দিল্লির দুই কর্তা

কলকাতায় স্বস্তির বৃষ্টি কবে ? দীর্ঘ টালবাহানের পরে অবশেষে কেরলে পা রাখল বর্ষা

 

 

 

Read more Articles on
Share this article
click me!