আলিপুরদুয়ারে বিজেপির শক্ত জমিতে ফাটল, তৃণমূলের হাত ধরলেন বিধায়ক সুমন কাঞ্জিলাল

পঞ্চায়েত ভোটের আগে এই যোগদান যে বিজেপির অন্দরে বড় ধাক্কা, তেমনটাই বলছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। বিধানসভায় বিজেপির ভাল বক্তাদের মধ্যে প্রথম সারিতে নাম রয়েছে সুমন কাঞ্জিলালের।

Web Desk - ANB | Published : Feb 5, 2023 2:46 PM IST

ইঙ্গিত দিয়েছিলেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। বলেছিলেন ‘দরজা খোলা’র কথা। বলেছিলেন “দরজা খুললে বিজেপি দলটাই আর থাকবে না।” সেই পালা কি শুরু হল, এমনই প্রশ্ন উঠছে। কারণ রবিবার তৃণমূলে যোগ দিলেন বিজেপি বিধায়ক। রবিবারই তৃণমূলে যোগ দেন আলিপুরদুয়ারের বিজেপি বিধায়ক সুমন কাঞ্জিলাল। দীর্ঘদিন ধরেই সুমনের দলবদলের চর্চা চলছিল। অবশেষে রবিবার তিনি ফুল বদল করলেন বলেই টুইট করে জানানো হয়েছে সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের তরফে।

পঞ্চায়েত ভোটের আগে এই যোগদান যে বিজেপির অন্দরে বড় ধাক্কা, তেমনটাই বলছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। বিধানসভায় বিজেপির ভাল বক্তাদের মধ্যে প্রথম সারিতে নাম রয়েছে সুমন কাঞ্জিলালের। সেই সুমন রবিবার কলকাতায় তৃণমূলের সেকেন্ড ইন কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়ের অফিসে এসে যোগদান করেন। দীর্ঘদিন ধরেই তৃণমূলে সুমন কাঞ্জিলালের যোগদান করা নিয়ে জল্পনা চলছিল। অবশেষে রবিবার সব জল্পনা সত্যি করে তিনি ঘাসফুল শিবিরে যোগ দেন।

 

 

আলিপুরদুয়ার সেই জেলা, যেখানে ২০২১ সালের বিধানসভা ভোটে বিজেপি দখলে নেয় সমস্ত আসন। পাঁচটি বিধানসভা আসনই ছিল ঘাসফুলমুক্ত। এবার সে জেলায় ভাঙন বিজেপি শিবিরে। গত কয়েকদিন ধরে বেশ কয়েকজন বিজেপি বিধায়কের তৃণমূলে যোগদানের জল্পনা শোনা যাচ্ছে। এই তালিকায় আলিপুরদুয়ার জেলার বিধায়কদের নাম নিয়েও জল্পনা রয়েছে। এই জল্পনার আবহে সুমন কাঞ্জিলালের ঘাসফুলে যোগদান বেশ তাৎপর্যপূর্ণ।

বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেন, গত বিধানসভা ভোটের আগে বহু মানুষ আমাদের দলে এসেছেন। বেশিরভাগই আমাদের সঙ্গে আছেন। তবে কেউ কেউ হয়ত আমাদের প্রতীকে জিতেও চাপের কাছে, প্রলোভনের কাছে হার মেনে দল ছাড়ছেন। এতে রাজনৈতিকভাবে সামগ্রিক কোনও প্রভাবে দলে পড়েনি।

Share this article
click me!