দুষ্কৃতী এনে নিজের দলের সভা বানচাল করতে চেয়েছিলেন? রাজ্য বিজেপি থেকে বহিষ্কার এই হেভিওয়েট নেতা!

এবারের লোকসভা ভোটে বাংলার এক হাইভোল্টেজ কেন্দ্র থেকে প্রার্থী করা হয়েছিল তাঁকে। নির্বাচনের সময় জোরকদমে প্রচারও চালিয়েছেন। এবার নির্বাচনের ফল ঘোষণার সপ্তাহ দুয়েকের মাথায় সেই প্রার্থীকেই দল থেকে বহিষ্কার করল BJP।

Parna Sengupta | Published : Jun 19, 2024 7:28 AM IST

এবারের লোকসভা ভোটে ডায়মন্ড হারবার কেন্দ্রের দিকে নজর ছিল অনেকের। তৃণমূল সেনাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিপরীতে এই আসন থেকে কাকে দাঁড় করায় BJP, তা দেখতে মুখিয়ে ছিলেন বহু মানুষ। দীর্ঘ অপেক্ষা শেষে এই কেন্দ্রের প্রার্থী হিসেবে ঘোষণা করা হয় অভিজিৎ দাস ববির নাম।

এবারের লোকসভা ভোটে বাংলার এক হাইভোল্টেজ কেন্দ্র থেকে প্রার্থী করা হয়েছিল তাঁকে। নির্বাচনের সময় জোরকদমে প্রচারও চালিয়েছেন। এবার নির্বাচনের ফল ঘোষণার সপ্তাহ দুয়েকের মাথায় সেই প্রার্থীকেই দল থেকে বহিষ্কার করল BJP। জানা যাচ্ছে, ওই প্রার্থীর বিরুদ্ধে দলবিরোধী কাজকর্মের অভিযোগ আনা হয়েছে।

Latest Videos

জেনে রাখা ভালো যে নির্বাচন পরবর্তী হিংসার পরিস্থিতি খতিয়ে দেখতে রাজ্যে এসেছে BJP-র কেন্দ্রীয় প্রতিনিধি দল। গতকাল ডায়মন্ড হারবারের অবস্থা খতিয়ে দেখতে যান তাঁরা। BJP-র আমতলা পার্টি অফিসে বিপ্লব দেবের নেতৃত্বাধীন কেন্দ্রীয় প্রতিনিধি দলের সঙ্গে যখন দলীয় কার্যালয়ে আশ্রয় নেওয়া আক্রান্ত দলীয় কর্মীদের বৈঠক চলছিল, সেই সময় বাইরে বিক্ষোভ প্রদর্শন করতে শুরু করেন একদল মহিলা এবং পুরুষ।

এরপর পার্টি অফিস থেকে বেরিয়ে গাড়ি করে যখন কেন্দ্রীয় প্রতিনিধি দলের সদস্যরা গন্তব্যের উদ্দেশে রওনা দেন, তখন অভিজিতের বাড়ির সামনে তাঁদের কনভয় থামানোর চেষ্টা করেন BJP-র একদল কর্মী। জেলা সভাপতি সহযোগিতা করছেন না এই দাবি আনেন তাঁরা। সেই কারণে বাধ্য হয়ে ডায়মন্ড হারবারের পরাজিত BJP প্রার্থীর বাড়িতে তাঁরা আশ্রয় নিয়েছেন বলে জানান। এই ঘটনার পর কয়েক ঘণ্টা কাটতে না কাটতেই সামনে এল অভিজিৎকে বহিষ্কার করার খবর।

BJP সূত্রে খবর, মঙ্গলবার অভিজিৎকে দলবিরোধী কাজের অভিযোগ দল থেকে সাময়িকভাবে বহিষ্কারের চিঠি পাঠিয়েছেন BJP-র শৃঙ্খলারক্ষা কমিটির সদস্য প্রতাপ বন্দ্যোপাধ্যায়। সেই চিঠিতে বলা হয়েছে, মঙ্গলবার নির্বাচন পরবর্তী হিংসা নিয়ে আমতলার BJP অফিসে যে বৈঠক ডাকা হয়েছিল সেখানে হাজির ছিলেন না অভিজিৎ। অনুগামীদেরও সেখানে আসতে দেননি তিনি। বরং দুষ্কৃতী পাঠিয়ে নাকি বৈঠক বানচাল করার চেষ্টা করেছিলেন। জানা যাচ্ছে, শৃঙ্খলারক্ষা কমিটির সুপারিশে ইতিমধ্যেই অভিজিৎকে বহিষ্কার করেছেন BJP-র রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

ঝড়-বৃষ্টিকে উপেক্ষা করেই কাজ চলছে জোরকদমে! এবার Mithakhali-তে দেখা যাবে America-র নীলকন্ঠ মন্দির!
ভরা কোটাল আসার আগেই নদী বাঁধে ধস! আতঙ্কে দিনযাপন ট্যাংরামারির বাসিন্দাদের | North 24 Parganas News
শিলিগুড়িতে বিহারের দুই চাকরিপ্রার্থীকে হেনস্থা বাংলাপক্ষর, তীব্র প্রতিক্রিয়া দিলীপ-শমীকের
'পূজা হতে দেব না,' হিন্দুদের হুমকি বাংলাদেশের মৌলবাদীদের | Bangladesh News
BJP LIVE: সাংবাদিক সম্মেলনে শমীক ভট্টাচার্য, কী অভিযোগ, দেখুন সরাসরি