ডিএ বৃদ্ধির সঙ্গে আরেক সুখবর, ১২ শতাংশ বাড়তে চলেছে বেতন! সরকারি কর্মীরা পাবেন এই অতিরিক্ত টাকা

এবার ১২ শতাংশ বেতন বৃদ্ধি করার সিদ্ধান্ত নেওয়া হল অস্থায়ী কর্মীদের। বড় সিদ্ধান্ত নিল পশ্চিমবঙ্গ সরকার। জানা গিয়েছে যে, বিশেষ কমিটির তরফে অস্থায়ী কর্মীদের বেতন ১২ শতাংশ বৃদ্ধির সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Parna Sengupta | Published : Jun 30, 2024 5:59 AM IST

এবার ১২ শতাংশ বেতন বৃদ্ধি করার সিদ্ধান্ত নেওয়া হল অস্থায়ী কর্মীদের। বড় সিদ্ধান্ত নিল পশ্চিমবঙ্গ সরকার। জানা গিয়েছে যে, বিশেষ কমিটির তরফে অস্থায়ী কর্মীদের বেতন ১২ শতাংশ বৃদ্ধির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পাশাপাশি, অস্থায়ী শিক্ষক-শিক্ষিকাদের ন্যূনতম বেতন এবার হতে চলেছে ৫৭,৭০০ টাকা। যদিও, যেহেতু উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নেই সেক্ষেত্রে এই বেতন বৃদ্ধির বিষয়টি লাগু করার ক্ষেত্রে কোনো আইনি সমস্যা থাকবে কিনা সেই বিষয়ে আইনজীবীদের কাছ থেকে পরামর্শ নেওয়ার জন্য দায়িত্ব দেওয়া হয়েছে রেজিস্ট্রারকে।

জানা গিয়েছে, গত শুক্রবার উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী রেজিস্ট্রার দেবাশিস তত্ত্বের দপ্তরে একটি বৈঠক সম্পন্ন হয়। আর সেখানেই অস্থায়ী কর্মীদের বেতন বৃদ্ধির বিষয়ে নেওয়া হয় সিদ্ধান্ত। এদিকে, বেতন বৃদ্ধির সিদ্ধান্তের প্রসঙ্গে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী রেজিস্ট্রার দেবাশিস দত্ত জানিয়েছেন যে, ‘‘আপাতত অস্থায়ী কর্মীদের বেতন ১২ শতাংশ বৃদ্ধি করা হচ্ছে। এর ফলে অস্থায়ী শিক্ষক-শিক্ষিকারাও ন্যূনতম ৫৭,৭০০ টাকা পাবেন।

“সারা বাংলা তৃণমূল শিক্ষাবন্ধু সমিতি”-র তরফে বেতন বৃদ্ধির দাবিতে যে লাগাতার আন্দোলন শুরু হয়েছিল তা এই ঘোষণার পরে প্রত্যাহার করা হয়েছে বলেও জানা গিয়েছে। এই প্রসঙ্গে “সারা বাংলা তৃণমূল শিক্ষাবন্ধু সমিতি”-র যুগ্ম সম্পাদক রঞ্জিত রায় জানিয়েছেন, “অস্থায়ী কর্মীদের ১৪ শতাংশ বেতন বৃদ্ধির দাবি আমরা জানিয়েছিলাম। যদিও, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের তরফে ১২ শতাংশ বেতন বৃদ্ধির সিদ্ধান্ত নেওয়ায় আমরা খুশি। তাই, আমাদের এই আন্দোলন প্রত্যাহার করা হল।”

জানিয়ে রাখি যে, শনি এবং রবিবার বিশ্ববিদ্যালয় ছুটি থাকার কারণে ইতিমধ্যেই জুলাই মাসের বেতনের নথিপত্র তৈরি হয়ে গিয়েছে। তাই, আগামী মাসের শুরুতে পূর্ব নির্ধারিত বেতন হবে। তবে, বেতন বৃদ্ধির সিদ্ধান্ত কার্যকর হয়ে গেলে গত কয়েক মাসের বর্ধিত বেতনের টাকা কর্মীরা পেয়ে যাবেন।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Dilip Ghosh : 'দম থাকলে আগে নিজেদের পার্টি অফিস বুলডোজার দিয়ে ভাঙুন' মমতাকে বার্তা দিলীপের
Daily Horoscope Live: ৩০ জুন রবিবার মেষ থেকে মীন রাশির কেমন কাটবে আজকের দিন, দেখুন জ্যোতিষ কথা
Suvendu Adhikari : 'চড় মারলে রসগোল্লা খাওয়াবো?' 'কড়া ওষুধ' বলে দিলেন শুভেন্দু, দেখুন
Viral Polao Kaku : চাকরি হারিয়ে পোলাও-মাংস বিক্রি, জানেন মধ্যমগ্রামের সন্দীপের জীবন যুদ্ধের কাহিনী?
Dilip Ghosh : 'দিদির সরকার না সার্কাস চলছে' প্রচারে আক্রমণে দিলীপ ঘোষ, দেখুন