এবার সুকন্যার পাশে স্বয়ং মমতা বন্দ্যোপাধ্যায়, অনুব্রত-কন্যার দেখভালের জন্য দলীয় কর্মীদের বিশেষ নির্দেশ

বীরভূমের জেলা সংগঠনের ভার নিজের হাতেই রেখেছেন মুখ্যমন্ত্রী। তবে, জেলা সভাপতির পদ থেকে অনুব্রত মণ্ডলকে সরানো হয়নি। 

Web Desk - ANB | Published : Mar 25, 2023 3:41 AM IST

গরু পাচার মামলায় অভিযুক্ত হয়ে ইডি-র হাতে গ্রেফতার হয়েছেন বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। বর্তমানে তিহাড় জেলে বন্দি রয়েছেন তিনি। গত বছরেই প্রয়াত হয়েছেন তাঁর স্ত্রী ছবি মণ্ডল। মাকে হারানোর পর বাবারও গ্রেফতারি হয়ে যাওয়ায় বীরভূমের বোলপুরে মেয়ে সুকন্যা এখন একা। বারবার তাঁকে সম্মুখীন হতে হচ্ছে ইডি-র জিজ্ঞাসাবাদের। এই অবস্থায় সুকন্যা মণ্ডলের পাশে দাঁড়ালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার কালীঘাটে বীরভূম জেলা তৃণমূল নেতৃত্বের সঙ্গে বৈঠকে বসেছিলেন তৃণমূল সুপ্রিমো। সেখান থেকেই কেষ্ট-কন্যার সঠিক দেখভাল করার ব্যবস্থা করলেন তিনি।

দলীয় সূত্রে জানা গেছে, অনুব্রত-কন্যার পাশে থাকার জন্য শুক্রবার বীরভূম জেলা তৃণমূল নেতৃত্বকে বিশেষ বার্তা দিয়েছেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বীরভূম জেলায় এখন পর্যবেক্ষণের কাজ করছে ৭ সদস্যের কোর কমিটি। সেই কমিটির সঙ্গে জেলার খুঁটিনাটি নিয়ে আলোচনায় বসেছিলেন তিনি। সেখানেই দলীয় নেতাদের নির্দেশ দিয়েছেন সুকন্যা মণ্ডলকে যথাযথভাবে সহায়তা করার জন্য। মুখ্যমন্ত্রী বলেছেন, ‘ও (সুকন্যা) বাড়িতে একা আছে।’ তাই অনুব্রত মণ্ডলের মেয়ের সমস্ত সুবিধা-অসুবিধার খোঁজ-খবর নেওয়ার জন্য দলীয় নেতাদের নির্দেশ দেন মুখ্যমন্ত্রী।

বাংলায় আসন্ন পঞ্চায়েত ভোট। সেই ভোটেই এবার হয়তো পাওয়া যাবে না বীরভূমের দোর্দণ্ডপ্রতাপ নেতা অনুব্রত মণ্ডলকে। তাঁর অনুপস্থিতিতে জেলার দায়িত্ব নিজের হাতেই তুলে নিয়েছেন দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তবে, নিজে দায়িত্বভার নিয়ে রাখলেও সেই জেলার দলীয় পরিস্থিতি দেখভালের কাজ করছেন ৭ জন গুরুত্বপূর্ণ সদস্য। এই ৭ জন সদস্যকে নিয়ে শুক্রবার কালীঘাটে নিজের বাসভবনে জেলা তৃণমূল নেতৃত্বের সঙ্গে বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গতকালের বৈঠকেই বীরভূম জেলা তৃণমূল কমিটিকে আরও জোরদার করে তোলা হয়েছে বলে জানা গেছে। জেলা সংগঠনের ভার নিজের হাতেই রেখেছেন মুখ্যমন্ত্রী। তার সঙ্গে ৫ জনের একটি কোর কমিটি গঠিত হয়েছে। তবে, দীর্ঘকালীন অনুপস্থিতি সত্ত্বেও জেলা সভাপতির পদ থেকে অনুব্রত মণ্ডলকে সরানো হয়নি। তাঁকে বহাল রাখার পাশাপাশি এবার তাঁর মেয়ের দেখভালের দায়িত্বও প্রায় নিজের হাতে তুলে নিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন-

এবার কি ভাঙন ধরছে দীপিকা-রণবীরের সম্পর্কের অন্দরে? ‘ডিভোর্স’-এর খবর নিয়ে আশঙ্কায় ভক্তরা
প্রেমে বাধা হয়ে দাঁড়াচ্ছিল প্রেমিকার সন্তান, তাই প্রেমিকার সঙ্গে মিলেই ২ শিশুকে মেরে খালের জলে ফেলে দিলেন কাউন্সিলর
Weather News: ধীরে ধীরে চড়ছে তাপমাত্রার পারদ, শনিবারও জেলায় জেলায় বজায় থাকবে বৃষ্টি

Read more Articles on
Share this article
click me!