BJP News: বাগদায় বিজেপির বিক্ষোভ, প্রার্থী পছন্দ না হওয়ায় ইস্তফা বিজেপি নেতার

সোমবারই বিজেপি উপ নির্বাচনের প্রার্থী তালিকা প্রকাশ করেছে। যদিও তার আগে থেকেই বাগদা কেন্দ্রের জন্য বিজেপির গোষ্ঠী কোন্দল প্রকাশ্যে এসেছিল।

 

Saborni Mitra | Published : Jun 18, 2024 12:53 PM IST

লোকসভা নির্বাচনে এই রাজ্য থেকে আশানুরূপ ফল হয়নি বিজেপির। তারপর থেকেই রাজ্যে বিজেপির গোষ্ঠী দ্বন্দ্ব প্রকাশ্যে আসছে। উপনির্বাচনের প্রার্থী তালিকা ঘোষণার পর তা চরমে পৌঁছেছে উত্তর ২৪ পরগনার। এই জেলায় থেকেই জিতে কেন্দ্রের মন্ত্রী হয়েছেন শান্তনু ঠাকুর। এবার তাঁর লোকসভা কেন্দ্রেই বিজেপির গোষ্ঠী কোন্দল তুঙ্গে। পরিস্থিতি এতটাই জটিল হয়েছে এবার পদ ছাড়তেই বাধ্য হলেন এক বিজেপি নেতা।

সোমবারই বিজেপি উপ নির্বাচনের প্রার্থী তালিকা প্রকাশ করেছে। যদিও তার আগে থেকেই বাগদা কেন্দ্রের জন্য বিজেপির গোষ্ঠী কোন্দল প্রকাশ্যে এসেছিল। বিজেপি সূত্রের খবর প্রথমে সেখানে প্রার্থী করার কথা হয়েছিল শান্তনু ঠাকুরের স্ত্রী সোমাকে। কিন্তু স্থানীয় বিজেপি নেতা কর্মীরা তাতে প্রবল আপত্তি জানান। বিক্ষোভও দেখায়। কিন্তু তারপরই তা বাতিল করা হয়। প্রার্থী হিসেবে ঘোষণা করা হয় বিনয় কুমার বিশ্বাসকে। তারপরই তা নিয়েও সমস্যা প্রকাশ্যে আসে। বিজেপি স্থানীয় নেতা কর্মীদের দাবি ভূমিপুত্রকেই প্রার্থী হিসেবে চান। প্রার্থী নিয়ে বিবাদ একটাই প্রকট যে মঙ্গলবার বিজেপির বাগদা ২ নম্বর মণ্ডলের সভাপতি সমীর বিশ্বাস। দলের পদ ছাড়লেও তিনি কনিয়াড়া ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের প্রধান পদ থেকে সরেননি।

সূত্রের খবর দলের পক্ষ থেকে ২৪ ঘণ্টার মধ্যেই প্রার্থী বদলের দাবি জানান হয়েছে। পাশাপাশি নির্দল প্রার্থী দাঁড় করানোর হুমকিও দিয়েছে স্থানীয় বিজেপি নেতা কর্মীরা। বাগদা মতুয়া সম্প্রদায়ের আঁতুডডঘর হিসেবে পরিচিত। এই কেন্দ্রে তৃণমূল কংগ্রেস প্রার্থী মধুপর্ণা ঠাকুর। তবে বিজেপির এই গোষ্ঠী কন্দল নিয়ে তৃণমূল কংগ্রেসের বক্তব্য উপনির্বাচনেও বিজেপির ভরাডুবি হবে। তৃণমূলের জয় আটকানো যাবে না।

সোমবারই বিজেপি রাজ্যের চার বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে মানিকতলায় প্রার্থী কল্যাণ চৌবে ভট্টাচার্য, বাগদায় বিনয় কুমার বিশ্বাস, রাণাঘাট দক্ষিণের প্রার্থী মনোজ কুমার বিশ্বাস আর রায়গঞ্জে প্রার্থী মানস কুমার ঘোষণা।

 

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Samik Bhattacharya : 'বিজেপি করার অপরাধে মুসলিম মহিলাকে বর্বরোচিত আক্রমণ', কী বললেন শমীক ভট্টাচার্য?
Gold Robbery : ফের দুষ্কৃতীদের টার্গেট সোনার দোকান,আবার দুঃসাহসিক ডাকাতির খবর সামনে এলো
Kolkata Hawker Eviction: হকার জোন তৈরি করতে ৩ মাস সময় প্রশাসনকে!
Bankura : তুলকালাম! মিডডে মিলের খাবারে আস্ত বিছে! জানাজানি হতেই পালাল শিক্ষক, তারপর...
Daily Horoscope Live: ২৯ জুন শনিবার মেষ থেকে মীন রাশির কেমন কাটবে আজকের দিন, দেখুন জ্যোতিষ কথা