Panchayat Election 2023: তৃণমূল সাংসদ মিমি চক্রবর্তীর ৩ মামী তিনটি আলাদা দলের প্রার্থী

একই পরিবারে ৩ জন গৃহবধূ, একই বাড়িতে থেকে, লেগে রয়েছেন একই সংসারের গৃহকর্মে। তারপরেও তাঁদের রাজনৈতিক মতবাদের এই ভিন্নতা নজর কেড়েছে সারা বাংলার মানুষের। এই প্রসঙ্গে সাংসদ মিমি চক্রবর্তীর কী মত, তা জানার জন্য উন্মুখ হয়ে রয়েছেন বঙ্গের আমজনতা। 

Web Desk - ANB | Published : Jun 19, 2023 7:01 AM IST

পশ্চিমবঙ্গের পঞ্চায়েত নির্বাচন রাজনৈতিক ক্ষেত্রে একটি চরম সরগরম যুদ্ধ পরিস্থিতি হলেও আদতে এটি রকমারি কাণ্ডকারখানার মেলবন্ধন। একই পরিবারে পৃথক রাজনৈতিক মতভেদসম্পন্ন মানুষ পৃথক পৃথক দলের হয়ে ভোট দিচ্ছেন, এমন ঘটনা প্রাচীন কাল থেকেই প্রসিদ্ধ। তার ওপর, একই পরিবারের সদস্যরা পৃথক রাজনৈতিক দলের হয়ে লড়ছেন, এমন ঘটনাও বিরল নয়। কিন্তু, খোদ শাসকদলের সাংসদের পরিবারের ৩ জন সদস্য তিন তিনটি পৃথক দলের হয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন, এমন ঘটনারও সাক্ষী থাকল পশ্চিমবঙ্গ।

তৃণমূলের তারকা সাংসদ মিমি চক্রবর্তীর পরিবার নিয়ে রাজ্য রাজনীতিতে জোরালো আলোচনা। তার কারণ হল, সাংসদ মিমি চক্রবর্তীর ৩ জন মামী এবারের ভোটে লড়ছেন তিনটি আলাদা দলের প্রার্থী হিসেবে। জলপাইগুড়ির পুরাতন পাণ্ডাপাড়ায় মিমির মামারবাড়ি। এখানকার সদর ব্লকের খড়িয়া গ্রাম পঞ্চায়েতের ১৭/ ১৫৫ নম্বর আসনে লড়তে চলেছেন চক্রবর্তী পরিবারের ৩ জন সদস্যা। এই তিন জনেই পারিবারিক সম্পর্কে তৃণমূল সাংসদের মামী হন।

মিমি চক্রবর্তীর বড় মামী হলেন কান্তা চক্রবর্তী, তিনি ২০২৩-এর পঞ্চায়েত ভোটে লড়তে চলেছেন কংগ্রেস দলের হয়ে। মিমির মেজো মামীর নাম পর্ণা নাগ চক্রবর্তী, তিনি এবছর বাংলার ভোটে লড়ছেন বাম প্রার্থী হয়ে। সবশেষে রয়েছেন তাঁর ছোট মামী, নাম পুনম চক্রবর্তী। পুনম লড়ছেন শাসকদল তৃণমূলের টিকিটে। একই পরিবারে ৩ জন গৃহবধূ, একই বাড়িতে থেকে, লেগে রয়েছেন একই সংসারের গৃহকর্মে। তারপরেও তাঁদের রাজনৈতিক মতবাদের এই ভিন্নতা নজর কেড়েছে সারা বাংলার মানুষের।

এই প্রসঙ্গে সাংসদ মিমি চক্রবর্তীর কী মত, তা জানার জন্য উন্মুখ হয়ে রয়েছেন বঙ্গের আমজনতা। সূত্রের খবর, নিজে শাসকদল তৃণমূলের হয়ে সাংসদ পদে আসীন থাকলেও নিজের তিন মামীকেই খড়িয়া গ্রাম পঞ্চায়েতে ভোটে প্রার্থী হিসেবে লড়ার জন্য শুভেচ্ছা জানিয়েছেন তৃণমূল সাংসদ মিমি চক্রবর্তী।

আরও পড়ুন-

Breaking News: কানাডায় গুলি লেগে নিহত খালিস্তানপন্থী নেতা হরদীপ সিং নিজ্জার
পৃথিবীর আর কোনও দেশ তার নাগরিকদের জন্য এতকিছু করেনি: ‘অপারেশন গঙ্গা’ সম্পর্কে বললেন প্রধানমন্ত্রী মোদী

Weather News: আবহাওয়ার বড় আপডেট! বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির লাল সতর্কতা জারি

Read more Articles on
Share this article
click me!