বিজেপির টিকিটে ভোটে জিতে এখন ‘দিদির দূত’ বাগদার বিধায়ক, দলবদল নিয়ে গ্রামবাসীদের ক্ষোভের শিকার বিশ্বজিৎ দাস

‘যেখানে ছিলেন সেখানে ফেরত চলে গেলেন, আপনাকে কী অভিযোগ করব?’,দিদির দূত হয়ে গ্রামে ঢুকতেই প্রশ্ন এল গ্রামবাসীদের তরফ থেকে। 

Web Desk - ANB | Published : Jan 16, 2023 11:53 AM IST

পশ্চিমবঙ্গে পঞ্চায়েত ভোটের আগে শিরোনামে রয়েছে ‘দিদির দূত’। শাসকপক্ষের এই কর্মসূচিতে সরাসরি দলের শীর্ষ নেতাদের চোখের সামনে পেয়ে অভিযোগ জানানোর পাশাপাশি ক্ষোভও উগরে দিচ্ছেন বাংলার বিভিন্ন প্রান্তের সাধারণ মানুষ। ‘দিদির দূত’ হিসেবে ক্ষোভের মুখে পড়তে হয়েছে যুব তৃণমূল নেতা দেবাংশু ভট্টাচার্য, নেত্রী শতাব্দী রায় এমনকি দলীয় মুখপাত্র কুণাল ঘোষকেও। কিন্তু, সোমবার বাগদার বিধায়ক বিশ্বজিৎ দাস যে ধরনের প্রশ্নের মুখে পড়লেন, তাতে স্বভাবতই জনসমক্ষে যথেষ্ট বিড়ম্বনার মধ্যে পড়তে হল তাঁকে।

ভোট জয়ের পরে দলবদল করায় এবার সাধারণ মানুষের প্রশ্নের মুখে পড়লেন বাগদার বিধায়ক বিশ্বজিৎ দাস। ‘দিদির সুরক্ষা কবচ’ কর্মসূচিতে বাগদার বাঁশঘাটা গ্রামে গিয়ে তীব্র অস্বস্তিকর পরিস্থিতি সামলাতে হল তাঁকে। এদিন বাঁশঘাটা গ্রামে স্থানীয়দের সঙ্গে কথা বলছিলেন বিশ্বজিৎবাবু। তখনই রামপদ মণ্ডল নামে এক ব্যক্তি এগিয়ে এসে তাঁকে বলেন, ‘আপনি ভোটের আগে দল বদলালেন, সেই দলের হয়ে ভোটে জিতে আবার যেখানে ছিলেন সেখানে ফেরত চলে গেলেন, আপনাকে কী অভিযোগ করব? আপনাকে মানুষ বিশ্বাস করবে?’

জবাবে বিশ্বজিৎবাবু বলেন, ‘আমি বিধায়ক হিসাবে আপনাদের সঙ্গে কথা বলতে এসেছি। বিধায়কের কোনও দল হয় না।’ এই জবাবে রামপদবাবু আর দলবদলের প্রসঙ্গ টানেননি। তিনি বিধায়কের কাছে গ্রামবাসীদের নানা অভাব অভিযোগের কথা তুলে ধরেন। তখন বিশ্বজিৎবাবু বলেন, ‘আপনি আপনার সমস্যার কথা বলুন।’ রামপদবাবু বলেন, ‘আমি গ্রামের সমস্যার কথা বলছি।’

উল্লেখ্য, ২০২১ সালের বিধানসভা নির্বাচনের আগে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদান করেছিলেন বিশ্বজিৎ দাস। বাগদা কেন্দ্র থেকে বিজেপির টিকিটে জয়লাভ করেন তিনি। কিন্তু ওই বছরই ভোটের পর আবার তৃণমূলে ফিরে আসেন তিনি। এর পর তাঁকে দলের বনগাঁ সাংগঠনিক জেলাসভাপতি হিসেবে নিযুক্ত করে তৃণমূল। অতি সম্প্রতি তৃণমূল কার্যালয়ে ঢোকার সময় সাংবাদিকরা তাঁকে জিজ্ঞাসা করেছিলেন, ‘আপনি কোন দলে রয়েছেন।’ তখনও জবাবে বিশ্বজিৎবাবু বলেছিলেন, ‘আমি বিজেপিতেই আছি’। এখন ‘দিদির দূত’ হয়ে মানুষের মুখোমুখি হওয়ায় স্বভাবতই ‘বিধায়কের কোনও দল হয় না’ তত্ত্বকে হাতিয়ার করে কোনওরকমে মুখরক্ষা করতে হল তাঁকে।
 

আরও পড়ুন-
ভারত-পাকিস্তান সীমান্তে বড়সড় জঙ্গি-ঘাঁটি, অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অস্ত্রশস্ত্র উদ্ধার করল ভারতীয় সেনা
বিরোধীদের চোখে ‘লঙ্কার গুঁড়ো’ মন্তব্যে উত্তাল মালদহের রাজনীতি, তৃণমূল নেত্রীর হুঁশিয়ারির পালটা তোপ বিজেপিরও
দিল্লিতে বিজেপির বিশাল রোড শোয়ে সামিল হচ্ছেন নরেন্দ্র মোদী, রাজধানী ঘিরে কড়া নিরাপত্তার বেষ্টনী

Share this article
click me!