'আমার দুর্ভাগ্য এখানে একজনকে দায়িত্ব দেওয়া হয়েছিল ...' জাকিরের পাশে দাঁড়িয়ে নাম না করে শুভেন্দুকে নিশানা মমতার

মুর্শিদাবাদের জনসভা থেকে জাকির হোসেনের পাশে দাঁড়ালেন মমতা বন্দ্যোপাধ্যায়। জাকির সমস্যার সমাধান করবে বলেও জানিয়েছেন। পাশাপাশি নিশানা করেন শুভেন্দু অধিকারীকে।

 

Web Desk - ANB | Published : Jan 16, 2023 11:00 AM IST

সম্প্রতি তৃণমূল কংগ্রেস বিধায়ক তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী জাকির হোসনের অফিসে তল্লাশি চালিয়েছিল আয়কর দফতর। সোমবার মুর্শিদাবাদের জনসভায় দাঁড়িয়ে সেই ঘটনার তীব্র নিন্দা করেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি নাম না করে নিশানা করেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। মমতা বন্দ্যোপাধ্যায় এদিন প্রকাশ্যেই জাকির হোসেনের পাশে দাঁড়িয়ে বলেন,'মনে রাখবেন জাকির একজন বিড়ি শিল্পপতি। তার অধীনে ২০ হাজারে বেশি মানুষ কাজ করেন। তাদের মাইনে ব্যাঙ্ক অ্য়াকাউন্টের মাধ্যমে দেওয়া যায় না।' এই প্রসঙ্গে মমতা সভায় উপস্থিত জনতার উদ্দেশ্যে প্রশ্ন ছুঁড়ে দেন, এই রাজ্যে কটা বিড়ি শ্রমিকের ব্যাঙ্ক অ্যাকাউন্ট আছে? 'চাষীদের টাকা দেবে কটা চাষীর ব্যাঙ্ক অ্যাকাউন্ট আছে?' তিনি বলেন জাকির যথেষ্ট ভাল। সে তার বিষয়টা ভাল করেই বুঝে নেবে। তিনি আরও বলেন জাকির হোসেনকে প্রাণে মারার চেষ্টা করা হয়েছিল। কিন্তু তাতে সফল হয়নি।

এরপরই মমতা বন্দ্যোপাধ্যায় নাম না করে বিজেপি নেতা শুভেন্দু অধিকারীর তীব্র সমালোচনা করেন। তিনি বলেন, 'আমার দুর্ভাগ্য এখানে একজনকে দায়িত্ব দেওয়া হয়েছিল। তিনি লাইন করে তৃণমূলের কোনও লোকটা শক্তিশালী তার বাড়িতে পাঠিয়ে দিচ্ছে...। ' তারপরই মমতা বন্দ্যোপাধ্য়ায় বলেন এসব না দেখে আগে বিজেপির নেতাদের উচিৎ নিজেদের বাড়়িগুলি আগে কেন্দ্রীয় এজেন্সি দিয়ে সার্চ করানো। আগে নিজের বাড়ি থেকেই সাফাই অভিযান শুরু করার পরামর্শ দেন মমতা। তিনি বলেন, ইডি সিবিআই-এর মত কেন্দ্রীয় সংস্থা দিয়ে তল্লাশি চালাতে।

এদিন মমতা তৃণমূলের জাতীয় মুখপাত্র সতেক গোখলের গ্রেফতারি নিয়েও তীব্র সমালোচনা করেন। তিনি বলেন, তৃণমূলের মুথপাত্রকে বারবার গ্রেফতার করা হয়েছে। বঙ্গভবন থেকেও তাকে গ্রেফতার করা হয়েছে। বঙ্গভবনের সিসিটিভি ক্যামেরা খুলে নেওয়া হয়েছে বলেও অভিযোগ করেন তিনি। মঞ্চ থেকেই মমতা রাজ্যের মুখ্যসচিবকে নির্দেশ দিয়েছেন বঙ্গভবনে যাতে অনুমতি ছাড়া কেউ ঢুকতে না পারে তার ব্যবস্থা করতে হবে। পাশাপাশি কেন্দ্রীয় সরকার এজাতীয় পদক্ষেপ করে ব্যক্তিস্বাধীনতায় হস্তক্ষেপ করছে বলেও অভিযোগ করেন মমতা।

তবে এদিন মমতা বন্দ্যোপাধ্যায় মুর্শিদাবাদ জেলার বিড়ি শ্রমিকদের জন্য একটি হাসপাতাল তৈরির আবেদন জানিয়েছেন স্থানীয় বাসিন্দাদের কাছে। পাশাপাশি তিনি জানান এই জেলার বসিন্দা শিল্পী অরিজিৎ সিং। তিনি জেলায় একটি হাসপাতাল তৈরি করার আর্জি জানিয়েছিলেন। সেই আর্জিও মেনে মমতা বলেন তাঁকে রাজ্য সরকার পুরোপুরি সহযোগিতা করবে।

Share this article
click me!