রাখি সাওয়ন্ত থেকে অর্পিতা মুখোপাধ্যায়, বাকিবুরের ফিল্মি দুনিয়ার সঙ্গে জড়িত ছিল অনেক পরিচিত মুখ

বাকিবুর রহমান এবং তাঁর আত্মীয়দের বিষয়-সম্পত্তি কোটি কোটি টাকায় গিয়ে পৌঁছেছিল বলে দাবি করেছেন তদন্তকারীরা। আর, এই কোটি কোটি টাকা বাকিবুর ঢেলেছিলেন ফিল্মি দুনিয়াতে। 

Sahely Sen | Published : Oct 28, 2023 1:32 AM IST / Updated: Oct 28 2023, 08:53 AM IST

রেশন দুর্নীতিতে জড়িত থাকার অভিযোগে মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের ‘ঘনিষ্ঠ’ ব্যবসায়ী বাকিবুর রহমানকে গ্রেফতার করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। এই বাকিবুর রহমান এবং তাঁর আত্মীয়দের বিষয়- সম্পত্তি কোটি কোটি টাকায় গিয়ে পৌঁছেছিল বলে দাবি করেছেন তদন্তকারীরা। আর, এই কোটি কোটি টাকা বাকিবুর ঢেলেছেন ফিল্মি দুনিয়াতে গিয়ে, বহু পরিচিত অভিনেতা- অভিনেত্রীদের নিজের সিনেমায় কাজ করিয়ে কোটি কোটি টাকা দিয়েছিলেন বাকিবুর। 


নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার হওয়া বাংলার প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়-ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ও বাকিবুর রহমানের সিনেমায় অভিনয় করেছিলেন বলে জানা গেছে। ২০১৪ সালে বাকিবুরের প্রযোজনা করা একটি সিনেমা মুক্তি পেয়েছিল, সেই সিনেমাতেই অভিনয় করতে দেখা গেছে অর্পিতা মুখোপাধ্যায়কে। তাঁর সঙ্গে ওই সিনেমায় একটি আইটেম গানে নাচতে দেখা গেছে বলিউডের আইটেম ডান্সার রাখি সাওয়ন্তকেও। 


তবে, শুধুমাত্র অর্পিতা অথবা রাখি নন, চলচ্চিত্র- জগতের বহু পরিচিত তারকার সঙ্গেই বাকিবুর রহমানের যোগ ছিল বলে জানতে পেরেছেন তদন্তকারীরা। এঁদের অনেকেই মোটা টাকার বিনিময়ে বাকিবুর রহমানের প্রযোজিত সিনেমায় অভিনয় করেছিলেন, বহু শিল্পী গানও গেয়েছিলেন বলে জানা গেছে। অর্থাৎ, বিভিন্ন ধরনের ব্যবসার পাশাপাশি সিনেমা জগতেও কোটি কোটি টাকা ঢেলে নিজের কালো টাকা সাদা করার কাজে লাগিয়েছিলেন বাকিবুর। 


আরও খবর পেতে চোখ রাখুন আমাদের হোয়াটস অ্যাপ চ্যানেলে: https://whatsapp.com/channel/0029Va9a73wK0IBjbT91jj2D

Share this article
click me!