মোদী সরকারকে নিশানা করে 'INDIA বৃক্ষ রোপণ কর্মসূচি' তৃণমূলের, ছিলেন রাজ চক্রবর্তী

বৃক্ষ রোপন কর্মসূচির মূল উদ্যোক্তা তাপস ভকত জানিয়েছেন, মুখ্যমন্ত্রী আসল গাছটি রোপণ করেছেন। গাছ যেমন অক্সিজেন দিয়ে বাঁচিয়ে রাখে আমাদের, ঠিক তেমনই I.N.D.I.A জোট অক্সিজেন দেবে দেশের মানুষকে।

 

Saborni Mitra | Published : Jul 30, 2023 3:51 PM IST / Updated: Jul 30 2023, 09:59 PM IST

অভিনব বৃক্ষ রোপণ কর্মসূচির আয়োজন কল তৃণমূল কংগ্রেস। বৃক্ষ রোপন কর্মসূচির নাম 'ইন্ডিয়া' অর্থাৎ বিরোধী জোট। বারাকপুর ওয়েসলি হিন্দুস্থানী হাই স্কুল গ্রাউন্ডে তৃণমূল ভাইস প্রেসিডেন্ট তাপস ভকত এর উদ্যোগে I.N.D.I.A বৃক্ষরোপণ কর্মসূচী পালিত হলো । উদ্যোক্তাদের প্রায় ৫ হাজার গাছ লাগানোর পরিকল্পনা রয়েছে। কিন্তু বৃক্ষ রোপণ কর্মসূচিতেও রাজনীতির ছোঁয়া। উপস্থিত ছিলেন তৃমমূলের বিধায়ক কথা টলি পরিচালক রাজ চক্রবর্তী।

বৃক্ষ রোপন কর্মসূচির মূল উদ্যোক্তা তাপস ভকত জানিয়েছেন, 'মুখ্যমন্ত্রী আসল গাছটি রোপণ করেছেন। দেশের জন্য। দশের স্বার্থে। গাছ যেমন অক্সিজেন দিয়ে বাঁচিয়ে রাখে আমাদের, ঠিক তেমনই I.N.D.I.A জোট অক্সিজেন দেবে দেশের মানুষকে। অরাজকতা শেষ হবে। মানুষ ফ্রি ভাবে নিশ্বাস নেবে। ' এখানেই শেষ নয় তিনি আরও বলেন, 'মোদী সরকার কার্বন ডাই অক্সাইড। INDIA বৃক্ষ সেই কার্বন ডাই অক্সাইড শুষে নিয়ে অক্সিজেন দেবে দেশের মানুষকে।'

যাইহোক এই অনুষ্ঠান ঘিরে স্থানীয়দের মধ্যে প্রবল উন্মাদনা ছিল। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তৃণমূলের পরিচালক বিধায়ক রাজ চক্রবর্তী। তিনি উদ্যোক্তাদের প্রশংসা করেন। বলেন, এজাতীয় কর্মসূচি গোটা জেলায় পালন করা হচ্ছে। জনগণের জন্যই এজাতীয় কর্মসূচি নিয়েছে দল। তিনি আরও বলেন, এই গাছগুলি আগামী দিনে মানুষের উপকার করবে। তিনি আরও বলেন, দলমত নির্বিশেষে সকলেই এই জাতীয় উদ্যোগে সামিল হতেই পারেন।

এদিন উদ্যোক্তারা বেশ কিছু চারা রোপণ করেন যেগুলিতে লেখাছিল জোটের নাম ইন্ডিয়া। সম্প্রতি মোদী সকরারের বিরুদ্ধে বিরোধীরা জোট বেঁধেছে। জোটের নাম ইন্ডিয়া। জোটের গুরুত্বপূর্ণ নেত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। জোটের দ্বিতীয় বৈঠকে সামিল হতে বেঙ্গালুরুতে অভিষেককে সঙ্গে নিয়ে গিয়েছিলেন মমতা। সেখানে জোট ধর্ম পালন করে বাম-কংগ্রেসের সঙ্গে এক মঞ্চ থেকেই বিজেপিকে নিশানা করেন মমতা। এই জোট মূলত বিজেপি বিরোধী। মমতার নিশানায় ছিলেন প্রধামন্ত্রী নরেন্দ্র মোদীও।

বিরোধী জোট 'ইন্ডিয়া'২১ জন সাংসদের একটি দল শনিবার হিংসায় বিধ্বস্ত মণিপুর সফর করছে। এদিনই তারা মণিপুর পৌঁছেছে। তবে বিরোধীদের এই মণিপুর সফর নিয়ে কটা করেছে বিজেপি। বিজেপি নেতা তথা কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর এদিন বসেছেন , বিরোধীদের মণিপুর সফর শুধুমাত্র লোকদেখানোরা জন্য আর ছবি তোলার জন্য। কিন্তু পাল্টা 'ইন্ডিয়া' এর পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে তারা মণিপুরের সব হারানো মানুষদের পাশে দাঁড়াতেই সেই রাজ্যে গেছেন। হিংসা বন্ধের আর্জি নিয়েই তাদের এই সফর।

আরও পড়ুনঃ

Health Tips: ভাত খেয়ে উঠেই ঢক ঢক করে জল খাচ্ছেন? জানুন জল খাওয়ার সঠিক সময়

বুদ্ধদেব ভট্টাচার্য এখনও ভেন্টিলেশনে, সন্ধ্যার মেডিক্যাল বুলেটিনে বলা হয়েছে তিনি সংকটমুক্ত নন - তবে স্থিতিশীল

ঢাকুরিয়ায় ধুন্ধুমার, মদের দোকানে ক্রেতা নৃশংসভাবে পিটিয়ে খুনের অভিযোগ কর্মচারীর বিরুদ্ধে

 

Share this article
click me!