নিশীথ প্রামানিকের গাড়িতে হামলার প্রতিবাদ, ৩৫৬ ধারার পক্ষে সওয়াল বিজেপির

নিশীথ প্রামানিকের গাড়িতে হামলার প্রতিবাদে রাজ্য জুড়ে বিজেপি থানা ঘেরাও কর্মসূচি। রাজ্যে ৩৫৬ ধারা প্রয়োগের পরিস্থিতি তৈরি হয়েছে বললেন বিজেপি নেতা। পাল্টা মন্তব্য শান্তনু সেনের।

 

Web Desk - ANB | Published : Feb 26, 2023 10:57 AM IST

কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামিনিকের গাড়িতে হামলার প্রতিশোধ নেওয়া হবে। ঘটনার এক দিন পরেই হুঁশিয়ারি বঙ্গ বিজেপির প্রধান সুকান্ত মজুমদারের। রবিবার বিজেপির রাজ্যসভাপতি সুকান্ত মজুমদার বলেন দিনহাটায় কেন্দ্রীয়মন্ত্রীর সঙ্গে যে ঘটনা ঘটেছে তার প্রতিষোধ নেওযা হবে।

বিজেপির দাবি তৃণমূল কংগ্রেস কর্মীর গোটা ঘটনার জন্য দায়ী। ঘাসফুল শিবিরই হামলার নীল নকসা তৈরি করেছে। দিও অভিযোগ উড়িয়ে দিয়েছে তৃণমূল। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী নিশীথ প্রামানিকের অভিযোগ ছিল হামলার পুরো ঘটনাটাই নীরব দর্শক হিসেবে দেখেছে রাজ্য পুলিশ।

বিজেপি নেতা সুকান্ত মজুমদার বলেন, উত্তরবঙ্গে বিজেপির শক্ত ঘাঁটি। ভবিষ্যতে যদি এধরনের ঘটনা ঘটে তাহলে তার প্রতিশোধ নেবে রাজ্যের বিজেপি কর্মীরা। তিনি বলেন, কেন্দ্রীয়মন্ত্রীর কনভয়ে এই হামলার ঘটনাই স্পষ্ট করে দেয় কেমন রয়েছে রাজ্যের আইনশৃঙ্খলা। তিনি আরও বলেন, রাজ্যের পরিস্থিতি যে কতটা খারাপ তা চোখে আঙুল দিয়ে দেখিয়ে দেন নিশীথ প্রামানিকের ওপর হামলার ঘটনা। তিনি আরও বলেন, বিজেপি যে কোনও রাজ্যে ৩৫৬ ধারা লাগু করার পক্ষপাতি নয়। পশ্চিমবঙ্গের বর্তমান পরিস্থিতি রাজ্য বিজেপির নেতা কর্মীদের ৩৫৬ ধারার দাবিতে আন্দোলন করার জন্য প্ররোচিত করছে। সুকান্ত মজুমদার বলেন, 'যদি এই রাজ্যে একজন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী নিরাপদ না হয় তাহলে পশ্চিমবঙ্গের সাধারণ মানুষের দুর্দশার কথা ভাবুন। ' বালুরঘাটের সাংসদের কথায় রাজ্যে আইনশৃঙ্খলার অবস্থা খুবই খারাপ।

অন্যদিকে তৃণমূল কংগ্রেসের মুখপাত্র শান্তনু সেন বলেছেন, বর্তমানে বিজেপি বুঝতে পেরেছে, এই রাজ্যের মানুষ গেরুয়া শিবির থেকে দূরে সরে গেছে। রাজ্যে বিজেপি রাজনৈতিক মাটি হারাচ্ছে। সেইজন্য এজাতীয় উস্কানিমূলক বৃবিতি দিয়ে রাজ্যে হিংসার পরিবেশকে আরও উস্কে দেওয়ার চেষ্টা করেছে। তিনি আরও বলেন, বিজেপি যত বেশি এজাতীয় বিবৃতি দেবে রাজ্যের মানুষ ততই সরে যাবে বিজেপি কাছ থেকে। মানুষ শান্তি আর উন্নয়নের জন্য তৃণমূলের দিকেই ঝুঁকবে বলেও দাবি করেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ।

নিশীথ প্রামানিকের গাড়িতে হামলার প্রতিবাদে এদিন পশ্চিমবঙ্গ জুড়ে থানা ঘেরাও কর্মসূচির ডাক দিয়েছিল বিজেপি।

আরও পড়ুনঃ

মিছিল করে সিবিআই দফতরে মণীশ সিসোদিয়া, অসুস্থ স্ত্রীর দায়িত্ব দিয়ে গেলেন আপ নেতা কর্মীদের ওপর

ভারতের বাজারে উৎসহ , জার্মান সিইওদের সঙ্গে দীর্ঘ বৈঠক প্রধানমন্ত্রী মোদীর

7wonders: কর্নাটকের সপ্তম আশ্চর্য ঘোষণা মুখ্যমন্ত্রীর, রাজ্যের মানুষের সঙ্গে এশিয়ানেট নিউজ

Share this article
click me!