সীমান্ত এলাকায় বড় সাফল্য বিএসএফ-এর, উদ্ধার সোনার বিস্কুট সহ ৩ চোরাকারবারী

সীমান্তবর্তী এলাকায় বড় সাফল্য বিএসএফ-এর। চোরাচালান রুখে দিল বর্ডার সিকিউরিটি ফোর্স।

Subhankar Das | Published : Jun 22, 2024 8:37 AM IST

সীমান্তবর্তী এলাকায় বড় সাফল্য বিএসএফ-এর। চোরাচালান রুখে দিল বর্ডার সিকিউরিটি ফোর্স।

ঘটনাটি ঘটেছে নদিয়া (Nadia) জেলায়। বলা যেতে পারে, নদীয়া জেলার সীমান্ত এলাকা থেকেই উদ্ধার করা হল বিপুল পরিমাণ সোনা। আর এই চোরাচালান রুখে দেওয়ার পিছনে বড় অবদান রয়েছে বিএসএফ (Border Security Force) সাউথ বেঙ্গল (South Bengal) ফ্রন্টিয়ারের অধীনে থাকা বোর্নবেরিয়ার বর্ডার ফাঁড়ির। জানা যাচ্ছে, বিএসএফ (BSF) গোয়েন্দা বিভাগের তরফ থেকে একটি তথ্য এসে পৌঁছয়।

তার ওপর ভিত্তি করেই 8(৮)তম ব্যাটলিয়নের জওয়ানরা পশ্চিমবঙ্গের (West Bengal) নদীয়া জেলার সীমান্ত এলাকায় অভিযান চালান। বানচাল হয় বেআইনি সোনা পাচার এবং চোরাচালান। মোট ৩০টি সোনার বিস্কুট উদ্ধার করে বিএসএফ (BSF)। এছাড়াও তিন চোরাকারবারীকে হাতেনাতে আটক করা হয়। জিজ্ঞাসাবাদ চলছে তাদের।

বিএসএফ আধিকারিকরা জানিয়েছেন, চোরাকারবারীরা এই সোনার বিস্কুটগুলি বাংলাদেশ (Bangladesh) থেকে এনে ভারতে পাচার করতে যাচ্ছিল। আর তখনই তাদের হাতেনাতে ধরা হয়। বাজেয়াপ্ত করা সোনার বিস্কুটের ওজন প্রায় ৩.৪ কেজি। যার আনুমানিক বাজার মূল্য ২,৪৮,৪৯,৯২০ টাকা।

নিঃসন্দেহে সীমান্তবর্তী এলাকায় এটি একটি বড় সাফল্য বিএসএফ-এর। প্রসঙ্গত, গত কয়েকদিনে জম্মু-কাশ্মীর (Jammu & Kashmir) সীমান্তে বড় সাফল্য পেয়েছে নিরাপত্তাবাহিনী (Security Forces)। গুলির লড়াইতে খতম হয়েছে বেশ কয়েকজন জঙ্গি (Terrorist)। আর এবার বাংলাদেশ সীমান্তেও (Bangladesh Border) বড় সাফল্য বিএসএফ-এর (BSF)।

নদিয়া জেলার সীমান্তবর্তী এলাকায় চোরাচালান রুখে দিলেন বিএসএফ জওয়ানরা। কার্যত, হাতেনাতে পাকড়াও করলেন ৩ চোরাকারবারীকে। আগে থেকেই ইন্টেলিজেন্স (Intelligence) মারফৎ খবর পেয়ে হানা দেন তারা। এই অভিযানেই বানচাল হয় সোনা পাচারের ছক এবং উদ্ধার হয় ৩.৪ কেজির সোনার বিস্কুট।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Sukanta Majumdar : কেন হকার উচ্ছেদ! খেলা ধরে ফেললেন সুকান্ত, কারণ জানলে চমকে উঠবেন! দেখুন
Suvendu Adhikari : ধরে ফেললেন শুভেন্দু! '২০ মিনিট কোথায় ছিলেন উনি?' বিস্ফোরক দাবী শুভেন্দুর, দেখুন
Hawker Eviction | রাস্তা খালির সতর্কবার্তা! তড়িঘড়ি দোকান গোছাতে ব্যস্ত হকাররা
Daily Horoscope Live: ২৯ জুন শনিবার মেষ থেকে মীন রাশির কেমন কাটবে আজকের দিন, দেখুন জ্যোতিষ কথা
Narendra Modi : 'তোমাদের জন্য ১৪০ কোটি দেশবাসী গর্বিত' বিরাট-রোহিতদের বিশেষ বার্তা প্রধানমন্ত্রীর