BREAKING NEWS: ডায়মন্ড হারবারে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে দাঁড়াচ্ছেন 'ববি দা'

জানা গিয়েছে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে ভোটে লড়তে চলেছেন ববি দা। শুনে অবাক হলেন তো! তবে এখানে কোন ববির কথা বলা হচ্ছে? বাংলার মানুষ ববি বলতে চেনেন রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিমকে। তবে তা কিকরে সম্ভব!

Parna Sengupta | Published : Apr 16, 2024 6:16 AM IST / Updated: Apr 16 2024, 11:59 AM IST

১৯শে এপ্রিল থেকে শুরু হতে চলেছে লোকসভার মহারণ। নির্বাচনের প্রথম দফার ভোট শুরু হবে লোকসভার ভোটগ্রহণ। লোকসভা নির্বাচনকে ঘিরে দেশের বিভিন্ন রাজ্যের পাশাপাশি জোর প্রচার চলছে পশ্চিমবঙ্গেও। এতদিন পর্যন্ত ডায়মন্ডহারবারের প্রার্থী ঘোষণা করেনি বিজেপি। তৃণমূলের সেকেন্ড ইন কমান্ডের অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে অবশেষে কে দাঁড়াচ্ছেন সামনে এল তাঁর নাম।

জানা গিয়েছে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে ভোটে লড়তে চলেছেন ববি দা। শুনে অবাক হলেন তো! তবে এখানে কোন ববির কথা বলা হচ্ছে? বাংলার মানুষ ববি বলতে চেনেন রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিমকে। তবে তা কিকরে সম্ভব! জানা গিয়েছে দক্ষিণ ২৪ পরগনাতে ববি দা বলে এক বিজেপি নেতা আছেন। সকলে তাকে এই নামেই চেনেন। তার আসল নাম অভিজিত্‍ দাস। অভিজিত্‍বাবু একসময় বিজেপির জেলা সভাপতি ছিলেন।

দলের সঙ্গে বহুদিন থেকে যুক্ত অভিজিত্‍। যদিও বর্তমানে দলের কোনও পদে তিনি সেভাবে না থাকলে সংগঠনে দাপট রয়েছে তাঁর। জানা যায়, কয়েক বছর আগে এই বিজেপি নেতার ওপর বড়সড় হামলা হয়। তারপর থেকে বিশেষ নিরাপত্তায় রয়েছেন তিনি। এলাকায় তার বিরাট দাপট। এবার সেই ববি দা-ই দাঁড়াতে চলেছেন অভিষেকের বিরুদ্ধে।

উল্লেখ্য এখনও পর্যন্ত ১০টি ধাপে প্রার্থী তালিকা প্রকাশ করেছে বিজেপি। তখনও ডায়মন্ড হারবার নিয়ে বিজেপির নেতারা মুখে কুলুপ এঁটেছিলেন। যদিও একের পর এক নির্বাচনে রক্তক্ষরণ অব্যাহত থাকলেও অভিষেকের বিরুদ্ধে প্রার্থী দিয়েছে বামেরা। সেখানে প্রার্থী সিপিএমএর প্রতিকুর রহমান। এতদিন এই কেন্দ্র প্রার্থী না দেওয়ার ঘটনা নিয়ে সরব হচ্ছিল তৃণমূল কংগ্রেস। তৃণমূল কংগ্রেস নেতা কুণাল ঘোষ বলেছিলেন, ডায়মন্ড হারবারে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে প্রার্থী দিতে পারছে না বিজেপি। বিজেপি এআই প্রার্থী তৈরি করছে। অন্যদিকে তৃণমূল নেতা জয়প্রকাশ মজুমদার গোটা বিষয়টার জন্য বিজেপির গোষ্ঠী দ্বন্দ্বকেই দায়ী করেছিলেন। তিনি বলেেন, প্রার্থী তালিকায় ২৬-২৭ জন শুভেন্দুর ক্যাম্পের লোক। দিলীপ ঘোষকেও নিজের জায়গা থেকে সরিয়ে দেওয়া হল। ডায়মন্ড হারবারে শোচনীয় পরাজয় জেনেই অনেকে প্রার্থী হতে রাজি হচ্ছে না।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!