লোকসভায় ৩টি জেতা আসন হাত ছাড়া হতে পারে তৃণমূলের! বাজিমাত করতে পারে বিজেপি

একাধিক জনমত সমীক্ষায় মনে করা হচ্ছে, ২০২৪ এর লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গের জেতা তিনটি আসন হাত ছাড়া হতে পারে তৃণমূলের।

Anulekha Kar | Published : Apr 16, 2024 3:01 AM IST / Updated: Apr 16 2024, 09:12 AM IST

পশিমবঙ্গে আগামী ১৯ শে এপ্রিল থেকে শুরু হচ্ছে লোকসভা নির্বাচন। এবারের নির্বাচনে প্রায় ৪০০ আসন পাওয়ার লক্ষ্যমাত্রা নিয়ে ঝাঁপিয়েছে বিজেপি।

২৪-এর লোকসভা নির্বাচনে কোন দল কতগুলি আসন জিতবে তা নিয়ে ইতিমধ্যেই বিভিন্ন সংস্থার সমীক্ষার ফলাফল সামনে এনেছে। কোন দলের হাতে ক'টা আসন থাকবে এই নিয়ে ইতিমধ্যেই জোর তরজা শুরু হয়ে গিয়েছে রাজনৈতিক মহলে। অপেক্ষায় আর মাত্র কয়েকটা দিন তারপরেই বোঝা যাবে কোন দল বাজিমাত করতে চলেছে।

এখনও পর্যন্ত যে সকল জনমত সমীক্ষার ফলাফল সামনে এসেছে তা থেকে মোটামুটি ভাবে স্পষ্ট, বাংলায় বিজেপির আসন সংখ্যা বৃদ্ধি পাবে। বাংলায় বিজেপির আসন সংখ্যা বৃদ্ধি পাওয়া মানেই তৃণমূল ও কংগ্রেসের আসন হারানো।

একাধিক জনমত সমীক্ষায় মনে করা হচ্ছে, ২০২৪ এর লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গের জেতা তিনটি আসন হাত ছাড়া হতে পারে তৃণমূলের। শুধু তৃণমূল নয়  একটি জেতা আসন হারাতে পারে কংগ্রেস। আর এই চারটি আসনই চলে যেতে পারে বিজেপির ঝুলিতে।

তমলুক, কাঁথি এবং আরামবাগ এই তিনটি আসনই হারতে পারে তৃণমূল । তমলুকে ২০১৯-এর লোকসভা নির্বাচনে তৃণমূলের টিকিটে জয়যুক্ত হয়ে সাংসদ হয়েছিলেন শুভেন্দু অধিকারীর ভাই দিব্যেন্দু অধিকারী। আবার কাঁথি লোকসভা কেন্দ্রেও ২০১৯ সালের লোকসভা নির্বাচনে তৃণমূলের টিকিটের জয়লাভ করেছিলেন শুভেন্দু অধিকারীর বাবা শিশির অধিকারী। এবার এই দুটি কেন্দ্র বিজেপির ঝুলিতে যাবে বলেই মনে করা হচ্ছে একাধিক জনমত সমীক্ষায়।

অন্যদিকে আরামবাগ লোকসভা কেন্দ্র থেকে ২০১৯ সালের লোকসভা নির্বাচনে তৃণমূলের টিকিটে জয়লাভ করেছিলেন অপরূপা পোদ্দার। এই কেন্দ্রটিও তৃণমূলের হাত থেকে চলে যেতে পারে বিজেপির ঝুলিতে বলেই মনে করা হচ্ছে।

২০২৪ সালের লোকসভা নির্বাচনে তমলুক লোকসভা কেন্দ্রে তৃণমূলের প্রার্থী দেবাংশু ভট্টাচার্যকে হারিয়ে জয়লাভ করতে পারেন বিজেপির অভিজিৎ গঙ্গোপাধ্যায়। অন্যদিকে কাঁথি লোকসভা কেন্দ্রে জয়লাভ করতে পারেন বিজেপির প্রার্থী সৌমেন্দু অধিকারী। একইভাবে লোকসভা কেন্দ্রে জয়ী হতে পারেন অরূপকান্ত দিগার।

Read more Articles on
Share this article
click me!