BJP Candidate:সুকান্ত-শুভেন্দু 'কাঁটায়' মেদিনীপুর হাতছাড়া হতে পারে দিলীপের, জট বেশ কিছু প্রার্থী নিয়ে

বিজেপি সূত্রের খবর মূলত শুভেন্দ অধিকারীর আপত্তিতে বিজেপি দিলীপ ঘোষকে তাঁর কেন্দ্র মেদিনীপুর থেকে প্রার্থী করার ছাড়পত্র এখনও দেয়নি।

 

Saborni Mitra | Published : Mar 22, 2024 9:42 AM IST

পশ্চিমবঙ্গের বিজেপি প্রার্থীদের জট এখনও কাটিয়ে উঠতে পারেনি দিল্লি। আর সেই কারণে এই রাজ্যের বাকি প্রার্থীদের নাম এখনও পর্যন্ত ঘোষণা করতে পারেনি বিজেপি। সূত্রের খবর রাজ্যের প্রার্থীদের নিয়ে জট কাটাতে আরও একবার দিল্লিতে তলব করা হয়েছে রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার ও বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে। শনিবার তাদের সঙ্গে আলোচনার পরই এই রাজ্যের প্রার্থী তালিকা চূড়ান্ত করতে পারে বিজেপি শীর্ষ নেতৃত্ব। তবে বিজেপির সূত্রের খবর দলের প্রাক্তন রাজ্যসভাপতি দিলীপ ঘোষের ভোট-ভবিষ্যৎ চলতি বছর প্রায় অনিশ্চিত।

বিজেপি সূত্রের খবর মূলত শুভেন্দ অধিকারীর আপত্তিতে বিজেপি দিলীপ ঘোষকে তাঁর কেন্দ্র মেদিনীপুর থেকে প্রার্থী করার ছাড়পত্র এখনও দেয়নি। সূত্রের খবর এই কেন্দ্রের জন্য ভাবা হচ্ছে প্রাক্তন আইপিএস অফিসার ভারতী ঘোষের নাম। যদিও তা এখনও চূড়ান্ত হয়। ভারতীকে যদি মেদীনীপুরের প্রার্থী করা হয় তাহলে দলের একাংশের মধ্যে বিক্ষোভ দেখা দিতে পারে। কারণ দিলীপই দলের সফলতম রাজ্যসভাপতি। তাঁরই নেতৃত্বে গত নির্বাচনে বিজেপি রাজ্য থেকে ১৮টি আসনে জয়ী হয়েছিল। যাইহোক দিলীপের জন্য দুর্গাপুর-আসানসোল কেন্দ্রের কথাও ভাবা হয়েছে। বিজেপি সূত্রের খবর শুভেন্দু দিল্লিকে বুঝিয়েছে দিলীপকে যদি মেদিনীপুরের প্রার্থী করা হয়, তাহলে কুড়মি ভোট বিজেপির বাক্সে আসবে না। সেক্ষেত্রে সমস্যায় পড়তে হতে পারে পুরুলিয়ার প্রার্থীকে। আবার দিলীপকে যদি প্রার্থী না করা হয় তাহলে দলের একাংশ ভোটের সময় হাত গুটিয়ে বসে পড়তে পারে বলেও আশঙ্কা রয়েছে।

অন্যদিকে সম্প্রতি শুভেন্দু অধিকারী দলে এনেছেন কৃষ্ণনগরের রাজপরিবারের কুলবধূ অমৃতা রায়কে। তাঁকেও প্রার্থী করার আশ্বাস দেওয়া হয়েছে। সূত্রের খবর তাই নিয়েও দলের একাংশের মধ্যে আপত্তি রয়েছে। যা নিয়ে সোশ্যাল মিডিয়ায় বিরোধী দলনেতার বিরুদ্ধে একাংশ ক্ষোভ উগরে দিয়েছে।

তবে দমদম থেকে শীলভদ্র দত্তকে প্রার্থী করা হতে পারে। উত্তর কলকাতা আসনের জন্য তাপস রায়ের নাম চূড়ান্ত হয়েছে। ব্যারাকপুরের প্রার্থী হওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে অর্জুন সিংএর। তবে দক্ষিণ কলকাতা নিয়ে এখনও অনিশ্চয়তা রয়েছে। এই কেন্দ্রের জন্য দিল্লির নেতারা অভিনেতা প্রার্থী চাইছেন। তবে এখনও কারও নাম চূড়ান্ত করা হয়নি। অন্যদিকে দার্জিলিং কেন্দ্রের প্রার্থী নিয়ে জট রয়েছে। রাজু বিস্তকে সম্ভবত এবার প্রার্থী করতে আগ্রহী নয় দলেরই একাংশ। দিলীপকে যদি আসানসোলে নিয়ে আসা হয় তাহলে অনিশ্চিত হয়ে পড়বে সুরিন্দর সিং আলুওয়ালিয়া। সব মিলিয়ে রাজ্যের ২৩ আসনের প্রার্থী নিয়ে এখনও জট অব্যাহত বিজেপির অন্দরে।

Read more Articles on
Share this article
click me!