ঘুষ নিয়ে লক্ষ টাকার ব্যাগ কিনেছিলেন! মহুয়া মৈত্রের বিরুদ্ধে সিবিআইয়ের প্রাথমিক রিপোর্টে চাঞ্চল্যকর তথ্য!

গত বছরের ডিসেম্বরে, অনৈতিক আচরণের জন্য মহুয়া মৈত্রকে লোকসভা থেকে বহিষ্কার করা হয়েছিল। তিনি তাঁকে বহিষ্কারের সিদ্ধান্তকে সুপ্রিম কোর্টে চ্যালেঞ্জ করেছেন। আসন্ন লোকসভা নির্বাচনে লড়ছেন তিনি।

Parna Sengupta | Published : Mar 22, 2024 1:18 AM IST / Updated: Mar 22 2024, 07:07 AM IST

ক্যাশ ফর কোয়ারি মামলায় বৃহস্পতিবার সিবিআই তৃণমূল নেত্রী এবং প্রাক্তন সাংসদ মহুয়া মৈত্রের বিরুদ্ধে এফআইআর নথিভুক্ত করেছে। গতকালই সিবিআই প্রাথমিক রিপোর্ট জমা দেয়। তাতে মহুয়ার বিরুদ্ধে ভয়ঙ্কর অভিযোগ উঠে এসেছে। সূত্রের খবর, শীঘ্রই মহুয়ার বিরুদ্ধে এফআইআর-ও দায়ের করতে পারে সিবিআই। মহুয়া মৈত্রের বিরুদ্ধে বিজেপি লোকসভা সাংসদ নিশিকান্ত দুবের করা অভিযোগের প্রাথমিক তদন্তের পরে, লোকপাল সিবিআইকে নির্দেশ জারি করেছে। 

লোকপাল অভিযোগের সমস্ত দিক খতিয়ে দেখে সিবিআইকে ছয় মাসের মধ্যে মামলার ফলাফল জমা দেওয়ার নির্দেশ দিয়েছে। বিচারপতি অভিলাশা কুমারীর লোকপাল বেঞ্চ, সদস্য অর্চনা রামাসুন্দরাম এবং মহেন্দ্র সিং তার আদেশে বলেছে যে মৈত্রের বিরুদ্ধে সাংসদ হিসাবে অভিযোগগুলি জোরালো প্রমাণের ভিত্তিতে আনা হয়েছে এবং সেগুলি অত্যন্ত গুরুতর প্রকৃতির। এ বিষয়ে সঠিক তথ্য জানতে পূর্ণাঙ্গ তদন্ত প্রয়োজন।

এদিকে, সিবিআইয়ের প্রাথমিক রিপোর্টে দাবি করা হয়েছে, বিনা অনুমতিতে মহুয়া মৈত্র তাঁর সংসদীয় লগ ইন ক্রেডেন্সিয়াল দুবাইয়ের ব্যবসায়ী দর্শন হিরানন্দানিকে দিয়েছিলেন। এর বিনিময়ে তিনি ব্যবসায়ীর কাছ থেকে নানা ধরনের সুবিধা দাবি ও গ্রহণ করেছেন। এর মধ্যে বিমানের টিকিট যেমন রয়েছে, তেমনই লাক্সারি ব্রান্ডের দামি দামি জিনিসও রয়েছে। লুটয়েন্স জ়োনে মহুয়া মৈত্রের বাংলো সংস্কারেও টাকা ঢেলেছিলেন দর্শন হিরানন্দানি, এমনটাই দাবি করা হয়েছে সিবিআই রিপোর্টে।

গত বছরের ডিসেম্বরে, অনৈতিক আচরণের জন্য মহুয়া মৈত্রকে লোকসভা থেকে বহিষ্কার করা হয়েছিল। তিনি তাঁকে বহিষ্কারের সিদ্ধান্তকে সুপ্রিম কোর্টে চ্যালেঞ্জ করেছেন। আসন্ন লোকসভা নির্বাচনে লড়ছেন তিনি। বাংলার কৃষ্ণনগর আসন থেকে তৃণমূল প্রার্থী হিসেবে লড়বেন। দুবে অভিযোগ করেছেন যে মহুয়া মৈত্র দুবাইয়ের ব্যবসায়ী দর্শন হিরানন্দানির কাছ থেকে নগদ টাকা এবং উপহার নিয়েছিলেন শিল্পপতি গৌতম আদানি এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আক্রমণ করার জন্য এবং এই বিষয়ে লোকসভায় প্রশ্ন জিজ্ঞাসা করেছিলেন। যদিও এই তৃণমূল নেত্রী সব অভিযোগ অস্বীকার করেছেন।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!