লোকসভা ভোটের আগেই পদ ছাড়লেন আইপিএস দেবাশিস ধর, তিনি কি যাচ্ছেন রাজনীতিতে

দেবাশিস ধর- গত বিধানসভা নির্বাচনের সময় থেকেই এই আইপিএস-এর নাম আলোচনায় এসেছিল। তিনি বিধানসভা নির্বাচনে শীতলখুচিতে গুলি চলেছিল।

 

Saborni Mitra | Published : Mar 21, 2024 1:56 PM IST

লোকসভা নির্বাচনের আগেই নিজের পদ থেকে ইস্তফা দিলেন আইপিএস দেবাশিস ধর। মুখ্যসচিব বিপি গোপালিকের কাছে ইস্তফাপত্র দিয়েছেন তিনি। তবে সূত্রের খবর ব্যক্তিগত কারণে তিনি পদত্যাগ করছেন। তবে তাঁর পদত্যাগের পর জল্পনা তুঙ্গে। তিনি কি রাজনীতিতে যোগ দেবেন? যদিও এই প্রশ্নের উত্তর তিনি দেননি।

 

দেবাশিস ধর- গত বিধানসভা নির্বাচনের সময় থেকেই এই আইপিএস-এর নাম আলোচনায় এসেছিল। তিনি বিধানসভা নির্বাচনে শীতলখুচিতে গুলি চলেছিল। সেই সময় তিনি ছিলেন সেখানকার পুলিশ সুপার। বর্তমানে তিনি রাজ্য পুলিশের কম্পালসারি ওয়েটিং-এ। নবান্ন সূত্রের খবর দেবাশিস ধর নিজের ইস্তফাপত্রে জানিয়েছিলেন, নিজের ব্যক্তিগত ও সামাজিক লক্ষ্য অনুসরণ করতে চান। সেই কারণে নিজের পদ থেকে ইস্তফাপত্র দিয়েছিলেন। এই সূত্র ধরেই অনেকেই দেবাশিস আগামী দিনে রাজনীতিতে যোগ দেবেন। সেই কারণে তিনি চাকরি থেকে ইস্তফা দিয়েছেন।

অন্যদিকে দেবাশিসের সঙ্গে রাজ্য সরকারের সম্পর্কও মোটেও ভাল নয়। দেবাশিসের বিরুদ্ধে আয়ের সঙ্গে সামঞ্জস্যহীন সম্পত্তির মামলার তদন্ত শুরু করেছিল সিআইডি। রাজ্য সরকারের তদন্তের স্ক্যানারের তলায় ছিলেন তিনি। তদন্ত সংস্থা সূত্রের খবর, ২০১৫-১৭ সালের মধ্যে দেবাশিসের সম্পত্তির পরিমাণ কয়েকশো গুণ বেড়েছে।

Share this article
click me!