BJP News: লোকসভা নির্বাচনের প্রস্তুতি শুরু বিজেপি শিবিরের, সুকান্ত-শুভেন্দুদের নিয়ে তৈরি বিশেষ কমিটি

শনিবার দলের সল্টলেকেটর রাজ্য দফতরে একটি বৈঠক হয়েছিল। সেখানেই কমিটির তৈরি হয়। কমিটির প্রধান হিসেবেই সুকান্ত মজুমদারের নাম ঘোষণা করা হয়েছে।

 

Saborni Mitra | Published : Feb 4, 2024 1:32 PM IST

লোকসভা নির্বাচনের প্রস্তুতি শুরু করে দিল বঙ্গ বিজেপি। তৈরি করা হয়েছে লোকসভা নির্বাচনে পরিচালন কমিটি। যদিও আগেই একটি কমিটি তৈরি করেছিল বিজেপি। সেই কমিটিতে ছিল ১০১ জন আর ৩৫টি বিভাগ। কিন্তু কমিটির নেতার নাম চূড়ান্ত করা হয়নি। এবার সেই সব কমিটির প্রধানদের নিয়ে আরও একটি কমিটি তৈরি করেছে বিজেপি। সেই কমিটির প্রধান হিসেবে রয়েছেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার।

শনিবার দলের সল্টলেকেটর রাজ্য দফতরে একটি বৈঠক হয়েছিল। সেখানেই কমিটির তৈরি হয়। কমিটির প্রধান হিসেবেই সুকান্ত মজুমদারের নাম ঘোষণা করা হয়েছে। তবে এই কমিটিতে আর কোনও বিশেষ চমক নেই। বিজেপির এই নির্বাচন কমিটির দ্বিতীয় স্থানে রয়েছে দলেই বিধানসভার নেতা শুভেন্দু অধিকারী। তারপর চার সাংসদ-মন্ত্রীর নাম রয়েছে। তালিকায় রয়েছেন, সুভাষ সরকার, নিশীথ প্রামাণিত, শান্তনু ঠাকুর, জন বার্লা। তারপরেই রয়েছে প্রাক্তন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। যদিও এখনও কোনও পদ নেই দিলীপ ঘোষের।

পাকিস্তানের হয়ে গুপ্তচরবৃত্তির জন্য গ্রেফতার ভারতীয় দূতাবাসের কর্মী, মস্কো থেকে পাচার হত সেনার তথ্য

২০১৯ সালের লোকসভা নির্বাচনে এই রাজ্যে দুর্দান্ত ফল করেছিল বিজেপি। এই রাজ্যে ৪২টি আসনের মধ্যে ১৮টি পেয়েছিল বিজেপি। সেইবার বিজেপির নির্বাচনে নেতৃত্ব দিয়েছিলেন দিলীপ ঘোষ। কিন্তু দলে কোনও পথ না থাকলেও বিজেপির নির্বাচনী কমিটিতে ঠাঁই দেওয়া হয়েছে দিলীপকে, তেমনই বলছে সূত্র।

Traffic: বলুনতো ভারতের সবথেকে ধীরগতির শহর কোনটি? বিশ্বের যানজটে বিধ্বস্ত ১০ শহরে ভারতের ২

তবে এই কমিটিতে দিলীপের পাশাপাশি রাখা হয়েছে প্রাক্তন আরও এক রাজ্যসভাপতি রাহুল সিনহাকেও। ২০ জনের কমিটিতে রয়েছে রাজ্যের পাঁচ সাধারণ সম্পাদক লকেট চট্টোপাধ্যায়, জগন্নাথ চট্টোপাধ্যায়। বিজেপির এই নির্বাতনী কমিটিতে আমন্ত্রিত সদস্য হিসেবে রয়েছেন রাজ্যের পর্যবেক্ষক মঙ্গল পাণ্ডে, অমিত মালব্য, আশা লাকড়়া। বিজেপির সর্বভারতীয় সাধারণ সম্পাদক সুনীল বনসলও রয়েছেন এই কমিটিতে।

'জীবনে কোনও দিন বিড়ি বেঁধেছে? ' কংগ্রেস ৪০টাও আসন পাবে না, কেন্দ্র বিরোধী ধর্না মঞ্চ থেকে হুঁশিয়ারি মমতার

 

Read more Articles on
Share this article
click me!