অভিষেক বন্দ্যোপাধ্যায়ের জনসংযোগ যাত্রার পরে ফের ‘জনসম্পর্ক অভিযান’-এ জোর দিল বঙ্গ বিজেপি

গেরুয়া শিবিরের পক্ষ থেকে রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে বিভিন্ন প্রতিবাদ কর্মসূচি সংঘটিত হলেও একেবারে প্রান্তিক মানুষের কাছে পৌঁছে যেতে খামতি থেকে যাচ্ছিল বুথ স্তরে।

Web Desk - ANB | Published : May 29, 2023 5:09 AM IST

প্রায় ৩ বছর আগে পশ্চিমবঙ্গে সাধারণ মানুষের একেবারে কাছাকাছি পৌঁছে যাওয়ার জন্য জনসম্পর্ক যাত্রা শুরু করেছিলেন বাংলার বিজেপি নেতারা। ধীরে ধীরে ২০২১-এর পরাজয়ের পর অনেকটাই স্তিমিত হয়ে পড়েছিল বিজেপির সেই উদ্যোগ। গেরুয়া শিবিরের পক্ষ থেকে রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে বিভিন্ন প্রতিবাদ কর্মসূচি সংঘটিত হলেও একেবারে প্রান্তিক মানুষের কাছে পৌঁছে যেতে খামতি থেকে যাচ্ছিল বুথ স্তরে। এই বিষয়ে সংগঠন মজবুত করার জন্য বারবার পরামর্শ দিচ্ছিলেন দলের শীর্ষ নেতারা। তার ওপর শাসক দলের সেকেন্ড- ইন- কম্যান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়ের জনসংযোগ যাত্রা ‘তৃণমূলে নবজোয়ার’ রাজ্য রাজনীতিতে বর্তমানে সর্বাগ্রে আলোচিত। এই দুটি বিষয়কে মাথায় রেখে এবার গ্রাম বাংলার সাধারণ মানুষের কাছে সরাসরি পৌঁছে যেতে ফের সেই আগের ‘জনসম্পর্ক’ যাত্রায় ফিরে যেতে চাইছে বঙ্গ বিজেপি। নতুন কর্মসূচিটির নাম ‘জনসম্পর্ক অভিযান’ হবে বলে দলীয় সূত্রে খবর।

পদ্ম শিবিরের এই নয়া কর্মসূচি টানা ৯০ দিন ধরে চালানো হবে বলে জানা গেছে। ১ জুন থেকে শুরু হবে প্রচারাভিযান। টানা ৩ মাস ধরে চলার পর ৩১ অগাস্ট শেষ হবে বিজেপির ‘জনসম্পর্ক অভিযান’। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর শাসনকালের ৯ বছর পূর্তিতে দেশের উন্নতির খতিয়ান এবং পশ্চিমবঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের শাসনকালে ঘটে যাওয়া বিভিন্ন দুর্নীতিকে তুলে ধরেই সাধারণ মানুষের কাছে বিজেপির পক্ষ থেকে প্রচার চালানো হবে। রাজ্যের সমস্ত বুথে পৌঁছে যাওয়ার লক্ষ্য মাত্রা রেখেছে রাজ্যের প্রধান বিরোধী দল। প্রায় এক হাজারটি সভা করার পরিকল্পনা রয়েছে এই অভিযানে। 

বাংলায় তৃণমূলের শাসনকালে কী কী অবনতি ঘটেছে, তার হিসেব দেখিয়ে আমজনতার কাছে লিফলেট বিলি করার পরিকল্পনা করেছে বিজেপি। এই লিফলেটেই মোদী সরকারের সাফল্যের কথা তুলনামূলকভাবে উল্লিখিত থাকবে। রাজ্যের দলীয় নেতারা ছাড়াও কেন্দ্রের শীর্ষ নেতারাও বাংলায় ‘জনসম্পর্ক অভিযান’-এ অংশ নিতে পারেন। সূত্রের খবর অনুযায়ী, জে পি নাড্ডা বা অমিত শাহ তো থাকবেনই, সাধারণ মানুষের সঙ্গে দেখা করতে আসতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। পঞ্চায়েত ভোটের আগে পশ্চিমবঙ্গে সাংগঠনিক ভিত মজবুত করতে এটাই হতে পারে গেরুয়া শিবিরের মস্ত বড় স্টান্ট। রাজ্যের শাসকদলের প্রভাব ছাড়িয়ে একেবারে বাংলার শিকড়ে পৌঁছে গিয়ে দলকে শক্তি জোগাতে উদ্যোগ নিয়েছে বিজেপির শীর্ষ নেতৃত্ব। 

আরও পড়ুন- 
সরাসরি মানুষের কাছে পৌঁছতে তৃণমূলের নতুন হাতিয়ার, বঙ্গে আসছে ‘নবজোয়ার রেডিয়ো’
Salman Khan News: সরাসরি এসে সলমন খানকে বিয়ের প্রস্তাব, সাহসী সাংবাদিকের ইচ্ছে শুনে কী বললেন ভাইজান?

চল্লিশটি কুমীর মিলে ছিঁড়ে খেল শরীর, পোষা জন্তুদের হাতেই প্রাণ গেল কম্বোডিয়ার কুমীর-পালকের

Share this article
click me!