সরাসরি মানুষের কাছে পৌঁছতে তৃণমূলের নতুন হাতিয়ার, বঙ্গে আসছে ‘নবজোয়ার রেডিয়ো’

সমস্ত ধরনের শিল্প, শৈল্পিক সম্ভাবনা, অজানা অচেনা জ্ঞানী গুণী মানুষদের কর্মকাণ্ড প্রকাশ করা হবে ‘নবজোয়ার রেডিয়ো’ অনুষ্ঠানের মাধ্যমে।

Web Desk - ANB | Published : May 28, 2023 5:33 PM IST

পঞ্চায়েত ভোটের আগে পশ্চিমবঙ্গে একেবারে প্রান্তিক মানুষের কাছে পৌঁছে যাওয়ার লক্ষ্যমাত্রা নিয়েছে পশ্চিমবঙ্গের শাসক দল তৃণমূল কংগ্রেস। সেই লক্ষ্য পূরণে উত্তর থেকে দক্ষিণের সমস্ত জেলায় পরিক্রমা করছেন দলের সর্বভারতীয় সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তবে, তিনি একা নন, এবার বাংলার প্রান্তিক মানুষের কাছে পৌঁছে যাবেন তৃণমূলের অন্যান্য নেতা- নেত্রীরাও। সেই লক্ষ্যপূরণে শাসক দল কাজে লাগাবে তাদের নতুন হাতিয়ার ‘নবজোয়ার রেডিয়ো’।

গ্রাম-বাংলার মানুষের সঙ্গে যোগাযোগ আরও গূঢ় করে তুলতে সারা ভারত জুড়ে অনেক বছর আগেই ‘মন কি বাত’ অনুষ্ঠান শুরু করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রেডিও, দূরদর্শন চ্যানেলের পাশাপাশি সোশ্যাল মিডিয়াতেও সম্প্রচারিত হয় তাঁর মনের কথা। এবার সেইরকমই একটি উদ্যোগ নিয়েছে বাংলার শাসক দল তৃণমূল কংগ্রেস। তবে, এই ক্ষেত্রে শুধুমাত্র শাসক দলের প্রধান নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বক্তব্যই শোনা যাবে, এমনটা নয়। ঘাসফুল শিবিরের সমস্ত নেতা নেত্রীই এই ‘রেডিয়ো নবজোয়ার’ অনুষ্ঠানের মাধ্যমে মানুষের কাছে নিজেদের কথা পৌঁছে দেবেন বলে দলীয় সূত্রে জানা গেছে।

পশ্চিমবঙ্গের মন্ত্রী, সাংসদ থেকে শুরু করে শাসক দলের বিধায়করাও রেডিওর এই অনুষ্ঠানে কথা বলবেন। রাজ্য সরকারের বিভিন্ন কাজের খতিয়ানের পাশাপাশি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পগুলির কথাও তুলে ধরা হবে। মূলত, পডকাস্টের মাধ্যমে এই অনুষ্ঠান সম্প্রচারিত হবে বলে জানা গেছে। সমাজ মাধ্যমকে কাজে লাগিয়ে এই সম্প্রচার সম্পন্ন হবে। সূত্রের খবর, তৃণমূলের এই কর্মসূচিতে অংশ নিতে পারবেন গ্রাম বাংলার সাধারণ মানুষরাও। সমস্ত ধরনের শিল্প, শৈল্পিক সম্ভাবনা, অজানা অচেনা জ্ঞানী গুণী মানুষদের কর্মকাণ্ড প্রকাশ করা হবে ‘নবজোয়ার রেডিয়ো’ অনুষ্ঠানের মাধ্যমে। দলের তরফ থেকে সোশ্যাল মিডিয়ায় একটি ৪৯ সেকেন্ডের পডকাস্ট প্রকাশ করে এই ঘোষণা করা হয়েছে।

আরও পড়ুন- 
Salman Khan News: সরাসরি এসে সলমন খানকে বিয়ের প্রস্তাব, সাহসী সাংবাদিকের ইচ্ছে শুনে কী বললেন ভাইজান?
চল্লিশটি কুমীর মিলে ছিঁড়ে খেল শরীর, পোষা জন্তুদের হাতেই প্রাণ গেল কম্বোডিয়ার কুমীর-পালকের
যুবরাজ সিং-এর সঙ্গে করিনা কাপুর, গ্ল্যামারের সঙ্গে ফের বাইশ গজের মেলবন্ধনের কিছু ছবি

Read more Articles on
Share this article
click me!