‘স্বাস্থ্যসাথী কার্ড নিয়ে গিয়ে আমেরিকা থেকে চোখের চিকিৎসা করিয়ে এসেছেন’, অভিষেককে নিশানা শুভেন্দুর

চলতি বছরের ৪ অক্টোবর আমেরিকার জন হপকিন্স হাসপাতালে চোখে অস্ত্রোপচার করা হয়েছে তাঁর। সেই ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই তাঁর নামে হওয়া আর্থিক দুর্নীতির তথ্য টেনে ‘পালিয়ে যাওয়া’-র প্রসঙ্গ তুলেছে রাজ্যের প্রধান বিরোধী দল বিজেপি।

Sahely Sen | Published : Oct 31, 2022 4:02 AM IST

দিনকয়েক আগেই গাড়ি দুর্ঘটনায় ভেঙে যাওয়া চোখের হাড়ের চিকিৎসা করতে আমেরিকার হাসপাতাল থেকে অস্ত্রোপচার করিয়ে এসেছেন তৃণমূলের সর্ব ভারতীয় সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেই অপারেশনের পরবর্তী ছবি প্রকাশ করে বিরোধী শিবিরকে জোর কটাক্ষ করেছে ঘাসফুল শিবির। এবার সেই চিকিৎসা নিয়ে পালটা শাসক দলকে নিশানা করলেন রাজ্যের প্রধান বিরোধী দলনেতা।

নাম না করে শুভেন্দু অধিকারী প্রশ্ন তোলেন, ‘স্বাস্থ্যমন্ত্রীর পরিবারের সদস্য আমেরিকায় চিকিৎসা করতে যান। স্বাস্থ্যসাথী কার্ড নিয়ে কি ওখানে চিকিৎসা করাতে গিয়েছিলেন?’ এই মন্তব্যের মাধ্যমে পরোক্ষে অভিষেক বন্দ্যোপাধ্যায়কেই নিশানা করলেন শুভেন্দু অধিকারী। বিদেশে চিকিৎসা করাতে গিয়ে উনি ১০ কোটি টাকা খরচ করে এসেছেন বলে দাবি বিজেপি বিধায়কের। তৃণমূল সাংসদকে আরও একহাত নিয়ে তিনি বলেন, ‘এখানকার শিশুরা মরলে এখানকার স্বাস্থ্যমন্ত্রীর কী? স্বাস্থ্যমন্ত্রীর বাড়ির লোক চিকিৎসা করাতে যায় আমেরিকায়। ওঁর বাড়ির লোক তো স্বাস্থ্যসাথী কার্ড নিয়ে আমেরিকায় চকিত্সা করাতে যায়। ওয়ার্ল্ড ফেমাস স্বাস্থ্যসাথী কার্ড। পশ্চিমবঙ্গের বাইরে শুধু নয়, ভারতের বাইরেও চলছে। ১০ কোটি টাকা খরচ করে এসেছে মুখ্যমন্ত্রীর পরিবারের লোক।’

অন্যদিকে, শুভেন্দুর এই মন্তব্য ঘিরে তোলপাড় শুরু হয়েছে রাজ্য রাজনীতিতে। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের চোখের চিকিৎসা প্রসঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়কে টেনে নিয়ে আসায় ক্ষুব্ধ তৃণমূল নেতৃত্ব। দলের মুখপাত্র কুণাল ঘোষ ক্ষোভ প্রকাশ করেছেন, ‘মুখ্যমন্ত্রীর পরিবার টানার আগে চোর, তোলাবাজ শুভেন্দু অধিকারী আগে বলুক অধিকারী পরিরারের কতজন মমতা বন্দ্যোপাধ্যায়ের দয়ায় ক’টা পদে ছিল। নির্লজ্জ, বেহায়া, বেইমান। ওর জানা উচিত, একটা কুরুচিকর রাজনীতি করছে। অভিষেকের চোখের চোট একটা বিরাট দুর্ঘটনা থেকে হয়েছে। এটা চোখের পাওয়ার দেখানো নয়। চোখটা যেখানে থাকে, সেই হাড়টা ভেঙেচুড়ে একাকার হয়ে গেছে।’

উল্লেখ্য, ২০১৬ সালে মুর্শিদাবাদে একটি কর্মীসভা থেকে কলকাতার দিকে ফেরার সময় দুর্গাপুর এক্সপ্রেসওয়েতে ভয়াবহ দুর্ঘটনার কবলে পড়েছিলেন অভিষেক। সিঙ্গুরের কাছে দুর্গাপুর এক্সপ্রেসওয়েতে একটি বিশাল দুধের গাড়িতে ধাক্কা মেরে উলটে গিয়েছিল অভিষেকের গাড়ি। দুর্ঘটনার পর সাংসদের গাড়িটি ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছিল। প্রাণ বেঁচে গেলেও গুরুতর জখম হয়েছিলেন অভিষেক। তাঁর বাঁ চোখের নিচের হাড়টি ভেঙে যায়। সেই কারণে, দীর্ঘদিন ধরে চোখের সমস্যায় ভুগতে হয়েছে অভিষেককে। চিকিৎসা করিয়েছেন হায়দরাবাদ, সিঙ্গাপুরে, এমনকী দুবাইয়েও। চলতি বছরের ৪ অক্টোবর আমেরিকার জন হপকিন্স হাসপাতালে চোখে অস্ত্রোপচার করা হয়েছে তাঁর। সেই ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই তাঁর নামে হওয়া আর্থিক দুর্নীতির তথ্য টেনে ‘পালিয়ে যাওয়া’-র প্রসঙ্গ তুলেছে রাজ্যের প্রধান বিরোধী দল বিজেপি।

আরও পড়ুন-
রাজ্য সরকারি কর্মীদের বকেয়া ডিয়ারনেস অ্যালাওয়েন্সের ঘোষণা চলতি সপ্তাহেই? নবান্ন সূত্রে বড় খবর
শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা! সুপ্রিম কোর্টের নির্দেশ ভাঙলেন রাজ্যের বিরোধী দলনেতা?
‘সামনে চলছে রাশিয়া-ইউক্রেন যুদ্ধ, পেছনে চলছে পুতিনকে পদচ্যুত করার ফন্দি’, ফাঁস করল ইউক্রেনের প্রতিরক্ষা দফতর

Share this article
click me!