দুটি নয়, আপাতত বিজেপির একটি জনসভাতেই অংশ নিচ্ছেন জেপি নাড্ডা, ১৯ জানুয়ারি তাঁর বঙ্গ সফর

মাত্র একটি রাজনৈতিক সভা করলেও, রাজ্য কমিটির দায়িত্বপ্রাপ্ত নেতৃত্বের সঙ্গে আলাদা করে বৈঠক করতে পারেন নাড্ডা।

Web Desk - ANB | Published : Jan 14, 2023 6:45 AM IST

পশ্চিমবঙ্গে পঞ্চায়েত নির্বাচনের আগে জোরকদমে প্রস্তুতির ময়দানে নেমে পড়েছে গেরুয়া শিবির। ১৯ জানুয়ারি রাজ্য সফরের উদ্দেশ্যে উপস্থিত হচ্ছেন দলের জাতীয় সভাপতি জেপি নাড্ডা। প্রথমে বাংলার দুটি জেলা হুগলি এবং নদিয়াতে সভা করার কথা ছিল তাঁর। কিন্তু, বর্তমানে সেই পরিকল্পনা বাদ রেখে আপাতত ১৯ তারিখ রাজ্য সফরে এসে বিজেপির সর্বভারতীয় সভাপতি নাড্ডা একটিই সভা করবেন বলে জানা গেছে। উক্ত সভাটি হবে নদিয়া জেলার বেথুয়াডহরি জুনিয়র ইস্টবেঙ্গল মাঠে।

ইতিমধ্যেই নাড্ডার আসন্ন সভাকে কেন্দ্র করে নদিয়া জেলায় বিজেপির সাংগঠনিক জেলা নেতৃত্ব জোরদার প্রস্তুতি শুরু করে দিয়েছে বলে দলীয় সূত্রে খবর। তবে, মাত্র একটি রাজনৈতিক সভা করলেও, এর পাশাপাশি জেপি নাড্ডা বাংলার রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী-সহ অন্যান্য রাজ্য কমিটির দায়িত্বপ্রাপ্ত নেতৃত্বের সঙ্গে আলাদা করে বৈঠক করতে পারেন বলে বিজেপি সূত্রে জানা গেছে।

সর্বভারতীয় সভাপতির হাত ধরেই বঙ্গের পঞ্চায়েত ভোটের প্রচার শুরু করতে চাইছে পদ্ম শিবির। প্রথমে পরিকল্পনা করা হয়েছিল যে, জেপি নাড্ডাকে দিয়ে নদিয়ার পাশাপাশি একই দিনে হুগলির আরামবাগেও একটি রাজনৈতিক সভা করানো হবে। তবে চলতি জানুয়ারি মাসে হওয়া রাজনৈতিক সফরে আপাতত নদিয়ার বেথুয়াডহরিতে মাত্র একটি জনসভা করার বিষয়টিই চূড়ান্ত করা হয়েছে।

পশ্চিমবঙ্গে গেরুয়া শিবিরের অন্যতম প্রধান দুর্বলতা হল, বুথ স্তরের সাংগঠনিক শক্তি। এর পাশাপাশি দলকে দুর্বল করছে অন্দরের কোন্দলও। বহু জেলার পঞ্চায়েত স্তরে এখনও পর্যন্ত বুথ কমিটিই তৈরি করে উঠতে পারেনি পদ্ম শিবির। সেই জায়গায় দাঁড়িয়ে পশ্চিমবঙ্গ সফরে এসে জেপি নাড্ডা বঙ্গের পদ্ম শিবিরকে কী বার্তা এবং পরামর্শ দেন, সে বিষয়টিতেই আপাতত নজর রেখেছে রাজনৈতিক মহল।

 

Share this article
click me!