পশ্চিমবঙ্গে আপাতত হচ্ছে না অমিত শাহ এবং জে পি নাড্ডার সভা, বিজেপি শিবিরে চাপা হতাশা

মোদীর পর বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের অপর দুই প্রধান মুখ অমিত শাহ এবং জে পি নাড্ডার বঙ্গে আসার দিনক্ষণ ঠিক হলে কিছুটা স্বস্তি ফিরেছিল দলের অন্দরে। কিন্তু, এবার তাও বাতিল হয়ে গেল। 

Web Desk - ANB | Published : Jan 4, 2023 10:05 AM IST

২০২৪-এর লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গে প্রধান বিরোধী দল থেকে মুখ্য প্রশাসক দল হয়ে ওঠাই বিজেপির কাছে বড় চ্যালেঞ্জ। সেই চ্যালেঞ্জকে সামনে রেখে ২০২৩ সালে বঙ্গে পঞ্চায়েত নির্বাচন হওয়ার আগে থেকেই প্রচার কর্মসূচির উদ্যোগ নিয়েছে গেরুয়া শিবির। এই কর্মসূচির অঙ্গ হিসাবে আগামী ৭ জানুয়ারি দুদিনের সফরে রাজ্যে আসার কথা ছিল বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডার। রাজ্যের দায়িত্বপ্রাপ্ত নেতাদের যথাযথ পরামর্শ দেওয়ার পাশাপাশি নিজের সফরকালে তিনি পূর্ব মেদিনীপুরের চণ্ডীপুরে এটি জনসভায় অংশ নেওয়ার পরিকল্পনা করেছিলেন বলে জানা গেছিল। এর সঙ্গে কলকাতায় জাতীয় গ্রন্থাগারে আয়োজিত একটি সাংগঠনিক পর্যালোচনা বৈঠকেও যোগ দেওয়ার কথা ছিল তাঁর। নাড্ডার কর্মসূচির জন্য জাতীয় গ্রন্থাগার কর্তৃপক্ষকে অবহিতও করা হয়ে গিয়েছিল। কিন্তু, পদ্মশিবির সূত্রে জানা গেছে, আপাতত স্থগিত থাকছে পশ্চিমবঙ্গে নাড্ডার সমস্ত দলীয় সভা এবং বৈঠক।

জে.পি. নাড্ডার পরে আগামী ১৭ জানুয়ারি রাজ্যে আসার কথা ছিল অমিত শাহের। ১৭ জানুয়ারি বীরভূমে তারাপীঠে পুজো দিয়ে অনুব্রত মণ্ডলের শক্ত ঘাঁটি বীরভূমের সিউড়িতে এবং হুগলির আারামবাগে সভা করার পরিকল্পনা করেছিলেন তিনিও। কিন্তু, অমিত শাহের সেই কর্মসূচিও আপাতত হচ্ছে না বলে জানা গিয়েছে বিজেপি সূত্রে।

সম্প্রতি, আকস্মাৎ মাতৃবিয়োগ হওয়ার কারণে পশ্চিমবঙ্গে সশরীরে এসে পৌঁছতে পারেননি দলের প্রধান নেতা নরেন্দ্র মোদী। ফলে, অনেকটাই হতাশ হয়েছিলেন দলের নিম্ন স্তরের কর্মী ও সমর্থকরা। তারপর বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের অপর দুই প্রধান মুখ অমিত শাহ এবং জে পি নাড্ডার বঙ্গে আসার দিনক্ষণ ঠিক হলে কিছুটা স্বস্তি ফিরেছিল। কিন্তু, এবার তাও বাতিল হয়ে গেল। গেরুয়া শিবিরের অন্দরের খবর, শাহ-নাড্ডার বঙ্গ সফর আপাতত স্থগিত থাকছে।

পর পর দুই হেভিওয়েট নেতার বঙ্গ সফর বাতিল হয়ে যাওয়া নিয়ে দলের ভেতরেই শুরু হয়েছে চাপানউতোর। তবে, প্রাথমিক ভাবে জানা গেছে, আগামী ১৬ এবং ১৭ জানুয়ারি দিল্লিতে বিজেপির জাতীয় কর্মসমিতির বৈঠক ডাকা হয়েছে। এই বৈঠক নানা দিক থেকেই বিজেপির জন্য গুরুত্বপূর্ণ। তাই আপাতত সেদিকেই মন দিতে চাইছে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব।

আরও পড়ুন-
নিরাপত্তা যাচাইয়ের জন্য জামা খুলিয়ে অন্তর্বাস পরিহিত অবস্থায় দাঁড় করিয়ে রাখা হল তরুণীকে, বেঙ্গালুরু বিমানবন্দরে লজ্জাজনক ঘটনা
বৃষ্টি না হওয়াতেই ঢুকতে পারছে না শীত, কলকাতায় শীতল অনুভূতি প্রকৃতপক্ষে ‘ঠান্ডা’ নয়?

Share this article
click me!