রাজভবনের পরিবর্তে কোথায় ধর্না বিজেপির? অমৃতা সিনহার বেঞ্চে বিকল্প স্থানের নামেই বড় চমক গেরুয়া শিবিরের

ভোট পরবর্তী হিংসার অভিযোগ তুলে রাজ্য বিজেপির ধর্নায় বসতে চেয়েছে রাজভবনের সামনে। বিজেপির দাবি ছিল রাজ্যের সর্বোচ্চ সাংবিধানিক পদের আধিকারিকজের নজরে আনতেই রাজভবনের সামনে ধর্না দিয়ে চায়।

 

Saborni Mitra | Published : Jun 21, 2024 11:40 AM IST

রাজভবনের সামনে ধর্নার অনুমতি না দিলে কোথায় ধর্নায় বসতে চায় বিজেপি? কলকাতা হাইকোর্টে বিকল্প স্থানের নাম জানাল রাজ্য বিজেপি। যদিও এই বিষয়ে কোনও চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি কলকাতা হাইকোর্ট। কিন্তু রাজ্য সরকারের মতামত জানতে চেয়েছে । এই মামলার পরবর্তী শুনানি আগামী মঙ্গলবার। যদিও বিজেপি দেওয়া নামে কিছুটা হলেও অস্বস্তি বাড়ছে রাজ্য প্রশাসনের মধ্যে।

ভোট পরবর্তী হিংসার অভিযোগ তুলে রাজ্য বিজেপির ধর্নায় বসতে চেয়েছে রাজভবনের সামনে। বিজেপির দাবি ছিল রাজ্যের সর্বোচ্চ সাংবিধানিক পদের আধিকারিকজের নজরে আনতেই রাজভবনের সামনে ধর্না দিয়ে চায়। রাজভবনের সামনে প্রতীকী অবস্থানের আবেদনও জানিয়েছে। কিন্তু কলকাতা পুলিশ সেই কর্মসূচির অনুমতি দেয়নি। তাদের বক্তব্য ছিল রাজভবনের সামনে ১৪৪ ধারা জারি করা থাকে। সেই কারণে অনুমতি দেওয়া যাবে না। পাল্টা বিজেপির পক্ষ থেকে দাবি করা হয়েছে একই স্থানে অবস্থান দেখানোর অনুমতি চেয়ে তা পেয়েছেন তৃণমূল কংগ্রেস নেতা অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। যাইহোক শেষ পর্যন্ত কলকাতা পুলিশ তার অনুমতি দেয়নি। এই অবস্থায় বিজেপিকে ধর্নার জন্য বিকল্প স্থানের নাম বলতে বলা হয়েছিল।

শুক্রবার সেই মামলার শুনানি হয় কলকাতা হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহার এজলাসে। সেখানেই বিজেপি বিকল্প স্থানের নাম হিসেবে রাজ্য পুলিশের ডিজি-র অফিসের নাম বলেন। বিজেপির আইনজীবী বলেন, রাজ্য পুলিশের ডিজির অফিসের সামনে ধর্নায় বসতে চান বিজেপি নেতা ও কর্মীরা। এই ধর্নায় ভোট পরবর্তী সন্ত্রাসে আক্রান্তরাও থাকবে। আগামী মঙ্গলবার এই মামলার পরবর্তী শুনানি। সেই শুনানিতে রাজ্যকে এই বিষয়ে তাদের মতামত জানতে নির্দেশ দেওয়া হয়েছে। তবে এদিন বিজেপি রাজ্য পুলিশের ডিজির দফতরের সামনে ধর্না দেওয়ার কথা বললেও স্পষ্ট করে বলেনি তারা নবান্ন, না ভবানীভবনের সামনে ধর্না দেবেন। কারণ এই দুটি স্থানই রাজ্য পুলিশের ডিজির কর্মস্থান। এই বিষয়ে আলোচনাও হবে আগামী শুনানিতে।

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Barasat Police | ছেলেধরা কাণ্ডে উত্তাল বারাসাত, সাধারণ মানুষকে সচেতন করতে পথে নামলো পুলিশ সুপার
PM Modi Live: আন্তর্জাতিক যোগ দিবস পালনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, দেখুন সরাসরি
Horoscope Live : আজ সিংহ, তুলা, বৃশ্চিক, কুম্ভ রাশির দিন কেমন কাটবে! দেখুন আজকের রাশিফল
PM Modi : আন্তর্জাতিক যোগ দিবসে বিশেষ বার্তা প্রধানমন্ত্রীর, দেখুন কী বললেন নরেন্দ্র মোদী
Daily Horoscope Live: ২১ জুন শুক্রবার মেষ থেকে মীন রাশির কেমন কাটবে আজকের দিন, দেখুন জ্যোতিষ কথা