Adhir Chowdhury: বঙ্গ কংগ্রেসে অধীর জমানা শেষ? সাংবাদিক বৈঠকে বড় কথা বললেন প্রদেশ সভাপতি

১০ ফেব্রুয়ারি ২০১০ সাল থেকে অধীররঞ্জন চৌধুরী প্রদেশ কংগ্রেস সভাপতির পদে ছিলেন। দীর্ঘ ১০ বছরের বেশি সময় ধরে তিনি এই দায়িত্ব সামলে আসছেন।

 

Saborni Mitra | Published : Jun 21, 2024 10:44 AM IST

জল্পনার অবসান, শেষ পর্যন্ত প্রদেশ কংগ্রেস সভাপতির পদ থেকে ইস্তফা দিতে চলেছেন কংগ্রেস নেতা অধীর চৌধুরী। লোকসভা ভোটে রাজ্যে ভরাডুবি, বহরমপুরে হার- সবমিলিয়ে দলের মধ্যেই অস্বস্তি বাড়ছিল অধীর চৌধুরীর। তিনি আগেই প্রদেশ কংগ্রেস সভাপতির পদ থেকে ইস্তফা দেওয়ার কথা বলেছিলেন অধীর। দলের হাইকম্যান্ডের কাছেও সোই ইচ্ছে প্রকাশ করেছিলেন। কিন্তু তাতে সেই সময় রাজি হয়নি কংগ্রেস হাইকম্যান্ড। তবে শুক্রবার সাংবাদিক বৈঠকে তিনি স্পষ্ট করে জানিয়ে দেন প্রদেস কংগ্রেস সভাপতির পদ থেকে তিনি ইস্তফা দিচ্ছেন। যদিও তাঁর যুক্তি , তিনি অস্থায়ী সভাপতি ছিলেন।

১০ ফেব্রুয়ারি ২০১০ সাল থেকে অধীররঞ্জন চৌধুরী প্রদেশ কংগ্রেস সভাপতির পদে ছিলেন। দীর্ঘ ১৪ বছরের বেশি সময় ধরে তিনি এই দায়িত্ব সামলে আসছেন। আধীর চৌধুরী প্রদেশ কংগ্রেস সভাপতির আগে মুর্শিদাবাদ কংগ্রেসের সভাপতি ছিলেন। বহরমপুরের ২৫ বছরের সাংসদ তিনি। নিজের কেন্দ্রে অধীরের পরিচিতি ছিল অনেকটা রবিন হুডের মত। এবার তিনি হেরে যান তৃণমূলের ইউসুফ পাঠানের কাছে। মমতা বন্দ্যোাধ্যায়ের ঘোর বিরোধী হিসেবেই পরিচিত অধীর চৌধুরী।

Latest Videos

BJP Vs Police: নন্দীগ্রাম বিজেপির পাল্টা চালে 'কুপোকাৎ' পুলিশ, ২ সপ্তাহে ৪৭টি এফআইআর-এর পাল্টা মামলা হাইকোর্টে

রাজ্য রাজনীতিতে স্পষ্ট অধীরের কারণে এবার লোকসভা ভোটের আগে কংগ্রেস - তৃণমূলের জোট হয়নি। ভোটে রাজ্যে কংগ্রেসের ভরাডুবি হয়েছে। বর্তমানে কংগ্রেস আর তৃণমূল কাছাকাছি আসার চেষ্টা করছে। এই অবস্থায় নবান্নে মমতা বন্দ্যোপাধ্য়ায় আর পি চিদাম্বরমের বৈঠকও হয়েছে। তারপরের দিনই সাংবাদিক বৈঠক করে অধীর ইস্তফা দেওয়ার ইচ্ছে জানিয়েছেন। যাতে অনেকটাই স্পষ্ট হচ্ছে আগামী দিনে আরও কাছে আসবে তৃণমূল আর কংগ্রেস।

সরকারি কর্মীরা ব্যাঙ্ক অ্যাকাউন্ট চেক করুন, মমতার নির্দেশে এপ্রিলের অতিরিক্ত ডিএ জুনে দিচ্ছে নবান্ন

যদিও অধীরের ইস্তফা নিয়ে দিল্লির পক্ষ থেকে এখনও পর্যন্ত কোনও কিছু বলা হয়নি। সাংবাদিক বৈঠকে অধীর বলেছেন, 'মল্লিকার্জুন খাড়গে সভাপতি হওয়ার পরে নতুন করে কোথাও কোনও প্রদেশ সভাপতি নিয়োগ হয়নি। ফলে আমিও আস্থয়ী সভাপতি ছিলাম।' অধীরের ছাড়া পদে বসতে পারেন প্রদীপ ভট্টাচার্য। তিনি অধীরের মত মমতা বিরোধী নন। তবে দৌড়ে রয়েছেন রাজ্যের একমাত্র কংগ্রেস সাংসদ মালদা দক্ষিণের ইশা খান চৌধুরী।

Crime News: মাংসের কিমা করার মেশিন দিয়েই বাংলাদেশের সাংসদের দেহ কাটা হয়েছিল? আনোয়ারুল হত্যায় নয়া মোড়

 

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা
'পূজা হতে দেব না,' হিন্দুদের হুমকি বাংলাদেশের মৌলবাদীদের | Bangladesh News
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
ভরা কোটাল আসার আগেই নদী বাঁধে ধস! আতঙ্কে দিনযাপন ট্যাংরামারির বাসিন্দাদের | North 24 Parganas News