BJP: বাগদায় মান-অভিমানে নাজেহাল বিজেপি, গেরুয়া পতাকা নিয়ে মনোনয়ন নির্দল প্রার্থীর

বাগদায় বিজেপির প্রার্থী হিসেবে নাম ঘোষণা করা হয় বিনয় বিশ্বাসের। এরপরে ক্ষুব্ধ হয়ে পড়ে বাগদার বিজেপি নেতাকর্মীদের একাংশ।

 

Saborni Mitra | Published : Jun 21, 2024 3:39 PM IST / Updated: Jun 21 2024, 09:10 PM IST

বাগদায়ে বিজেপির দলীয় কোন্দল ক্রমশই প্রকাশ্যে আসছে। একদিকে দলের মণ্ডল সভাপতির রাগ থাকাতে তাঁরই বাড়তে ছুটলেন বিজেপি প্রার্থী। দলের নেতার মন পেতে তাঁর আশীর্বাদ নিয়েই ছুটলেন সেখানে। অন্যদিকে বিজেপি নেতা তথা কেন্দ্রীয় মন্ত্রী শান্তনু ঠাকুরের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন নির্দল প্রার্থী সত্যজিৎ মজুমদার। একটা সময় তিনি বিজেপির সদস্য ছিলেন। টিকিট না পেয়ে তিনি বর্তমানে নির্দল প্রার্থী। শুক্রবারই পেস করেন মনোনয়ন।

আগামী ১০ জুলাই বাগদার উপনির্বাচন। বাগদায় বিজেপির প্রার্থী হিসেবে নাম ঘোষণা করা হয় বিনয় বিশ্বাসের। এরপরে ক্ষুব্ধ হয়ে পড়ে বাগদার বিজেপি নেতাকর্মীদের একাংশ। বাগদার ভূমিপুত্র হিসেবে প্রার্থী চেয়েছিলেন তারা। দাবি না মানায় দলের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দেন তারা। এরপর বাগদা দুই নম্বর মন্ডল সভাপতি সমীর বিশ্বাস বিজেপির বনগাঁ সংগঠনিক জেলা সভাপতি দেবদাস মন্ডল এর কাছে ইস্তফা দেন। যদিও সেই ইস্তফা গ্রহণ করা হয়নি। শুক্রবার বাগদার বিজেপি প্রার্থী কে সঙ্গে নিয়ে সমীরের বাড়িতে গিয়ে দেখা করেন জেলা সভাপতি দেবদাস মন্ডল। ওই এলাকা থেকেই প্রচার শুরু করেন বিজেপি প্রার্থী বিনয় বিশ্বাস।

এ নিয়ে দেবদাস মন্ডল বলেন, মান অভিমান ছিল। সে সব কিছু মিটে গিয়েছে। সমীর পদত্যাগ পত্র পাঠিয়েছিল কিন্তু সেটা গ্রহণ করা হয়নি। সমীর বিশ্বাস এখনো বাগদা ২ নম্বর মণ্ডলের সভাপতি আছে। আমরা এক সাথেই আছি এবং একই সাথে এই উপনির্বাচনে লড়াই করবো। অন্যদিকে এ নিয়ে সমীর বিশ্বাস বলেন, যে ক্ষোভ ছিল সেটা মিটে গিয়েছে। জেলা সভাপতির কাছে ইস্তফা দিয়েছিলাম কিন্তু তিনি সেটা গ্রহণ করেননি। আমি এখনো বাগদার ২ নম্বর মন্ডল সভাপতি আছি। দলেই ছিলাম দলের বাইরে কোনদিনও যাবো না।

অন্যদিকে বিজেপির দলীয় পতাকা নিয়ে মনোনয়ন জমা দিলেন বাগদা বিধানসভা উপনির্বাচনের নির্দল প্রার্থী সত্যজিৎ মজুমদার। বিজেপি দল এবং সাংসদ শান্তনু ঠাকুরের বিরুদ্ধে একরাশ ক্ষোভ উপড়ে দিলেন প্রার্থী। শুক্রবার বনগাঁ মহকুমা শাসকের কাছে মনোনয়ন জমা দিলেন বিজেপি সমর্থিত নির্দল প্রার্থী সত্যজিৎ মজুমদার। সত্যজিৎ পেশাই স্কুল শিক্ষক এবং বাগদার স্থানীয় বাসিন্দা। নির্দল প্রার্থীর মনোনয়ন জমা দিতে আসার সময় কর্মীদের মিছিলে দেখা গেল এক অন্য ছবি। প্রার্থীর গলায় গেরুয়া উত্তরীয় এবং প্রার্থীর সঙ্গে উপস্থিত কর্মীদের হাতে বিজেপির পতাকা, মুখে জয় শ্রীরাম স্লোগান। মিছিল দেখে বোঝার উপায় নেই মনোনয়ন জমা দিতে এসেছেন নির্দল প্রার্থী।

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Daily Horoscope Live: ৩০ জুন রবিবার মেষ থেকে মীন রাশির কেমন কাটবে আজকের দিন, দেখুন জ্যোতিষ কথা
Murshidabad news: আগ্নেয়াস্ত্র সহ গ্রেপ্তার বিজেপি প্রধান,চাঞ্চল্য এলাকায়
Weather Report : কবে থেকে দক্ষিণবঙ্গে নামবে বর্ষা ? দেখে নিন কী জানাল হাওয়া অফিস
Suvendu Adhikari : 'বিজেপি লিড পেলেই তৃণমূলের অত্যাচার শুরু' গুরুতর অভিযোগ শুভেন্দুর
Suvendu Adhikari : 'চড় মারলে রসগোল্লা খাওয়াবো?' 'কড়া ওষুধ' বলে দিলেন শুভেন্দু, দেখুন