রাজ্য-রাজভবন বিবাদ আবার প্রকাশ্যে, ভোট-হিংসা নিয়ে মমতাকে চিঠি লিখলেন সিভি আনন্দ বোস

ভোট মেটার পরে রাজ্যে একাধিক জায়গায় হিংসা হচ্ছে বলে অভিযোগ উঠেছে। মূলত বিরোধী দল বিজেপি রাজ্যের ভোট পরবর্তী হিংসা নিয়ে সরব হয়েছে।

 

Saborni Mitra | Published : Jun 21, 2024 2:25 PM IST

আবারও রাজ্য সরকার আর রাজভবনের মধ্যে বিবাদ প্রকাশ্যে এল। রাজ্য সরকারের তীব্র সমালোচনা করে রাজ্যভাল সিভি আনন্দ বোস চিঠি লিখলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। সেখানেই রাজ্যের আইনশৃঙ্খলার অবনতি হয়েছে বলেও অভিযোগ করেন তিনি। আইন শৃঙ্খলার অবনতি হয়েছে এই অভিযোগের পাশাপাশি মুখ্যমন্ত্রীকে তার যথাযথ ব্যবস্থা নেওয়ারও আবেদন জানিয়েছেন মুখ্যমন্ত্রীকে।

ভোট মেটার পরে রাজ্যে একাধিক জায়গায় হিংসা হচ্ছে বলে অভিযোগ উঠেছে। মূলত বিরোধী দল বিজেপি রাজ্যের ভোট পরবর্তী হিংসা নিয়ে সরব হয়েছে। শুভেন্দু অধিকারী ঘরছাড়া বিজেপি নেতা কর্মীদের নিয়ে রাজ্যপালের সঙ্গে দেখা করেন। যদিও আগে রাজ্যপালের সঙ্গে দেখা করতে গিয়ে রাজ্য পুলিশের বাধার মুখে পড়েন তিনি। যদিও পরবর্তীকালে রাজ্যপাল নিজেই পৌঁছে যান বিজেপির আক্রান্ত নেতা আর কর্মীদের কাছে। যা নিয়ে তৃণমূল কংগ্রেস রীতিমত কটাক্ষ করেন রাজ্যপালকে। এই অবস্থাতেই রাজ্যপাল রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে চিঠি লেখেন মমতা বন্দ্যোপাধ্য়ায়কে।

রাজভবন সূত্রের খবর চিঠিতে রাজ্যের আইনশৃঙ্খলার পরিস্থিতির অবনতি নিয়ে চিঠি লিখেছেন। পাশাপাশি ভোট পরবর্তী হিংসা নিয়ে রাজ্য সরকার কী কী পদক্ষেপ করেছে তাও জানতে চাওয়া হয়েছে রাজ্যপালের তরফ থেকে। রাজ্যের ভোট পরবর্তী হিংসা নিয়ে বিজেপি সুর চড়াচ্ছে। যা নিয়ে সুর চড়িয়ে রাজ্যকে অস্বস্তিতে ফেলার চেষ্টা করছে বিজেপি। এই অবস্থায় রাজ্যপালের রাজ্যকে লেখা চিঠি রাজ্য সরকারের অস্বস্তি আরও বাড়িয়েছে বলেও মনে করছে রাজনৈতিক মহল।

ভোট পরবর্তী সন্ত্রাসের পরিস্থিতি খতিয়ে দেখতে ইতিমধ্যেই রাজ্যে বিজেপি পাঠিয়েছিল কেন্দ্রীয় প্রতিনিধি দল। চার সদস্যের প্রতিনিধি দল ইতিমধ্যেই রাজ্যের বেশ কিছু এলাকা পরিদর্শন করে । তারা রিপোর্ট করে কেন্দ্রীয় নেতৃত্বকে। বিজেপির দাবি এবার লোকসভা ভোটের পরে শুধুমাত্র বাংলাতেই সন্ত্রাস হয়েছে। সেখানেই আক্রান্ত হয়েছে বিজেপি নেতা কর্মীরা। যদিও হিংসার অভিযোগ অস্বীকার করেছে রাজ্য প্রশাসন।

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

Dilip Ghosh : 'দিদির সরকার না সার্কাস চলছে' প্রচারে আক্রমণে দিলীপ ঘোষ, দেখুন
Daily Horoscope Live: ৩০ জুন রবিবার মেষ থেকে মীন রাশির কেমন কাটবে আজকের দিন, দেখুন জ্যোতিষ কথা
Sukanta Majumdar : 'টাটকা আর গরম গরম দেবো উনাকে' ফুঁসে উঠলেন সুকান্ত মজুমদার, দেখুন
Suvendu Adhikari : ধরে ফেললেন শুভেন্দু! '২০ মিনিট কোথায় ছিলেন উনি?' বিস্ফোরক দাবী শুভেন্দুর, দেখুন
Viral Polao Kaku : চাকরি হারিয়ে পোলাও-মাংস বিক্রি, জানেন মধ্যমগ্রামের সন্দীপের জীবন যুদ্ধের কাহিনী?