নদিয়ায় তৃণমূল নেতার আত্মীয়ের বাড়িতে বিস্ফোরণ, মজুত বোমা থেকে বিস্ফোরণ বলে দাবি বিরোধীদের

বিকট শব্দে বিস্ফোরণের পরেই ভেঙে পড়ে স্থানীয় তৃণমূল কর্মী সইফুল শেখের বাড়ি। উড়ে যায় ছাদ। ভেঙে যায় বাড়ির দেওয়াল। স্থানীয়দের অভিযোগ সইফুল তাঁর বাড়িতে বোমা মজুত করে রেখেছিলেন।

 

Web Desk - ANB | Published : Jun 1, 2023 2:13 AM IST

এগরা বজবজের পর এবার নদিয়া। বিস্ফোরণে উড়ে দেল তৃণমূল নেতার আত্মীয়ের বাড়ির ছাদ। এই ঘটনায় রীতিমত আতঙ্কিত স্থানীয় বাসিন্দারা। ঘটনাস্থলে পৌঁছেছে বম্ব স্কোয়াড। কী করে তৃণমূল নেতার আত্মীয়ের বাড়িতে বোমা এল তাও খতিয়ে দেখছে পুলিশ। যদিও পুলিশ এখনও পর্যন্ত বিস্ফোরণের তত্ত্বকে আমল দিতে চাইছে না। ঘটনাস্থলে রয়েছে চাপড়া থানার পুলিশ।

পুলিশ জানিয়েছে, বুধবার সন্ধ্যায় বিকট শব্দে বিস্ফোরণের পরেই ভেঙে পড়ে স্থানীয় তৃণমূল কর্মী সইফুল শেখের বাড়ি। উড়ে যায় ছাদ। ভেঙে যায় বাড়ির দেওয়াল। স্থানীয়দের অভিযোগ সইফুল তাঁর বাড়িতে বোমা মজুত করে রেখেছিলেন। সেই মজুত বোমাতেই বিস্ফোরণ হয়ন। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন সইফুলের বাড়ি ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। তবে পুলিশ জানিয়েছে, তারা তল্লাশি করে কোনও রকম বিস্ফোরক পায়নি।

সইফুল নদিয়ার হাতিশালা এক নম্বর পঞ্চায়েত প্রধান মতিন শেখের নিটক আত্মীয়। যদিও এই বিষয়ে পঞ্চায়েত প্রধান এখনও পর্যন্ত কোনও কথা বলেননি। গোটা বাড়ি ঘিরে রেখেছে পুলিশ। বিরোধীদের অভিযোগ পঞ্চায়েত নির্বাচন আসন্ন। আর সেই কারণেই এখন থেকে বোমা মজুত করছে তৃণমূল কংগ্রেস। পঞ্চায়েত নির্বাচনে রাজ্য জুড়ে সন্ত্রাস চালাবে শাসক দল। তেমনই দাবি বিরোধীদের। স্থানীয়রা জানিয়েছেন এলাকার প্রভাবশালী তৃণমূল নেতা হিসেবে পরিচিত মতিন শেখ। তাঁর বাড়ি লাগোয়াই সউফুলের বাড়ি। তাই এই ঘটনায় মতিনের হাত রয়েছে বলেও অভিযোগ স্থানীয়দের।

কৃষ্ণনগর জেলা পুলিশের ডিএসপি অমিতাভ কোনার বলেন বিস্ফোরণের খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছেছে পুলিশ। এখনও পর্যন্ত সন্দেহজনক কিছু পাওয়া যায়নি। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে বা়ড়ির পরিত্যক্ত দেওয়াল ভেঙে গেছে। পুলিশ পরিস্থিতি খতিয়ে দেখছে। যদিও বিরোধীদের অবিযোগ গোটা ঘটনা ধামাচাপা দিতে চাইছে পুলিশ। শাসকদলের নেতাকে আড়াল করতেও চাইছে পুলিশ।

এগরার পরই বজবজের বাকি কারখানায় বিস্ফোরণ। যা নিয়ে বিরোধীদের সমালোচনার মুখে পড়তে হয়েছে শাসকদলকে। কারণ বিরোধীরা বারবার অভিযোগ করেছে তৃণমূলের রাজত্ব ভেঙে পড়েছে রাজ্যের আইনশৃঙ্খলা। গোটা রাজ্য বিস্ফেোরকের ওপর দাঁড়িয়ে রয়েছে। এই অবস্থায় নদিয়ায় তৃণমূল নেতার বাড়়িতে বিস্ফোরণ নতুন করে অস্বস্তিতে ফেলছে শাসকদল তৃণমূল কংগ্রসকে। এগরার বিস্ফোরণে ১২ জনের মৃত্যু হয়েছে। বজবজের বিস্ফোরণ তিন জনের মৃত্যু হয়েছে। এগরায় মূল অভিযুক্তের মৃত্যু হয়েছে। সম্প্রতি মমতা বন্দ্যোপাধ্যায় এগরা ভ্রমণ করে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়িয়ে ছিলেন। চাকরি ও আড়াই লক্ষ টাকা করে ক্ষতিপুরণও দিয়েছেন তিনি।

আরও পড়ুনঃ

Fuel Price: মাসের প্রথম দিন কলকাতায় কতটা বাড়ল পেট্রোল আর ডিজেসের দাম? জানুন দেশের বাকি ৩ শহরের দামও

দিনভর অস্বস্তিকর আবহাওয়ার পূর্বাভাস কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায়, বৃষ্টির অপেক্ষায় দক্ষিণবঙ্গ

দ্বিতীয়বার বিয়ের পিঁড়িতে বসলেন লক্ষ্ণণ শেঠ, স্ত্রীর পরিচয় জানাবেন বৌভাতের অনুষ্ঠানে

 

Share this article
click me!