মিশন ২০২৪? জুন মাসে রাজ্যে আসছেন নরেন্দ্র মোদী, জনসভা করবেন অমিত শাহ-জেপি নাড্ডাও

অন্য দুটি বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং বিজেপি সভাপতি জেপি নাড্ডা ভাষণ দেবেন বলে বঙ্গ বিজেপির সূত্র নিশ্চিত করেছে। তবে ওই বৈঠকের তারিখ ও স্থান এখনো চূড়ান্ত হয়নি।

Web Desk - ANB | Published : May 31, 2023 5:16 PM IST / Updated: May 31 2023, 10:48 PM IST

জুন মাসে কলকাতায় আসতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বঙ্গ বিজেপি সূত্র নিশ্চিত করেছে যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জুন মাসে বাংলা সফর করবেন এবং একটি রাজনৈতিক বৈঠক করবেন। মোদীর সভাটি মোট তিনটি সভার একটি কর্মসূচির অংশ হবে যা রাজ্য বিজেপি রাজ্যের তিনটি আলাদা আলাদা এলাকায় করার পরিকল্পনা করেছে।

অন্য দুটি বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং বিজেপি সভাপতি জেপি নাড্ডা ভাষণ দেবেন বলে বঙ্গ বিজেপির সূত্র নিশ্চিত করেছে। তবে ওই বৈঠকের তারিখ ও স্থান এখনো চূড়ান্ত হয়নি। বিজেপি সূত্রে জানা গিয়েছে যে জুন মাসে রাজ্যের ২৯৪ বিধানসভায় ২৯৪টি মণ্ডলে সভা করা হবে। রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার জানিয়েছেন রাজ্যের প্রতিটি বিধানসভায় ৩-৪টি করে বিজেপির মণ্ডল রয়েছে। তার নিরিখে ২৯৪টি বিধানসভা কেন্দ্র ধরে রাজ্যে ১৩০৯টি মণ্ডল রয়েছে বিজেপির। সেখানেই এই সভাগুলি করা হবে।

জানা গিয়েছে, মোদী সরকারের ৯ বছর পূর্তিতে এক মাস ধরে দেশ জুড়ে নানা কর্মসূচি নিয়েছে বিজেপি। প্রতিটি রাজ্যে অন্তত ১টি করে বড় জনসভা করবে পদ্মশিবির। তাতে যোগ দেবেন নরেন্দ্র মোদী, অমিত শাহ ও জেপি নাড্ডা। এ রাজ্যে হবে ৩টি জনসভা। তবে এখনও তাঁদের দফতর থেকে জনসভার দিনক্ষণ জানানো হয়নি বলে বুধবার জানিয়েছেন রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার।

সুকান্ত মজুমদার আরও জানিয়েছেন কেন্দ্রীয় নেতৃত্বের নির্দেশ মেনে আগামী ১-৩০ জুন ‘মহা জনসম্পর্ক অভিযান’ হবে। একই সঙ্গে ২০-৩০ জুন হবে ‘গৃহসম্পর্ক অভিযান’। তা ছাড়া, আগামী জুন, জুলাই এবং অগস্ট মাস জুড়ে রাজ্যের হাজার মণ্ডলে ১০০০টি সভা করবে বিজেপি। আসলে মোদী সরকারের ৯ বছর পূর্তিতে এক মাস ধরে দেশ জুড়ে নানা কর্মসূচি নিয়েছে বিজেপি। 

এখনও পর্যন্ত যা জানা যাচ্ছে তা হল, শুভেন্দু অধিকারী, সুকান্ত মজুমদার এবং দিলীপ ঘোষ- এই ৩ জনেরই ১০০টি করে জনসভা করার কথা। বাকি ৭০০টি সভা করবেন দলের সাংসদ এবং অন্যান্য নেতারা। দলীয় সূত্রে খবর, যাতে রাজ্যের কোনায় কোনায় পৌঁছে যাওয়া যায়, তা নজরে রেখে ১০০টি মণ্ডল বেছে নেওয়া হবে। তবে এ ক্ষেত্রে শাসক তৃণমূলের মতো কোনও একটি ‘মুখের’ উপর ভরসা রাখা হচ্ছে না। তবে স্টার ক্যাম্পেনার হিসেবে থাকছেন অবশ্যই মোদী। সব মিলিয়ে উত্তর বঙ্গ ও দক্ষিণবঙ্গ মিলিয়ে একাধিক সভার আয়োজন করতে চলেছে বঙ্গ বিজেপি।

Share this article
click me!