Mamata Banerjee: কালীঘাটের বাড়ি থেকে জেলার পুজোর উদ্বোধন মমতার, বললেন কার্নিভালে দেখা হবে

বৃহস্পতিবার মন্ত্রিসভার বৈঠকের পর জেলার দুর্গাপুজোর ভার্চুয়াল উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কালীঘাটের বাড়িতেই মন্ত্রিসভার বৈঠক হয়

 

Saborni Mitra | Published : Oct 12, 2023 1:24 PM IST

মহালয়া নয়। দুর্গাপুজো শেষে ২৭ অক্টোবর বাড়ি থেকে বার হবেন মমতা বন্দ্যোপাধ্যায়। এই দিনই রেডরোডে কার্নিভাল। কার্নিভালে উপস্থিত থাকবে মুখ্যমন্ত্রী। বৃহস্পতিবার জেলার দুর্গাপুজোর ভার্চুয়াল উদ্বোধন অনুষ্ঠানে তেমনই জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

বৃহস্পতিবার মন্ত্রিসভার বৈঠকের পর জেলার দুর্গাপুজোর ভার্চুয়াল উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কালীঘাটের বাড়িতেই মন্ত্রিসভার বৈঠক হয়। সেখান থেকেই হয় জেলার পুজোর ভার্চুয়াল অনুষ্ঠান। সেই অনুষ্ঠানে মমতা বন্দ্যোপাধ্যায় জানান তাঁর পায়ে ব্যাথা এখনও কমেনি। যন্ত্রণা রয়েছে। মমতা বলেন, 'এমনি আমি ঠিক আছি। পায়ে অনফেরশন রয়এচে। আইভি ইনজেকশন নিচ্ছি। ভাল করে হাঁটতে পারছি না। এখনও হাঁটা চলার অনুমতি দেননি চিকিৎসকরা। ' তারপরই মমতা বন্দ্যোপাধ্য়ায় পুজো উদ্যোক্তাদের বলেন, 'এবার তো পুজো উদ্বোধনে যেতে পারলাম না। ২৭ তারিখ কার্নিভালে দেখা হবে। আপনারা সবাই আসবেন। এই দিন আমি বেরোব।' তাতেই পরিষ্কার হয়ে যায় মমতা বন্দ্যোপাধ্যায় এবার পুজোর আগে আর বাড়ি থেকে বার হবেন না।

বিগত বছরগুলিতে মমতা বন্দ্যোপাধ্যায় মহালয়ার দিনে দলীয় মুখপত্রের শারদ সংখ্যা বা উৎসব সংখ্যার উদ্বোধন করতেন। কলকাতার একাধিক পুজোর উদ্বোধনেও মমতার উপস্থিতি ছিল চোখে পড়ার মত। কিছু প্রতিমার চক্ষুদান অনুষ্ঠানেও উপস্থিত থাকতেন তিনি। এবার পায়ের চোটের সমস্যা তাতে ছন্দপতন হয়। যদিও কর্মীদের আশা ছিল তিনি দলের শারদ সংখ্যার উদ্বোধন করার জন্য বাড়ি থেকে বার হবেন। কিন্তু মমতা এদিন জানিয়েছেন তাঁর পায়ে চোটের জন্যই তিনি আপাতত বিশ্রামেই থাকবেন। প্রায় এক মাস হয়ে গেল মমতা বন্দ্যোপাধ্য়ায় নবান্নে যান নি।

গত ১২ সেপ্টেম্বর স্পেন ও দুবাই সফরে গিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ফিরেছিলেন ২৩ সেপ্টেম্বর। সেই সফরেই পায়ে চোট পান মুখ্যমন্ত্রী। পরের দিনই অর্থাৎ ২৪ সেপ্টেম্বর এসএসকেএম -এ চিকিৎসকদের দেখান। তারপর থেকেই পায়ের চিকিৎসা শুরু হয়। তারপর থেকেই গৃহবন্দি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  পায়ের চিকিৎসা চলছে তাঁর। ঘরে বসেই সরকারি কাজ কর্ম করছেন তিনি। 

 

Read more Articles on
Share this article
click me!