ভোটের আগেই দিনে হাইকোর্টে বড় স্বস্তি হিরণের, এফআইআর-এ স্থগিতাদেশ অমৃতা সিনহার

এফআইআরকে চ্যালেঞ্জ জানিয়েই কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন বিজেপি প্রার্থী হিরণ। এদিন মামলা ওঠে অমৃতা সিনহার বেঞ্চে।

 

Saborni Mitra | Published : May 24, 2024 2:29 PM IST

হাইকোর্টে স্বস্তি বিজেপি প্রার্থী হিরণ চট্টোপাধ্যায়ের। তাঁর বিরুদ্ধে দায়ের হওয়া এফআইআর-এর ওপর অন্তবর্তী স্থগিতাদেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। এই মামলার পরবর্তী শুনানি আগামী ১০ জুন। অর্থাৎ ভোট পর্ব মেটার পরেই এই মামলার পরবর্তী শুনানি হবে। ১৭ জুন পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত কোনও পদক্ষেপ করা যাবে বলেও নির্দেশ দিয়েছে আদালত। গত ১৮ মে ঘাটালের তৃণমূল কংগ্রসের ব্লক প্রেসিডেন্ট দিলীপ মাজি হিরণের বিরুদ্ধে ঘাটাল থানায় একটি এফআইআর দায়ের করেন। হিরণের সঙ্গে আরও কয়েকজন বিজেপি নেতা কর্মীর নাম রয়েছে। সেই এফআইআর-এর বিরুদ্ধেই আদালতের দ্বারস্থ হয়েছিলেন হিরণ। তাতেই সাময়িক স্বস্তি গেরুয়া শিবিরের।

তৃণমূল কংগ্রেসের অভিযোগ ছিল- দলীয় প্রার্থী তথা অভিনেতা দেব-এর একটি ভুয়ো অডিও তৈরি করে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দেওয়া । ভোটের আগে দেবের ভাবমূর্তি নষ্ট করার জন্যই এই পদক্ষেপ বিজেপি প্রার্থী হিরণ করেছেন বলেও অভিযোগ করেছে। ওই অডিওতে কিছু স্পর্শকাতর বিষয় ছিল বলেও পুলিশের কাছে দরবার করেছিল তৃণমূল কংগ্রেস। এই অডিওতে দেবের কণ্ঠস্বর বিকৃত করা হয়েছে বলেও করা হয়েছে। পাশাপাশি দেবের বিরুদ্ধে সন্ত্রাসবাদী, খুনি এজাতীয় শব্দও ব্যবহার করা হয়েছে।

'৫ দিনের মধ্যে গুলিতে ঝাঁঝরা করব', ভোট মিটতেই অর্জুন সিংকে খুনের হুমকি

এই এফআইআরকে চ্যালেঞ্জ জানিয়েই কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন বিজেপি প্রার্থী হিরণ। এদিন মামলা ওঠে অমৃতা সিনহার বেঞ্চে। কলকাতা হাইকোর্টের সিঙ্গেল বেঞ্চ এফআইআর-এর ওপর স্থগিতাদেশ নির্দেশ জারি করেছে। পাশাপাশি আদালত জানিয়েছে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত কোনও পদক্ষেপ করা যাবে বা হিরণের বিরুদ্ধে। শনিবার ভোট ঘাটাল লোকসভা কেন্দ্রে। তার আগেই বিজেপি প্রার্থী বড় স্বস্তি পেল কলকাতা হাইকোর্টের নির্দেশে।

Breaking News: ভোটের মধ্যেই কলকাতা জুড়ে টানা ২ মাসের ১৪৪ ধারা ঘোষণা, জমায়েত করলেই গ্রেফতার

 

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

Today Horoscope Live : আজ কন্যা, কুম্ভ, বৃষ, মিথুন ও তুলা রাশির দিন কেমন কাটবে? দেখুন আজকের রাশিফল
হিংসা অব্যাহত! থানায় অভিযোগ জানানোর পর এফআইআর তুলে নেওয়ার জন্য চাপ দেওয়া হচ্ছে
Lok Sabha : লোকসভার প্রোটেম স্পিকারকে শপথবাক্য পাঠ করাবেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু, দেখুন সরাসরি
Crocodile Attack in Sundarban | আবারও সুন্দরবনের লোকালয়ে কুমির, চাঞ্চল্য এলাকাজুড়ে
Narendra Modi on Congress | লোকসভার প্রথম অধিবেশনেই কংগ্রেসকে আক্রমণ মোদীর, দেখুন কী বললেন