প্রধান শিক্ষকের অনুমতি সত্ত্বেও শুভেন্দুর সভা বাতিল করল চন্দ্রকোণার স্কুলের ম্যানেজিং কমিটি, ‘সভা হবেই’ জানাল বিজেপি

স্কুলের ম্যানেজিং কমিটি ছাড়াও শুভেন্দু অধিকারীর সভার অনুমতি নাকচ করেছে চন্দ্রকোনা টাউন থানার পুলিশ। ‘অনুমতি ছাড়া শুভেন্দু সভা করবেন আইনের বিরুদ্ধে?’ প্রশ্ন তৃণমূলের।

Web Desk - ANB | Published : Apr 3, 2023 4:14 AM IST

সোমবার পশ্চিম মেদিনীপুরের চন্দ্রকোনার ঝাঁকড়া হাইস্কুলের মাঠে বিজেপির সভায় বক্তব্য রাখার কথা রয়েছে রাজ্যের প্রধান বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর। জোর কদমে সেই সভার প্রস্তুতি শুরু হয়ে গেলেও সভার অনুমতি বাতিল করল চন্দ্রকোনা টাউন থানার পুলিশ। যদিও বিজেপি জানিয়েছে যে, সভা বাতিল করা নিয়ে তারা কোনও চিঠি হাতে পায়নি। কিন্তু, সোমবারই চন্দ্রকোনা টাউন থানার তরফে একটি চিঠি প্রকাশ করা হয়েছে, যা রাজনৈতিক ক্ষেত্রে চাঞ্চল্য ফেলে দিয়েছে।

চিঠিতে লেখা রয়েছে, স্কুলের প্রধান শিক্ষক স্কুলের মাঠে সভার অনুমতি দিলেও স্কুলের ম্যানেজিং কমিটি সেই অনুমতি বাতিল করেছে। সেই কারণেই শুভেন্দু অধিকারীর সভায় অনুমতি দিচ্ছে না পুলিশ। যদিও, এই চিঠিকে একেবারেই আমল দিচ্ছেন না ঝাঁকড়ার বিজেপি সমর্থকরা। শুভেন্দুর সভার জন্য জোরকদমে চলছে প্যান্ডেল বাঁধার কাজ। তবে, পুলিশ এবং স্কুল, উভয়েরই অনুমতি না থাকায় সভা হওয়া নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে। যদিও সভা বাতিলের কোনও চিঠি আসেনি বলে দাবি বিজেপির। তাই সভা বাতিল নিয়ে কোনও মন্তব্য করেননি তাঁরা। সোমবার দুপুরে সেখানে হাজির হওয়ার কথা রয়েছে শুভেন্দু অধিকারীর।

বিজেপির পক্ষ থেকে ঘাটাল জেলার সাধারণ সম্পাদক সুদীপ কুসারি জানিয়েছেন, “ঝাঁকরা মাঠেই শুভেন্দু অধিকারী সভা হবে, কারণ স্কুলের তরফ থেকে আমাদের প্রথমে অনুমতি দেওয়া হয়েছিল, সেই মতোই আমরা প্রশাসনকে বিষয়টি জানিয়েছিলাম। সবকিছু ঠিকঠাক থাকলেও, হঠাৎ করে এই ঘটনা ঘটেছে। এটা পুরো রাজনৈতিক চক্রান্ত। তৃণমূল ভয় পেয়েছে, কারণ শুভেন্দু অধিকারীর জনসভায় মানুষের একটা ঢল নাম তো।”

অন্যদিকে ঘাটাল সাংগঠনিক জেলা যুব তৃণমূলের জেলা সভাপতি সৌরভ চক্রবর্তীর বক্তব্য, “শুভেন্দু অধিকারী সব সময় সংবিধানের কথা বলেন। যেহেতু স্কুলের অনুমতি নেই, পুলিশ অনুমতি দেয়নি, তাহলে উনি কী ভাবে সভা করবেন? তাহলে কি শুধুমাত্র শুভেন্দু অধিকারী সংবিধানের বাইরে? এক কথায়, গোটা বিজেপি দলটাই ধাপ্পাবাজ। লোক নেই! হঠাৎ করেই কোনও বৈধ অনুমতি ছাড়া যেখানে-সেখানে জনসভা! এগুলো শুধুমাত্র বিজেপির ক্ষেত্রেই সম্ভব।”

আরও পড়ুন-
Earthquake News: মধ্যরাতে থরথর করে কেঁপে উঠল মাটি, আফগানিস্তান থেকে উত্তর ভারত, পাপুয়া নিউগিনিতেও ভূমিকম্প

তরুণী মডেলদের শরীর দেখার লোভ, অ্যালার্ম ঘড়ি থেকেই ৪৮ বছর বয়সী ফটোগ্রাফারের পর্দাফাঁস
এপ্রিল মাসের শুরুতে কোন শহরে বেড়ে গেল জ্বালানির দাম? দেখে নিন সোমবারের পেট্রোল-দর
কলকাতায় ভোরের তাপমাত্রায় পতন হলেও পশ্চিমবঙ্গ থেকে এখনই বিদায় নেবে না বৃষ্টি, কী বলছে আবহাওয়া দফতর?

Share this article
click me!