ওড়িশা সফর থেকে ফিরেই ফোকাসে পঞ্চায়েত নির্বাচন, শুক্রবারই বীরভূম জেলা তৃণমূল নেতৃত্বের সঙ্গে বৈঠকে বসতে পারেন মুখ্যমন্ত্রী

কেষ্টর অনুপস্থিতিতে নিজেই বীরভূম জেলার দায়িত্ব নিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার কালীঘাটের বাড়িতেই দলীয় বৈঠকে বসতে পারেন মুখ্যমন্ত্রী।

Web Desk - ANB | Published : Mar 21, 2023 4:23 AM IST

পঞ্চায়েত নির্বাচনে গড় ধরে রাখতে মরিয়া তৃণমূল। ইতিমধ্যেই শুরু হয়েছে একের পর এক কর্মসূচি। নতুন করে বন্টন করা হয়েছে জেলা ভিত্তিক দায়িত্ব। কাজ কর্ম খতিয়ে দেখতে প্রতি সপ্তাহে তিনটি করে জেলার সঙ্গে বৈঠকে বসার কথাও ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। ইতিমধ্যেই গত রবিবার মুর্শিদাবাদ জেলা তৃণমূল নেতৃত্বের সঙ্গে ভার্চুয়ালি বৈঠক করেছেন তৃণমুল সুপ্রিমো। এবার নজরে রয়েছে বীরভূম। মঙ্গলবারই তিন দিনের ওড়িশা সফরে রওনা হচ্ছেন মুখ্যমন্ত্রী। জগন্নাথ ধাম থেকে ফিরেই বীরভূম জেলা তৃণমূল নেতৃত্বের সঙ্গে বৈঠকে বসার কথা জালিয়েছেন মুখ্যমন্ত্রী। উল্লেখ্য কেষ্টর অনুপস্থিতিতে নিজেই বীরভূম জেলার দায়িত্ব নিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার কালীঘাটের বাড়িতেই দলীয় বৈঠকে বসতে পারেন মুখ্যমন্ত্রী।

প্রসঙ্গত, সাগরদিঘিতে অপ্রত্যাশিত হারের কারণ, সংখ্যালঘু ভোট ইত্যাদি নানা বিষয় নিয়ে ইতিমধ্যেই তৃণমূল শিবিরে শুরু হয়েছে আলোচনা। এবার লড়াইয়ের ময়দানে নামার আগে নতুন করে ঘুটি সাজাচ্ছে তৃণমূল। জেলা তৃণমূলের সংগঠন মজবুত করতে নতুনভাবে বন্টন করা হল জেলা ভিত্তিক দায়িত্ব। একাধিক জেলার দায়িত্ব পড়ল নতুন হাতে। এই মর্মে একটি পোস্টও করা হয় টুইটারে। বীরভূম, মুর্শিদাবাদ, মালদা-সহ একাধিক জেলার দায়িত্ব এল পরিবর্তন। পরিবর্তন এসেছে তৃণমূলের সংখ্যালঘু সেলের দায়িত্বেও।

কোন জেলার দায়িত্বে থাকছেন কে?

তৃণমূলের এখন পাখির চোখ পঞ্চায়েত নির্বাচন। সম্প্রতি উপনির্বাচনে সাগরদিঘির ফলাফলের পর এবার নড়েচড়ে বসেছে প্রশাসন। পঞ্চায়েত নির্বাচনের আগে নতুন করে জেলাভিত্তিক দায়িত্ব বন্টন করল তৃণমূল। কোন জেলার দায়িত্ব কার হাতে? দেখে নেওয়া যাক। অনুব্রতর অনুপস্থিতিতে বীরভূমের দায়িত্ব নিজের হাতে নেওয়ার কথা আগেই বলেছিলেন তৃণমূল সুপ্রমো। এবার অফিসিয়ালি সেই কথা ঘোষণা করলেন মমতা। অন্যদিকে হাওড়া ও হুগলি দায়িত্বে থাকছেন ফিরহাদ হাকিম। বর্ধমান, নদিয়া ও দার্জিলিং-এর দায়িত্ব থাকছে অরূপ বিশ্বাসের হাতে। মলয় ঘটকের দায়িত্বে বাঁকুড়া, পুরুলিয়া পশ্চিম বর্ধমান। দক্ষিণ দিনাজপুরের দায়িত্বে থাকবেন তাপস রায়। বীরভূমের দায়িত্ব নিজেই সামলাবেন মমতা বন্দ্যোপাধ্যায়। মালদার দায়িত্বে সিদ্দিকুল্লা চৌধুরী। মুর্শিদাবাদ জেলার দায়িত্বে মোশারফ হোসেন। তৃণমূলের সংখ্যালঘু সেলের দায়িত্বেও থাকছেন মেশারফ হোসেন।

একনজরে কে কোন জেলার দায়িত্বে

আরও পড়ুন - 

'কোনও ভাবেই নন এক্সিস্টেন্ট ল্যাঙ্গুয়েজ নয় বাংলা, ক্ষমা চাওয়া উচিত কর্তৃপক্ষের', হোলি চাইল্ড স্কুলের ঘটনায় মুখ খুললেন শিক্ষাবিদ পবিত্র সরকার

সোমবারও দিল্লি যাচ্ছেন না সুকন্যা, দ্বিতীয়াবারের তলব সত্ত্বেও ইডির অফিসে হাজিরা দিলেন না কেষ্ট-কন্যা

গরু পাচার মামলার গোপন তথ্য মণীশ কোঠারির কাছে, তার গ্রেফতারিতে কেন আরও জালে জড়ালেন অনুব্রত, জানুন

Share this article
click me!