Mamata Banerjee: 'অভিষেককে সারাক্ষণ বিরক্ত করা হচ্ছে', ইডির নোটিশ নিয়ে অসন্তোষ মমতার

সাংবাদিক বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায় ইডির নোটিশের তীব্র সমালোচনা করেন। তিনি ইডির তলবকে নতুন প্রজন্মেক ওপর আক্রমণ হিসেবেই দেখছেন।

 

Saborni Mitra | Published : Sep 11, 2023 12:47 PM IST

ইডির নোটিশের বিরুদ্ধে এবার অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পর অসন্তোষ প্রকাশ করলেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। সোমবার বিদেশ যাওয়া আগে সাংবাদিক সম্মেলনে মমতা বন্দ্যোপাধ্যায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের তলব নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে রাজনৈতিক প্রতিহিংসার অভিযোগ তোলেন। তিনি বলেন, 'অভিষেককে সারাক্ষণ বিরক্ত করা হচ্ছে। অকারণ হেনস্থা করা হচ্ছে। কোনও প্রমাণ নেই।' মমতা আরও বলেন, বারবার অভিষেককে নিম্ন আদালত, হাইকোর্ট এমনকি সুপ্রিম কোর্টে পর্যন্ত যেতে হচ্ছে বিচারের জন্য। ওর বিরুদ্ধে কী হয়নি!

এদিন সাংবাদিক বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায় ইডির নোটিশের তীব্র সমালোচনা করেন। তিনি ইডির তলবকে নতুন প্রজন্মেক ওপর আক্রমণ হিসেবেই দেখছেন। মমতা রীতিমত হুঁশিয়ারি দিয়ে বলেন, 'নতুন প্রজন্ম এই সব মানবে না। হিম্মত নিয়ে লড়াই করবে।' রবিবার সন্ধ্যেবেলা ইডির তরফে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে নোটিশ পাঠান হয়। তারপই অভিষেক সোশ্যাল মিডিয়ায় উষ্মা প্রকাশ করে নরেন্দ্র মোদীর নাম না করেই তাঁকে আক্রমণ করেন। সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে অভিষেক বলেছেন, ' দিল্লিতে INDIA সমন্বয় কমিটির প্রথম বৈঠক ১৩ সেপ্টেম্বর। আমি একজন সদস্য। কিন্তু আশ্চার্যের বিষয় ইডি ঠিকএকই দিনে তাদের সামনে হাজিরা দেওয়ার জন্য নোটিশ পাঠিয়েছে। ৫৬ ইঞ্চ বুকের ছাতির মডেলের ভীরুতা ও অস্বস্তি দেখে আমি অবাক না হয়ে পারছি না।' তিনি ট্যাগ করে লিখেছেন ফিয়ারইন্ডিয়া। অভিষেক আরও জানিয়েছেন, নোটিশ তিনি রবিবারই হাতে পেয়েছেন।

Nifty: সর্বকালের সেরা মাইলফল ছুঁয়ে ফেলল নিফটি, পার করল ২০ হাজার পয়েন্ট

একাধিক মামলায় এর আগেও অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাব করেছে কেন্দ্রীয় সংস্থা। একাধিকবার তাঁকে নোটিশও পাঠান হয়েছে। পঞ্চায়েত ভোটের প্রচারের সময়ও তাঁকে একদিনের মধ্য়ে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল। যা নিয়ে তীব্র আপত্তি জানিয়েছিলেন তৃণমূল নেতা। কিন্তু তারপরেও হাজিরা দিয়েছিলেন। দীর্ঘ সময় তাঁকে জেরা করা হয়েছিল। কেন্দ্রীয় সংস্থা ও প্রধানমন্ত্রীর তীব্র সমালোচনা কলেও অভিষেক সেই সময়ই জানিয়ে দেন তিনি হাজিরা দেবন। নাগরিক হিসেবে তাঁর যা দায়িত্ব তা তিনি পালন করবেন। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিদেশ যাওয়া নিয়েও ইস্যু তৈরি হয়েছিল। যদিও কলকাতা হাইকোর্টের নির্দেশে তিনি বিদেশে গিয়েছিলেন চোখের চিকিৎসার জন্য।

Mamata Banerjee: মন্ত্রিসভায় রদবদল মমতার, ডানা ছাঁটা হল বাবুল-অরূপের, বড় দায়িত্বে জ্যোতিপ্রিয়

সম্প্রতি মুম্বইয়ের সান্তাক্রুজ এলাকায় হোটেল গ্র্যান্ড হায়াতে বিজেপি বিরোধী ২৮টি দলের শীর্ষ নেতৃত্ব বৈঠকে বসেন। সেখানেই ১৩ সদস্যের সমন্বয় কমিটির নাম ঘোষণা করা হয়েছে। তবে এই কমিটির নেতার নাম এখনও পর্যন্ত ঠিক করা হয়নি। এই কমিটিতে স্থান পেয়েছেন তৃণমূল কংগ্রেসের নম্বর ২ অভিষেক বন্দ্য়োপাধ্যায়। যার প্রথম বৈঠক আগামী বুধবার। কিন্তু নোটিশের জন্য অভিষেক বৈঠকে যোগ দিতে নাও পারেন।

Bose vs Basu: রাজ্যপালের মধ্যরাতের অ্যাকশনের পাল্টা ব্রাত্য বসুর 'রাতের রক্তচোষা'

সোমবার সাংবাদিক সম্মেলনে বলে মমতা অন্ধ্রপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা তেলেগু দেশম পার্টির প্রধান চন্দ্রবাবু নাইডুকে গ্রেফতারের তীব্র সমালোচনা করেন। তিনি বলেন চন্দ্রবাবুকে যেভাবে গ্রেফতার করা হল সেটা তিনি ভালভাবে দেখছেন না বলেও জানিয়েছেন। গোটা ঘটনার তদন্তেরও দাবি জানিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী। তিনি বলেন, 'প্রতিহিংসা পরায়ণ হয়ে কাউকে জেলে পাঠিয়ে দিলাম এটা ঠিক নয়।' বিজেপিকে হুঁশিয়ারি দিয়ে মমতা বলেন, 'আজ আপনাদের সরকার। কাল অন্যরা আসবে। তখন তারাই যদি আপনাদের বিরুদ্ধে এগুলোই করে?'

 

Read more Articles on
Share this article
click me!