CONGRESS & TMC: অধীর সরতেই কী কংগ্রেস-তৃণমূলের শীতলতা কাটল? প্রিয়াঙ্কার হয়ে করলে প্রচারে যেতে রাজি মমতা

লোকসভা নির্বাচনের আগে মমতা বন্দ্যোপাধ্য়ায় প্রিয়াঙ্কা গান্ধীকে বারাণসী কেন্দ্র থেকে নরেন্দ্র মোদীর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করার প্রস্তাব দিয়েছিবেন।

 

Saborni Mitra | Published : Jun 21, 2024 4:13 PM IST

ধীরে ধীরে কাছাকাছি আসছে তৃণমূল কংগ্রেস আর কংগ্রেস। তেমনই বলছে নবান্নের একটি সূত্র। তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্য়ায় এবার প্রিয়াঙ্কা গান্ধীর হয়ে ওয়েনাডে যেতে পারেন নির্বাচনী প্রচারে। শতাব্দী প্রাচীন দলের সঙ্গে মতপার্থক্য দূরে সরিয়ে সরাসরি কংগ্রেসের সঙ্গে হাত মেলাতে চাইছেন। নবান্ন সূত্রের খবর কংগ্রেসের দূত হিসেবে বৃহস্পতিবার নবান্নে এসেছিলেন বর্ষিয়াণ কংগ্রেস নেতা পি চিদাম্বরম। তাঁর প্রস্তাবেই মমতা প্রিয়াঙ্কার হয়ে ভোট প্রচারে রাজি হয়েছিলেন।

যদিও লোকসভা নির্বাচনের আগে মমতা বন্দ্যোপাধ্য়ায় প্রিয়াঙ্কা গান্ধীকে বারাণসী কেন্দ্র থেকে নরেন্দ্র মোদীর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করার প্রস্তাব দিয়েছিবেন। কিন্তু সেই সময় প্রিয়াঙ্কা গান্ধী তাতে রাজি হননি। বর্তমানে তিনি রাহুল গান্ধীর ছেড়ে আসা ওয়েনাড কেন্দ্রের প্রার্থী হচ্ছে। কেরলে কংগ্রেসের হয়ে মমতার ভোট প্রচার বিশেষ তাৎপর্যপূর্ণ। কারণ এখনও পর্যন্ত কেরলে বামেদের প্রধান প্রতিপক্ষ কংগ্রেস, বিজেপি নয়। এই রাজ্যে বামেদের উৎখাত করেই মমতার তৃণমূল মহাকরণ দখল করেছিল। তাই কেরলে প্রিয়াঙ্কার হয়ে ভোট প্রচারে বামেদের বিরোধী প্রচার হিসেবেই কার্যকর হবে বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

BJP: বাগদায় মান-অভিমানে নাজেহাল বিজেপি, গেরুয়া পতাকা নিয়ে মনোনয়ন নির্দল প্রার্থীর

'বেকাররা হকারি করবেই...এটা মেনে নেওয়া যাবে না', জমি অধিগ্রহণ নিয়ে কড়া বার্তা ফিরহাদ হাকিমের

অন্যদিকে কাকতালীয় হলেও চিদাম্বরমের এই রাজ্য সফরের এক দিন পরেই প্রদেশ কংগ্রেস সভাপতির পদ থেকে ইস্তফা দেওয়ার ইচ্ছে প্রকাশ করেছেন অধীর চৌধুরী। রাজ্য রাজনীতিতে অধীর মমতার বিরোধী হিসেবেই চিহ্নিত। ওয়াকিবহাল মহলের ধারনা অধীর সরে যাওযার পর রাজ্যে তৃণমূল কংগ্রেস আর কংগ্রেসের মধ্যে শীতলতা অনেকটাই কেটে যাবে। যার প্রথম ধাপই হল প্রিঙ্কার হয়ে বামেদের কেরলে ভোট প্রচারে যাবেন মমতা। কারণ এই রাজ্যে অধীরের হাত ধরেই বাম আর কংগ্রেস কাছাকাছি এসেছিল। কিন্তু ভোট দুই দলেরই ভরাডুবি হয়েছে।

রাজ্য-রাজভবন বিবাদ আবার প্রকাশ্যে, ভোট-হিংসা নিয়ে মমতাকে চিঠি লিখলেন সিভি আনন্দ বোস

 

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

Dilip Ghosh : 'দিদির সরকার না সার্কাস চলছে' প্রচারে আক্রমণে দিলীপ ঘোষ, দেখুন
Hawker Eviction | রাস্তা খালির সতর্কবার্তা! তড়িঘড়ি দোকান গোছাতে ব্যস্ত হকাররা
Sukanta Majumdar : 'টাটকা আর গরম গরম দেবো উনাকে' ফুঁসে উঠলেন সুকান্ত মজুমদার, দেখুন
Suvendu Adhikari : ধরে ফেললেন শুভেন্দু! '২০ মিনিট কোথায় ছিলেন উনি?' বিস্ফোরক দাবী শুভেন্দুর, দেখুন
Sukanta Majumdar : কেন হকার উচ্ছেদ! খেলা ধরে ফেললেন সুকান্ত, কারণ জানলে চমকে উঠবেন! দেখুন