আরও অস্বস্তিতে অনুব্রত, দিল্লির আদালত জামিনের আবেদন খারিজ করল তৃণমূল নেতার

দিল্লির আদালত জামিনের আবেদন খারিজ করে দিল অনুব্রত মণ্ডলের। তাঁকে দিল্লিতে নিয়ে গিয়ে জেরার পথ আরও পরিষ্কার হল।

 

Web Desk - ANB | Published : Jan 24, 2023 2:07 PM IST

জামিনের আবেদন খারিজ। আপাতত জেলেই থাকতে হবে তৃণমূলের বীরভূমের জেলা সভাপতি অনুব্রত মণ্ডলকে। গরু পাচার সংক্রান্ত অর্থ তছরুপের মামলায় মঙ্গলবার দিল্লির রাউন অ্যাভেনিউ আদালত অনুব্রতর জামিনের আবেদন খারিজ করে দিয়েছে। বিচারক রঘুবীর সিং বলেছেন, এখনই তাঁকে জামিনে মুক্তি দেওয়ার কোনও কারণ নেই। এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের বিশেষ আইনজীবী নীতেশ রানা সওয়াল করেছিলেন কেন্দ্রীয় সংস্থার হয়ে। মূলত তাঁর সওয়ালের ভিত্তিতেই অনুব্রতর জামিনের আবেদন খারিজ হয়ে যায়।

দিল্লির আদালতের এই নির্দেশের ফলে অনুব্রতকে দিল্লি নিয়ে গিয়ে জেরার করার পথ অনেকটাই প্রশস্ত হল। তবে মাঝে কাঁটা হিসেবে রয়েছে দিল্লি হাইকোর্ট। সেখানে যদি অনুব্রত হেরে যান তাহলে আসনসোল থেকে দিল্লিতে নিয়ে গিয়ে জেরা করার ক্ষেত্রে কার্যত আর কোনও বাধা থাকবে না। কেন্দ্রীয় সংস্থা গরু পাচার সংক্রান্ত অর্থ তছরুপের মামলায় অনুব্রতকে দিল্লিতে নিয়ে গিয়ে জেরা করতে চায়।

গরু পাচারকাণ্ডে আগেই অনুব্রত মণ্ডলকে গ্রেফতার করা হয়েছিল। বর্তমানে তিনি সিবিআই হেফাজতে রয়েছেন। আসানসোল সংশোধনাগারে তাঁকে রাখা হয়েছে। কিন্তু কেন্দ্রীয় সংস্থা বেশ কয়েক মাস ধরেই অনুব্রতকে দিল্লি নিয়ে গিয়ে জেরা করতে চাইছে। দিল্লির রাউস অ্যাভিনিউ আদলত সেই মামলা মঞ্জুর করেছিল। কিন্তু অনুব্রত সেই নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হয়। অন্যদিকে রাউস কোর্টেও ইডির মামলা থেকে নিষ্কৃতি চেয়ে মামলা দায়ের করেন অনুব্রতন। সেই মামলাতেই জামিনের আবেদন খারিজ হয়ে গিয়েছে।

দিল্লির আদালত অনুব্রতর জামিনের আবেদন খারিজ করলেও দিল্লি আদালতে অনুব্রতর মামলা বারবার পিছিয়ে গিয়েছে। অন্যদিকে ইডিও জানিয়েছে, হাইকোর্ট অনুমতি দিলে তবেই তাঁকে দিল্লিতে নিয়ে গিয়ে জেরা করা সম্ভব। যদিও অনুব্রতর দেহরক্ষী সহগলকে গরু পাচার মামলায় আগেই দিল্লিতে নিয়ে এসে জেরা করেছে। তদন্তকারীরা দুজনকে একসঙ্গে মুখোমুখি বসিয়ে জেরা করতে চান বলেও সূত্রের খবর।

গরু পাচারকাণ্ডে আগেই ধরা পড়েছে তৃণমূল কংগ্রেস নেতা অনুব্রত মণ্ডল। তাঁকে প্রভাবশালী তকমা দিয়ে একাধিকবার তাঁর জামিনের আবেদন খারিজ করে দিয়েছে। তারপরই অনুব্রতকে দিল্লি নিয়ে যাওয়ার তোড়জোড় শুরু করেছে কেন্দ্রীয় সংস্থা। 

আরও পড়ুনঃ

বিজেপির আসন সংখ্যা ১-এর পৌঁছে যেতে পারে, গেরুয়া শিবিরের নেতাদের কটাক্ষ ফিরহাদ হাকিমের

বিধায়ককে ধূমকেতুর সঙ্গে তুলনা, আবারও বীরভূমে প্রতিবাদের মুখে 'দিদির দূত'

নাবালিকা ছাত্রীকে কটূক্তি, প্রতিবাদ করায় মেয়ের সামনেই বাবাকে পিটিয়ে খুন তিন মদ্যপের

Share this article
click me!