ভাঙরে সভা করার অনুমতি পেল না তৃণমূল, ২৬ জানুয়ারি পর্যন্ত হাতিশালা এলাকায় কোনও জমায়েত করতে পারবে না কোনও রাজনৈতিক দল

আগামী ২৫ জানুয়ারি এই ঘটনার প্রতিবাদে পাকাপোল থেকে হাতিশালা পর্যন্ত প্রতিবাদ মিছিল করার সিদ্ধান্ত নেয় তৃণমূল কংগ্রেস। কিন্তু আগামী ২৬ জানুয়ারি পর্যন্ত গোটা এলাকায় কোনও সভা করা যাবে না বলে সাফ জানিয়ে দিল কলকাতা পুলিশ।

Web Desk - ANB | Published : Jan 24, 2023 1:06 PM IST

তৃণমূলের দলীয় কার্যালয় ভাঙচুরের প্রতিবাদে দক্ষিণ ২৪ পরগনার ভাঙড়ে প্রতিবাদ সভা করতে চেয়েছিল তৃণমূল কংগ্রেস। সেই কর্মসূচির জন্যও কলকাতা পুলিশের কাছ থেকে অনুমতি পেল না দল। আগামী ২৬ জানুয়ারি পর্যন্ত হাতিশালা এলাকায় কোনও রাজনৈতিক দল কোনও জমায়েত করতে পারবে না বলে সাফ জানিয়ে দিল প্রশাসন। বেশ কয়েকদিন ধরেই তৃণমূল-আইএসএফ সংঘর্ষে উত্তপ্ত ছিল ভাঙর এলাকা। অন্যদিকে তৃণমূলের ৩টি পার্টি অফিসে আগুন লাগানোর অভিযোগে ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট (আইএসএফ)কে দুষছে তৃণমূল। গত শনিবারই এই মর্মে কলকাতায় প্রতিবাদ সভার আয়োজন করছিল আইএসএফ। এই দিনই গ্রেফতার করা হয় আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকিকে।

আগামী ২৫ জানুয়ারি এই ঘটনার প্রতিবাদে পাকাপোল থেকে হাতিশালা পর্যন্ত প্রতিবাদ মিছিল করার সিদ্ধান্ত নেয় তৃণমূল কংগ্রেস। কিন্তু আগামী ২৬ জানুয়ারি পর্যন্ত গোটা এলাকায় কোনও সভা করা যাবে না বলে সাফ জানিয়ে দিল কলকাতা পুলিশ।

প্রসঙ্গত, শনিবার কলকাতায় আইএসএফের সভা পূর্বনির্ধারিতই ছিল। এদিন সভায় ভাঙরে তৃণমূলের বিরুদ্ধে হামলার অভিযোগ তুলে বিক্ষোভ দেখায় আইএসএফের কর্মীরা। বিক্ষোভ চলাকালীন আচমকা লাঠিচার্জ করে পুলিশ। পালটা আক্রমনাত্মক হয়ে ওঠে বিক্ষোভকারীরায়। শনিবার দুপুরে কার্যত রণক্ষেত্রে পরিনত হয় ধর্মতলা চত্বর। ভাঙরের বিধায়ক নওশাদ সিদ্দিকিকে একপ্রকার টেনে হিঁচড়েই গাড়িতে তোলে পুলিশ। উন্মত্ত জনতাকে আটকাতে কাঁদানে গ্যাসের শেল ফাটায় পুলিশ। অন্যদিকে বাঁশ, লাঠি নিয়ে পুলিশকে তারা করার অভিযোগ আইএসএফের কর্মীদের বিরুদ্ধে। ভাঙরে তৃণমূলের হামলার প্রতিবাদে শনিবার রাস্তায় বলে অবস্থান বিক্ষোভ দেখায় আইএসএফ-এর কর্মীরা। বিক্ষোভকারীদ্র ছত্রভঙ্গ করতে আচমকাই লাঠিচার্জ করে পুলিশ। পুলিশকে লক্ষ্য করে পালটা চটি, পাথর ছোড়ে বিক্ষোভকারীরা। ঘটনায় আহত হন বিক্ষোভকারীদের পাশাপাশি একাধিক পুলিশকর্মীও। আহত হন বেশ কিছু সংবাদমাধ্যমের কর্মীও।

আরও পড়ুন - 

বিজেপির আসন সংখ্যা ১-এর পৌঁছে যেতে পারে, গেরুয়া শিবিরের নেতাদের কটাক্ষ ফিরহাদ হাকিমের

‘প্রেসিডেন্সি পূজা করছে’, সরস্বতী পুজোয় বিশ্ববিদ্যালয় চত্বরে সকলকে আমন্ত্রণ জানাল তৃণমূল ছাত্র পরিষদ

আজ কুন্তল-তাপসকে মুখোমুখি জেরা করা হতে পারে , সঙ্গে দেখুন সেরা ১০টি খবর

 

Share this article
click me!