বিধায়ককে ধূমকেতুর সঙ্গে তুলনা, আবারও বীরভূমে প্রতিবাদের মুখে 'দিদির দূত'

আবারও বীরভূমে প্রতিবাদের মুখে দিদির দূত আশিস বন্দ্যোপাধ্যায়। স্থানীয় বিধায়ককে ধূমকেতুর সঙ্গে তুলনা গ্রামবাসীদের।

 

Web Desk - ANB | Published : Jan 24, 2023 12:10 PM IST / Updated: Jan 24 2023, 06:23 PM IST

আবারও সাধারণের বুক্ষোভের মুখে দিদির দূত তথা তৃণমূল কংগ্রেসের বিধায়ক আশিস বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের বার্তা নিয়ে মঙ্গলবার তিনি বীরভূমের একটি প্রত্যন্ত গ্রামে গিয়েছিলেন। সেখানেই তাঁকে ঘিরে ধরে বিক্ষোভ দেখায় স্থানীয় বাসিন্দারা। রামপুরহাটের বিধায়ককে মহম্মদ বাজার এলাকার স্থানীয় বাসিন্দারা ঘিরে ধরে বলে তাদের কিছু দাবি রয়েছে। সেগুলির সমস্যা সমাধান না হওয়া পর্যন্ত তাঁকে ছাড়া হবে না।

স্থানীয়দের অভিযোগ, এলাকার বিধায়ক তথা তৃণমূল কংগ্রেস নেতা আশিস বন্দ্যোপাধ্যায় ধূমকেতু। তাঁকে দীর্ঘ সময় ধরেই এলাকায় দেখা যায় না। তাই তারা তাদের অভিযোগ জানাতে পারেন না বলেও জানিয়েছেন। স্থানীয়দের বক্তব্য হল দীর্ঘ দিন ধরেই বেহাল অবস্থায় পড়ে রয়েছে এলাকার রাস্তাঘাট। সেগুলি মেরামতিতে কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। এদিন হাতের কাছে বিধায়ককে পেয়েই স্থানীয়রা ক্ষোভ উগরে দেন। অন্যদিকে তৃণমূল নেতা আশিস বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, তিনি দিদির সুরক্ষা কবচ কর্মসূচির অংশ হিসেবেই গ্রাম পরিদর্শনে এসেছিলেন। স্থানীয়দের অভাব অভিযোগ শোনাই তাঁর প্রথম আর প্রধান কাজ। তিনি বলেন, স্থানীয়দের অভাব অভিযোগ প্রশাসনের কাছে পৌঁছে দেওয়াই তাঁর কাজ।

এই রাজ্যে পঞ্চায়েত নির্বাচন আসন্ন। সেই কারণেই গ্রামের বাসিন্দাদের সঙ্গে যোগাযোগ বাড়াতে মমতা বন্দ্যোপাধ্যায় দিদির সুরক্ষা কবচ কর্মসূচি চালু করেছিলেন। এই কর্মসূচির অংশ দিদির দূত। সাংসদ,বিধায়ক, মন্ত্রীর এই কর্মসূচির মাধ্যেমে এলাকায় এলাকা ঘুরবেন। তাঁরা স্থানীয়দের সঙ্গে যোগাযোগ বাড়াবেন। এলাকার মানুষের অভাব অভিযোগ শুনবেন। পাশাপাশি তা দলের শীর্ষ নেতৃত্বকে জানাবেন। কিন্তু এই কর্মসূচির অন্তর্গত বেশ কয়েকজন তৃণমূল নেতা কর্মীকে বিক্ষোভের মুখে পড়তে হয়েছে।

যাইহোক পঞ্চায়েত নির্বাচনের আগে, একাধিক পঞ্চায়েত নেতৃত্বের বিরুদ্ধে অভিযোগ উঠেছিল কাজ না করার। পাশাপাশি পঞ্চায়েতের দুর্নীতি নিয়েও সরব হয়েছিল স্থানীয়ার। তারই পরিপ্রেক্ষিতে মমতা বন্দ্যোপাধ্যায় দিদির সুরক্ষা কবচ কর্মসূচির অন্তর্গত দিদির দূর কর্মসূচি চালু করেছিলেন। কিন্তু এই কর্মসূচিতেও নানা ঝামেলা হচ্ছে। যা নিয়ে একাধিকবার প্রকাশ্যে সরব হয়েছেন দলনেত্রী। এর আগে বীরভূমে হেনস্থা হতে হয়েছে তৃণমূলের অভিনেত্রী সাংসদ শতাব্দী রায়কে। তাঁকেও ঘিরে ধরে বিক্ষোভ দেখিয়ে ছিলেন স্থানীয় বাসিন্দারা। 

আরও পড়ুনঃ

'দেশের সার্বভৌমত্ব ক্ষুন্ন হতে পারে', BBCর তথ্যচিত্র নিয়ে আপত্তি কংগ্রেস নেতার ছেলের

নাবালিকা ছাত্রীকে কটূক্তি, প্রতিবাদ করায় মেয়ের সামনেই বাবাকে পিটিয়ে খুন তিন মদ্যপের

এবার কি মুখোমুখি বসিয়ে জেরা কুন্তল-তাপসকে? মঙ্গলবার মানিক ঘনিষ্টকে জরুরি তলব ইডি-র

Share this article
click me!