বিজেপির আসন সংখ্যা ১-এর পৌঁছে যেতে পারে, গেরুয়া শিবিরের নেতাদের কটাক্ষ ফিরহাদ হাকিমের

| Jan 24 2023, 06:18 PM IST

firhad hakim

সংক্ষিপ্ত

বিজেপির আসন সংখ্যা কমতে পারে। গেরুয়া শিবিরের নেতাদের রীতিমত কটাক্ষ করেন রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম। তিনি আরও বলেন, এই রাজ্যে বিজেপির ভিত নেই। পাশাপাশি কলকাতা হাইকোর্টের প্রসঙ্গ উত্থাপন করেন।

 

প্রতিপক্ষ বিজেপিকে আবারও এক হাতে নিলেন রাজ্যের মন্ত্রী তথা তৃণমূল কংগ্রেস নেতা ফিরহাদ হাকিম। তিনি বলেন এই রাজ্যে বিজেপির আসন সংখ্যা গল লোকসভা নির্বাচনের থেকে অনেকটাই কমে যাবে। গেরুয়া শিবিরের আসন সংখ্যা ১৮ থেকে নেমে ১ এ পৌঁছে যেতে পারে। তিনি আরও বলেন, বিজেপি লোকসভা নির্বাচনে বিজেপি কোনও আসন নাও পেতে পারেন। সম্প্রতি বিজেপির বেশ কয়েকজন নেতা লোকসভা নির্বাচনে এই রাজ্য থেকেই ২৫টি কি তারও বেশি আসন পাওয়ার বিষয়ে আশাবাদী। আর সেই কারণে দলের ভিত আরও মজবুত করতে কেন্দ্রের একাধিক নেতৃত্ব এই রাজ্যে আসনেছেন। যারমধ্যে রয়েছে কেন্দ্রীয় মন্ত্রী অমিত শাহ, বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা।

এদিন সেই প্রসঙ্গ কথা বলতে গিয়ে ফিরহাদ হাকিম রাজ্যের বিজেপি নেতাদের রীতিমক কটাক্ষ করে বলেন,বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব এ রাজ্যে এলে একটু লাফালাফি হয়। এরাজ যে যাদের পায়ের তলায় মাটি নেই তাদের আবার কিসের তৎপরতা- এমনই প্রশ্ন করেন তিনি। তারপরেই আগামী লোকসভা নির্বাচনে ১৮ থেকে নেমে ওরা খুব বেশি হলে ১ এ অথবা শূন্য হয়ে যেতে পারে ওদের আসন সংখ্যা বলেও এদিন বিজেপিকে কটাক্ষ করলেন ফিরহাদ।

Subscribe to get breaking news alerts

বিজেপি এর পক্ষ থেকে বারবার দাবি করা হয়েছে রাজ্য সরকার কেন্দ্রের বরাদ্দ টাকা নয় ছয় করেছে। সি এ জি কে রিপোর্ট দিচ্ছে না। এই অভিযোগে কলকাতা হাইকোর্টে সিবিআই তদন্ত চেয়ে পি আই এল করা হয়েছে বিজেপির পক্ষ থেকে।

এর পরিপ্রেক্ষিতে এদিন ফিরহাদ বলেন- হাইকোর্ট কে নিয়ে খেলা হচ্ছে। হাইকোর্টের একটা গরিমা আছে,, সেটাকে বিজেপি নষ্ট করে দিচ্ছে। পাশাপাশি তিনি বিস্ময় প্রকাশ করেন আদালতের মাননীয় বিচারপতিদের নিয়ে। তিনি বলেন মাননীয় বিচারপতিরা এগুলিকে কেন সহ্য করছেন। যে কোন বিষয়ে পি আই এল হয়,,,? প্রশ্ন ফিরহাদের। হাইকোর্টে কত কেস আটকে রয়েছে এখনো। বিচারের বাণী নীরবে নিভৃতে কাঁদছে। কত মানুষ ফিস দিতে পারছে না তাদের উকিলদের। তারা হাইকোর্টের সামনে গাছ তলায় বসে কাঁদছেন। অথচ যেগুলি মশালা কেশ গুলি হাইকোর্টে উঠছে, আর সংবাদ মাধ্যম লাফালাফি করছে। সরকারের ন্যায্য প্রপার্টি দখল হয়ে যাচ্ছে, কোন সূরাহা হচ্ছে না। হাইকোর্টে ডেট পাওয়া যাচ্ছে না বলেও এদিন বিজেপিকে কার্যত কটাক্ষ করলেন ফিরহাদ হাকিম।

আরও পড়ুনঃ

নাবালিকা ছাত্রীকে কটূক্তি, প্রতিবাদ করায় মেয়ের সামনেই বাবাকে পিটিয়ে খুন তিন মদ্যপের

বিধায়ককে ধূমকেতুর সঙ্গে তুলনা, আবারও বীরভূমে প্রতিবাদের মুখে 'দিদির দূত'

'দেশের সার্বভৌমত্ব ক্ষুন্ন হতে পারে', BBCর তথ্যচিত্র নিয়ে আপত্তি কংগ্রেস নেতার ছেলের