Dengue Deaths: রাজ্যে আবারও ডেঙ্গির বলি দুই, জানুয়ারি থেকে এখন পর্যন্ত মৃত্যু হল ৩৩ জনের

সূত্রের খবর সোমবার রাতে বেলেঘাটা আইডি হাসপাতালে মৃত্যু হয় ভাঙর-২ ব্লকের কাটাডাঙা গ্রামের এক বাসিন্দার। দীর্ঘদিন ধরে জ্বরে ভুগছিলেন বছর ৩৩-এর গৃহবধূ মানোয়ারা বিবি।

Ishanee Dhar | Published : Sep 20, 2023 5:12 AM IST

রাজ্যে থামছে না ডেঙ্গির বারবারন্ত। সোমবারও রাজ্যে ডেঙ্গিতে আক্রান্ত হয় মৃত্যু হয়েছে দু'জনের। মৃতদের মধ্যে একজন কলেজ পড়ুয়া ও অপরজন গৃহবধূ। স্বাস্থ্য দফতরের তরফে এখন পর্যন্ত এবিষয় কোনও তথ্য প্রকাশ না করা হলেও, বেসরকারি সূত্রে জানা যাচ্ছে চলতি মরসুমে গত জানুয়ারি থেকে এখনও পর্যন্ত রাজ্যে ডেঙ্গিতে মৃত্যু হয়েছে ৩৩ জনের।

সূত্রের খবর সোমবার রাতে বেলেঘাটা আইডি হাসপাতালে মৃত্যু হয় ভাঙর-২ ব্লকের কাটাডাঙা গ্রামের এক বাসিন্দার। দীর্ঘদিন ধরে জ্বরে ভুগছিলেন বছর ৩৩-এর গৃহবধূ মানোয়ারা বিবি। গত ১৬ সেপ্টেম্বর থেকেই জ্বরে ভুগছিলেন তিনি। জ্বরের সঙ্গে অন্যান্য উপসর্গও থাকায় জিরেনগাছা গ্রামীণ হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাঁকে। অবস্থার অবনতি হওয়ায় সেখান থেকে আর জি কর মেডিক্যাল কলেজে স্থানান্তরিত করার নির্দেশ দেন জিরেনগাছা হাসপাতাল কর্তৃপক্ষ। পরের দিন তাঁকে ভর্তি করা হয় বেলেঘাটা আইডি হাসপাতালে। চিকিৎসকরা জানাচ্ছেন, প্রথমে সাধারণ ওয়ার্ডে রাখা হলেও শারীরিক অবস্থার অবনতি হওয়ায় মানোয়ারাকে ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে স্থানান্তরিত করা হয়।

অন্যদিকে সোমবার ডেঙ্গিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয় এক কলেজ ছাত্রীরও। ২১ বছর বয়সী পড়ুয়া সুস্মিতা মণ্ডল রানাঘাট মহকুমা হাসপাতালে ভর্তি ছিলেন। সেখানেই মৃত্যু হয় ওই পড়ুয়ার। স্থানীয় সূত্রে জানা যাচ্ছে, কাটাডাঙা ছাড়াও মাঝেরাহাট, লাঙলবেঁকি, কাশীপুর, শোনপুর, জয়পুর গ্রামে প্রচুর মানুষ ডেঙ্গিতে আক্রান্ত। যদিও এব্যাপারে নিশ্চুপ প্রশাসন।

Share this article
click me!