মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকের পরে থেমে যাবে আন্দোলন, কর্মবিরতি, ধর্না! কী সিদ্ধান্ত নিলেন জুনিয়র চিকিৎসকেরা?

মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকের পরে থেমে যাবে আন্দোলন, কর্মবিরতি, ধর্না! কি সিদ্ধান্ত নিলেন জুনিয়র চিকিৎসকেরা?

Anulekha Kar | Published : Sep 17, 2024 2:04 AM IST / Updated: Sep 17 2024, 07:35 AM IST

চিকিৎসকেদের যেসব দাবি মেনে নেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন মুখ্যমন্ত্রী তা বাস্তবায়ন না হওয়া পর্যন্ত কর্মবিরতি থেকে উঠবেন না জুনিয়র চিকিৎসকেরা এবং মঙ্গলবার শুনানি না হওয়া পর্যন্ত কোনও মতেই স্বাস্থ্যভবনতে তেকে ধর্না প্রত্যাহার করবেন না তাঁরা, এমনই জানানো হয়েছে জুনিয়র চিকিৎসকেদের তরফ থেকে। সোমবার মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে এমনই সিদ্ধান্ত নিল তাঁরা।

সোমবারের বৈঠকে কলকাতার নগরপাল বিনীত গোয়েল, স্বাস্থ্য শিক্ষা অধিকর্তা এবং স্বাস্থ্য অধিকর্তাকে সরিয়ে দেওয়ার কথা দিয়েছেন মুখ্যমন্ত্রী। এ ছাড়া উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজের অধ্যক্ষকেও সরিয়ে দেওয়ার কথা দিয়েছেন মমতা। তবে রাজ্যের স্বাস্থ্য সচিবকে সরানোর দাবি মানেননি তিনি। আজ বিকেলে পদত্যাগ করবেন বিনীত গোয়েল। যতক্ষণ পর্যন্ত না সমস্ত আর্জি মেনে নেওয়া হচ্ছে ততক্ষণ আন্দোলন অব্যাহত থাকবে বলেই জানানো হয়েছে চিকিৎসকমহল তরফে।

Latest Videos

তবে স্বাস্থ্য সচিবকে সরানোর দাবিতেও অনড় তাঁরা ফলে এখনই কর্ম বিরতি প্রত্যাহার করছেন না তাঁরা। মঙ্গলবার সুপ্রিমকোর্টের শুনানির দিকেও চোখ থাকবে তাঁদের। এরপরই পরবর্তী সিদ্ধান্ত নেবেন বলেন জানিয়েছেন।

সোমবার সন্ধেতে প্রায় আড়াই ঘণ্টা মিটিং চলার পরে চিকিৎসকেদের অধিকাংশ দাবি মেনে নেন মুখ্যমন্ত্রী। আন্দোলনরত চিকিৎসকেদের দাবি মেনে লেখা হয় বিশেষ কার্যবিবরণী।

দির্ঘ ৩৮ দিন পথে জুনিয়র চিকিৎসকেরা। প্রথমে লাল বাজার পরে স্বাস্থ্য দফতর নিজের দাবিতে অনড় জুনিয়র ডাক্তাররা। আরজিকরের তরুণী চিকিৎসকের ধর্ষণ ও খুনে উত্তাল বঙ্গ। বিচার চেয়ে পথে নেমেছেন সাধারণ মানুষ। চিকিৎসকেদের লড়াইয়ে পাশে থেকেছেন আম জনতা। পরপর ২ বার মিটিং হওয়ার কথা হয়ে ভেস্তে গিয়েও শেষ পর্যন্ত মুখোমুখি হলেন মুখ্যমন্ত্রী ও আন্দোলনকারীর একাংশ।

Share this article
click me!

Latest Videos

BJP Live: আর জি কের ঘটনার প্রতিবাদে BJP-র ধর্না, দেখুন সরাসরি
BJP Live: আর জি করের ঘটনার প্রতিবাদে BJP-র ধর্না, দেখুন সরাসরি
'জাস্টিস ফর আরজি কর' ৫ দফা দাবিতে জুনিয়র ডাক্তারদের জনগর্জন | Doctors Protest | RG Kar Protest |
RG Kar Protest Live : শর্ত নিয়েই কালীঘাটে যাচ্ছেন ডাক্তাররা, দেখুন সরাসরি
'সবচেয়ে বড় অপরাধী আপনি মাননীয়া মুখ্যমন্ত্রী' গর্জে উঠলেন রূপা গঙ্গোপাধ্যায় | Roopa Ganguly | RG Kar