'উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে মাফিয়ারাজ,' সিবিআই তদন্ত দাবি রাজ্যপালের

রাজ্যপাল সিভি আনন্দ বোস উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে দুর্নীতি ও মাফিয়ারাজের অভিযোগে সিবিআই তদন্ত চেয়ে রাজ্যের মুখ্যসচিবকে চিঠি দিয়েছেন। দার্জিলিঙের সাংসদ রাজু বিস্তার অভিযোগের ভিত্তিতে রাজ্যপাল পদক্ষেপ নিয়েছেন বলে জানা গেছে।

Soumya Gangully | Published : Sep 16, 2024 6:02 PM IST / Updated: Sep 17 2024, 12:39 AM IST

আর জি কর মেডিক্যাল কলেজের ঘটনা নিয়ে সরব হয়েছেন। এবার উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে দুর্নীতি ও মাফিয়ারাজ নিয়ে সরব হলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। তিনি সিবিআই তদন্ত চেয়ে রাজ্যের মুখ্যসচিব মনোজ পন্থকে চিঠি দিয়েছেন। রাজ্যপালের সচিবালয়ের পক্ষ থেকে ডেপুটি সচিব রাজ্যের মুখ্যসচিবকে চিঠি দিয়েছেন। উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ দার্জিলিং লোকসভা কেন্দ্রের মধ্যে পড়ে। সেখানকার সাংসদ রাজু বিস্তাকেও চিঠি দিয়েছেন রাজ্যপাল। দার্জিলিঙের সাংসদ স্পষ্ট করে দিয়েছেন, তিনিই রাজ্যপালকে উত্তরবঙ্গে মেডিক্যাল কলেজের ঘটনা নিয়ে অভিযোগ করেন। এর পরিপ্রেক্ষিতেই পদক্ষেপ নিয়েছেন রাজ্যপাল। রাজু বলেছেন, 'উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে রাজ্যের শাসক দলের নেতারা কীভাবে মাফিয়ারাজ চালাচ্ছেন সে বিষয়ে আমি মাননীয় রাজ্যপালকে অবহিত করেছিলাম। এবার তিনি ব্যবস্থা নিচ্ছেন।'

সিবিআই তদন্ত হবে?

Latest Videos

উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে দুর্নীতি ও মাফিয়ারাজ সংক্রান্ত অভিযোগের পাশাপাশি কিছু নথিপত্রও পাঠিয়েছেন রাজ্যপাল। তবে রাজ্যপালের এই অভিযোগের পরিপ্রেক্ষিতে রাজ্য সরকার সিবিআই তদন্তের নির্দেশ দেবে কি না, সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি। আর জি কর মেডিক্যাল কলেজের ঘটনার তদন্ত করছে সিবিআই। তবে এই তদন্ত হচ্ছে হাইকোর্টের নির্দেশে। সরাসরি রাজ্য সরকার সিবিআই তদন্তের নির্দেশ দেয়নি। ফলে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজের ঘটনায় সিবিআই তদন্তের সুপারিশের সম্ভাবনা ক্ষীণ।

অত্যন্ত প্রভাবশালী উত্তরবঙ্গ লবি

আর জি কর মেডিক্যাল কলেজ, সাগর দত্ত মেডিক্যাল কলেজ, এসএসকেএম-সহ রাজ্যের সরকারি মেডিক্যাল কলেজগুলিতে উত্তরবঙ্গ লবির প্রভাবের অভিযোগ উঠছে। আর জি করের ঘটনার পরিপ্রেক্ষিতে উত্তরবঙ্গ লবির কয়েকজন ইতিমধ্যেই কুখ্যাত হয়ে উঠেছে। এবার রাজ্যপাল সরাসরি দুর্নীতি ও মাফিয়ারাজের অভিযোগে সিবিআই তদন্তের দাবি করায় বিষয়টি গুরুতর আকার ধারণ করেছে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

বিনীত গোয়েলকে সরিয়ে দেওয়া হবে, জুনিয়র ডাক্তাদের সঙ্গে বৈঠকের পরে বড় ঘোষণা মমতার

আরজি কর-কাণ্ডের তদন্তের স্টেটাস রিপোর্টে কী আছে? সুপ্রিম কোর্টের শুনানির প্রস্তুতি তুঙ্গে সিবিআই দফতরে

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

শর্ত নিয়েই মমতার বাড়িতে যাচ্ছেন ডাক্তাররা, যা জানিয়ে গেলেন | RG Kar Protest Latest
'জাস্টিস ফর আরজি কর' ৫ দফা দাবিতে জুনিয়র ডাক্তারদের জনগর্জন | Doctors Protest | RG Kar Protest |
ঠিক কী হল মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে? দেখুন কী বললেন জুনিয়র ডাক্তাররা | Junior Doctors | RG Kar
'সবচেয়ে বড় অপরাধী আপনি মাননীয়া মুখ্যমন্ত্রী' গর্জে উঠলেন রূপা গঙ্গোপাধ্যায় | Roopa Ganguly | RG Kar
শেষবার! লাইভ স্ট্রিমিং ও ভিডিওগ্রাফি হবে না জানিয়েই ডাক্তারদের ডেকে পাঠালেন মমতা | RG Kar Protest |