'না ঘটলেই ভাল হত', শুভেন্দুর কম্বল বিলি অনুষ্ঠানে তিন জনের মৃত্যু প্রসঙ্গে বললেন দিলীপ ঘোষ

শুভেন্দু অধিকারীর কম্পল দান অনুষ্ঠান নিয়ে মন্তব্য দিলীপ ঘোষের। বললেন এজাতীয় ঘটনা না ঘটলেই ভাল হত। কারণ ওই অনুষ্ঠানে তিন জনের মৃত্যু হয়েছিল পদপিষ্ট হয়ে।

Web Desk - ANB | Published : Dec 15, 2022 6:18 AM IST

বিজেপি নেতা শুভেব্দু অধিকারীর কম্বল বিলি অনুষ্ঠানে পদপিষ্ট হয়ে মৃত্যুর ঘটনাকে দুঃখজনক বললেন বিজেপির আরেক নেতা দিলীপ ঘোষ। তিনি বৃহস্পতিবার সকালে প্রাতঃভ্রমণে বেরিয়ে বিজেপির সর্বভারতীয় সহ-সভারতি দিলীপ ঘোষ বলেন, 'কিছু ঘটনা ঘটে, যেতাতে কারও হাত থাকে না। দুর্ঘটনা হয়েছে। দুঃখজনক ঘটনা সেটা। না ঘটলেই ভাল হত। ' পদ্ম শিবেরে বর্তমান একাধিক বিষয় নিয়ে শুভেন্দু-দিলীপের দূরত্ব বাড়ছে বলেও গুঞ্জন। যদিও বিষয়টি বিয়ে এখনও প্রকাশ্যে শীর্ষ নেতৃত্ব কিছুই বললেনি। তবে তাদের পরস্পর বিরোধী মন্তব্য গেরুয়া শিবিরের রাজনৈতিক উত্তাপ বাড়াচ্ছে।

যাইহোক, বুধবার পশ্চিম বর্ধমানের আসাবসোলের রামকৃষ্ণডাঙায়া এসেছিলেন বিরোধী দলনেতা। সেখানে স্থানীয় মেয়র জীতেন্দ্র তিওয়ারির উদ্যোগে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। সেখানেই কম্বলবিলির কর্মসূচি ছিল। কিন্তু অপরিসর জায়গা হওয়ায় স্থানীয়দের মধ্যে হুড়োহুড়ি পড়ে যায়। পদপিষ্ট হয়ে মৃত্যু হয় তিন জনের। এই ঘটনার দায় তৃণমূল কংগ্রেস ইতিমধ্যেই চাপিয়েছে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর ওপর। তবে কম্বলবিলির অনুষ্ঠান নিয়ে কিছুটা হলেও চাপ বাড়ছে শুভেন্দুর ওপর।

এবার সেই প্রসঙ্গে মন্তব্য করে ঘরোয়া রাজনীতিতেও দিলীপ ঘোষ শুভেন্দু ওপর চাপ বাড়ালেন বলেও মনে করা হচ্ছে। কারণ সম্প্রতি দুই নেতার বিবাদ প্রকাশ্যে এসেছে। সোমবার শুভেন্দু অধিকারী দিলীপ ঘোষের প্রতঃভ্রমণে বেরিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলাকে রীতিমত কটাক্ষ করেছিলেন। বলেছিলেন তিনি সকালে উঠে তিনি বাইট দিয়ে বেড়ান না। তার উত্তরে দিলীপ অবশ্য বলেছিলেন সকালে উঠতে দম লাগে। পাশাপাশি শুভেন্দুর তারিখ রাজনীতি নিয়েও খোঁচা দিয়েছিলেন দিলীপ। তিনি বলেছিলেন প্রত্যেকেই নিজের মত করে রাজনীতি করে।

যাইহোক মাঝে মাঝেই এই রাজ্যে প্রকাশ্যে আসে পদ্ম শিবিরের দলীয় কোন্দল। যা নিয়ে জাতীয় নেতারা মাঝে মধ্যেই উদ্বেগ প্রকাশ করেন। বিধানসভা ভোটের আগে দলীয় নেতৃত্বকে এক সুরে বাঁধতে আচমকাই অমিত শাহ এই রাজ্যে গোটা একটা রাত্রি কাটিয়ে গিয়েছিলেন। সেই সময় তিনি দলীয় নেতাদের একত্রে কাজ করার ওপর জোর দিয়েছিলেন। কিন্তু বিধানসভা নির্বাচনে হারের পর আবার প্রকাশ্যে আসতে শুরু করেছিল দলীয় দ্বন্দ্ব। যা এখনও অব্যাহত রয়েছে।

আরও পড়ুনঃ

ফুটবলে ফ্রান্সের কাছে মরক্কোর হার, ব্রাসেলের রাস্তায় মরোক্কোর সমর্থকদের প্রতিবাদ-দাঙ্গা পরিস্থিতি

লালনের রহস্যমৃত্যুর আসল কারণ জানতে সিআইডি তদন্তের দাবি, লালনের পরিবার

সিবিআই হেফাজতে লালন শেখের মৃত্যুর নিন্দা মমতার, কেন্দ্রীয় এজেন্সির বিরুদ্ধে তদন্তে সিআইডি

Share this article
click me!