পশ্চিমবঙ্গে পা রাখলেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু, সাদরে অভ্যর্থনা জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়, সিভি আনন্দ বোস

পশ্চিমবঙ্গে দু’দিনের সফরে এলেন ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। 

Web Desk - ANB | Published : Mar 27, 2023 8:31 AM IST / Updated: Mar 27 2023, 02:09 PM IST

পশ্চিমবঙ্গে দু’দিনের সফরে এলেন ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। সোমবার দুপুরে কলকাতায় পা রাখলেন তিনি। তাঁকে বিমানবন্দরে সাদরে অভ্যর্থনা জানালেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং রাজ্যপাল সিভি আনন্দ বোস।

রাষ্ট্রপতি কলকাতায় পা রাখতেই তাঁকে উত্তরীয় পরিয়ে বরণ করে দিলেন অপেক্ষারত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাংলায় রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে স্বাগত জানালেন রাজ্যপাল সিভি আনন্দ বোসও। 

এরপর দ্রৌপদী মুর্মুর হাতে ফুলের তোড়া তুলে দিয়ে অভ্যর্থনা জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়। দুই নেত্রীকে হাসিমুখে শুভেচ্ছা বিনিময় করে নিতে দেখা যায়। বিমানবন্দর থেকে বেরিয়ে রাষ্ট্রপতি পৌঁছে যান ভবানীপুরে নেতাজি সুভাষচন্দ্র বসুর বাসভবনে। নেতাজির বাসভবন পরিদর্শন করার সময় তাঁর সঙ্গে ছিলেন রাজ্যের মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় এবং রাজ্যপাল সিভি আনন্দ বোস।

এরপর নেতাজি ভবন থেকে বেরিয়ে জোড়াসাঁকোয় পৌঁছন রাষ্ট্রপতি। কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের বাসভবন পরিদর্শন করে ঠাকুরবাড়ি চত্বর ঘুরে ঘুরে দেখেন তিনি। তাঁর সঙ্গে উপস্থিত ছিলেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। আজ দুপুরে রাজভবনেই মধ্যাহ্নভোজন করবেন দ্রৌপদী মুর্মু। তার পর বিকেলে নেতাজি ইন্ডোরে যাওয়ার পরিকল্পনা রয়েছে তাঁর।

আরও পড়ুন-

২২ গজের দাপট পেরিয়ে এবার ক্যামেরার সামনেও হরমনপ্রীত কৌরের ‘লে ছক্কা’! 
বিহারের সমস্তিপুর থেকে কলকাতায় এসেছিল তিলজলার ধর্ষণকাণ্ডে ধৃত অলোক কুমার, ধর্ষণের সময় বাইরে থেকে বন্ধ ছিল দরজা
 গ্রামের ছেলেমেয়েদের ইংরেজি শিক্ষার অভাব? এবার শিক্ষা দিতে এগিয়ে এসেছে শহরের ছাত্রছাত্রীরাই

Read more Articles on
Share this article
click me!