দিনভর মেঘলা আকাশের সঙ্গে তাপমাত্রার বৃদ্ধি, পশ্চিমবঙ্গের কোন জেলায় কবে থামবে বৃষ্টি?

পশ্চিমবঙ্গে আজ দিনের সর্বোচ্চ তাপমাত্রা সবচেয়ে বেশি হতে পারে বাঁকুড়া জেলায়। এই জেলায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা পৌঁছে যেতে পারে প্রায় ৩৮ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।

Web Desk - ANB | Published : Mar 27, 2023 1:32 AM IST

মার্চ মাসের শেষ দিক থেকে হালকা বৃষ্টির সাথে সাথে বাড়তে শুরু করেছে কলকাতার তাপমাত্রা। আলিপুর আবহাওয়া দফতরের রিপোর্ট অনুযায়ী, বৃষ্টি অব্যাহত থাকলেও আপাতত তাপমাত্রার কোনও হেরফের হবে না দক্ষিণবঙ্গে। উত্তরবঙ্গেও তাপমাত্রা চলতি সপ্তাহে মোটামুটি একই রকম থাকবে।

২৭ মার্চ, সোমবার, কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৪ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। দিনের সর্বনিম্ন তাপমাত্রা রয়েছে ২৬ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। পশ্চিমবঙ্গে আজ দিনের সর্বোচ্চ তাপমাত্রা সবচেয়ে বেশি হতে পারে বাঁকুড়া জেলায়। এই জেলায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা পৌঁছে যেতে পারে প্রায় ৩৮ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। আবার, দিনের সর্বনিম্ন তাপমাত্রা নেমে যেতে পারে প্রায় ২৩ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।

সোমবার কলকাতা সহ সমগ্র দক্ষিণবঙ্গে বৃষ্টিপাত জারি থাকবে। আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, গাঙ্গেয় পশ্চিমবঙ্গে কলকাতা, হাওড়া, হুগলী, নদিয়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, মুর্শিদাবাদ পুরুলিয়া এবং বীরভূম, এই সবকটি জেলাতেই বৃষ্টি হবে হালকা থেকে মাঝারি পরিমাণে। বৃষ্টির সঙ্গে বজায় থাকবে বজ্রপাত।

অন্যদিকে, উত্তরবঙ্গেও দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ারের পাশাপাশি, উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং মালদহ জেলাতেও সোমবার বৃষ্টি হবে। তবে, বৃষ্টিপাতের পরিমাণ থাকবে খুবই কম। বৃষ্টির সঙ্গে বাজ পড়ারও সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস।

আরও পড়ুন-

বাংলা থেকে পথ চলা শুরু করবে আরও ২টি বন্দে ভারত এক্সপ্রেস, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাতে উদ্বোধন হওয়ার সম্ভাবনা
‘রাম বা পাণ্ডবদের কি আপনারা পরিবারবাদী বলবেন?’ সৌহার্দ্যের স্মৃতি উসকে দিয়েও বিজেপিকে চরম কটাক্ষ প্রিয়াঙ্কা গান্ধীর

করোনার থাবা এবার পশ্চিমবঙ্গেও, চিকিৎসকদের যথেষ্ট চেষ্টা সত্ত্বেও খাস কলকাতায় প্রাণ হারালেন বৃদ্ধ

Share this article
click me!